রাজশাহীরাজশাহী সংবাদ

রাজশাহীতে একমাত্র সন্তানের হাতে বাবার মৃত্যু নিয়ে বিশেষ প্রতিবেদন

নিজস্ব প্রতিবেদকঃ

চলতি বছরের ১৮ জানুয়ারি রাজশাহীর দামকুড়া থানার বিন্দারামপুরে নিজের একমাত্র সন্তানের হাতে নিহতহন ৬৫ বছরের বৃদ্ধ সাজ্জাদ আলী।

পিতা হত্যাকারি স্বপনকে পরের দিন ১৯ জানুয়ারি আটক করেন আর এম পির দামকুড়া থানার পুলিশ। তবে এমন ঘটনার রহস্য সহ মুল আসামিকে  পুলিশ গ্রেপ্তার করতে সক্ষম হয়ায় পুলিশের ভাবমুর্তি উজ্জ্বল হয়েছে। দামকুড়া থানার অফিসার ইনচার্জ ওসি মাহবুব আলম বলেন ঘাতক স্বপন নিজের পিতাকে নির্মম ভাবে হত্যাকরার পর এমন আচরণ করছিলেন যেন হত্যাকারি হিসেবে তাকে সন্দেহ করার কোন সুযোগ নেই। ওসি মাহবুব আলম বলেন তাকে প্রথমে থানায় ডাকলে সে আসতে বিভিন্ন টালবাহানা করেন নিজের শরীর ভালোনা বলে দাবি করেন।

পরে তাকে বিশেষ অনুরোধ করে থানায় আনাহয়। থানায় এসে ঘাতক স্বপন এই হত্যা নিয়ে জিডি করতে চায়। তার জিডি থানায় নেওয়া হচ্ছে বলে থানায় দীর্ঘ সময় স্বপনের সাথে কথা বলেন ওসি নিজেই। ওসির নানা প্রশ্নে ঘাতক স্বপন ওসিকে বলেন আমার পিতাকে হত্যা করা হয়েছে আর আপনি আমাকে কেন উল্টা পাল্টা প্রশ্ন করছেন ? এমন সময় পুলিশের উপর মহল থেকে দুই একটি ফোন আসে ওসির নিকট। উপরের ফোনে বলাহয় আপনি কেন নিহতের ছেলেকে থানায় রেখেছেন। তাকে ছেড়ে না দিলে ওসির নামে কথা উঠবে।

এমন ফোন পেয়ে প্রথমে ওসি ঘাবরে গেলেও বুদ্ধি করে পুলিশ কমিশনার আবু কালাম সিদ্দিক কে সকল ঘটনা অবগত করেন। ঘটনার বিবরণ শুনে পুলিশ কমিশনার ওসিকে নির্দেশ দেন আইন কারো তদবিরে চলবেনা। হত্যা উৎঘাটনের জন্য যা কিছু করতে হয় করুন। সেই সাথে স্বপনের উপর তিনিও সন্দেও প্রকাশ করেন। ওসি মাহবুব আলম বলেন আমি নিজে নামাজের জন্য অযু করি সেই সাথে তাকেও অযু করতে বলি। অযু করার কথা শুনে ঘাতক স্বপন কিছুটা ঘাবরে যেয়ে ওসিকে বলেন স্যার আমার বাবাকে কে মেরেছে আমি জানি।

তার স্বীকার উক্তিতে ওসি মাহবুব আলম আরো শক্ত হয়ে প্রশ্ন করেন কারা মেরেছে পরে শুনব। আগে বল যে পিতা জীবনের সব কিছু দিয়ে তোমায় বড় করলেন সেই পিতাকে কেন মারলে । ওসি বলেন তুমি সত্য  স্বীকার উক্তিদাও তোমায় সাক্ষী করব। স্বপন কথার এক পর্যায়ে বলেন স্যার আমার স্ত্রী সন্তান কে আসামি করবেন না এই প্রতিশ্রুতি দিন তারা কিছুই জানেনা। ওসি তার কথায় সম্মতি প্রকাশ করলে ঘাতক স্বপন তার পিতাকে নির্মম ভাবে হত্যার বিবরণ দেন।

থানার সেকেন্ড অফিসার উপ পরিদর্শক(এস আই) গোলাম মোস্তফা সহ লাশ উদ্ধারে বেরিয়ে পড়েন পুলিশের টিম। এস আই গোলাম মোস্তফা বলেন বিন্দারাম পুরে যেয়েই ঘাতকের কথামত তার বাড়ির পাশের বাথরুমের হাউজে যাই সেখানে যেয়েই চমকে যাই আমরা। ঘাতক স্বপন পিতার নিথর দেহ  সক্ত দাঁড়ানো অবস্থায় হাউজে দেখে বিন্দুমাত্র বিচলিত হয়নি। উল্টো পুলিশের সামনেই মন্তব্য করেন গলা কেটে ঝুলিয়ে দেওয়ার পরেও এখনো সালা মরেনাই। সন্তানের মুখে  এমন উক্তি শুনে পুলিশের পশম পর্যন্ত শিউরে উঠে।

পুলিশ জানতে চায় একমাত্র সন্তান হয়ে পিতার উপর এত রাগের কারণ কি। ঘাতক স্বপন পুলিশ কে জানান তার বাবা এই বয়সে বিয়ে করতে পারেন তার ধারণা তিনি বিয়ে করলে যদি আবার সন্তান হয় তাহলে বাবার সম্পদের মালিক হবে সেই সন্তান। এমন মন মানষিকতা থেকেই গভীর রাতে পিতাকে জবাইকরে হত্যাকরে একাই লাশ হাউজে ফেলেন।

ঘাতক সন্তান জানান সাজ্জাদ আলী মত্যুর আগে তার নিকট নিজের জীবন ভিক্ষা চেয়েছিল। বলেছিল তার যা সম্পদ রয়েছে সকল কিছু স্বপনের নামে লিখে দেবেন। কিন্তু পাষন্ড স্বপন তার পিতার কোন আকুতি শোনে নাই। এমন নিখুঁত হত্যার রহস্য আর এম পি পুলিশ নিজেদের চৌকসতায় যেভাবে উৎঘাটন করেছে তা স্বরনীয় হয়ে থাকবে। বিশেষ করে পুলিশ কমিশনারের সঠিক নির্দেশনা পুলিশের ভাব মুর্তি আরো উজ্জ্বল করেছে।পুলিশ কমিশনার আবু কালাম সিদ্দিক তার বিশেষ সাক্ষাতকারে তুলে ধরেন এমন লোম হোর্ষক হত্যা ও মহুর্তেই মুল আসামিকে আটকে পুলিশের সফলতার কথা।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button