রাজশাহীসংবাদ সারাদেশ

রাজশাহীর সঙ্গে সারা দেশের বাস চলাচল বন্ধ

নিজস্ব প্রতিবেদকঃ

ঢাকা সহ সারা দেশের সঙ্গে বাস চলাচল বন্ধ করে ধর্মঘট শুরু করেছে রাজশাহীর বাস মালিক এবং শ্রমিকরা। নাটোরের পরিবহন শ্রমিকদের সাথে বিরোধের জেরে আজ রোববার সকাল থেকে এই ধর্মঘট শুরু করেন তারা। এতে চরম বিপাকে পড়েছেন দুরপাল্লার যাত্রীরা।

রাজশাহীর পরিবহন মালিক ও শ্রমিকরা বলেন, নাটোরের পরিবহন শ্রমিকরা দীর্ঘদিন ধরেই রাজশাহী থেকে ছেড়ে যাওয়া বিভিন্ন রুটের যানবাহন গুলোর সঙ্গে খারাপ আচরণ করে আসছে। কারণে অকারণে তারা এখানকার বাস গুলোকে মাঝপথে আটকে রাখে। রোববার সকালেও তারা এ ঘটনা ঘটিয়েছে। এরই জেরে এ রুটে রাজশাহীর কোনো বাস চলছে না।

দেশ ট্রাভেলসের রাজশাহী কাউন্টারের ব্যবস্থাপক মাসুদ বলেন, আজ সকালে রাজশাহী থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে যাওয়া একটি বাস নাটোরের শ্রমিকরা আটকে দেয়। এছাড়া কক্সবাজার থেকে ছেড়ে আসা আর একটি বাসও আটকায় তারা। এর কোনো কারণ আমাদের জানা নেই। এই সমস্যা আগেও হয়েছে। তবে, তারা কেন এমনটা করে তা আমরা জানি না। এ ঘটনার জেরে আজ সকাল ৭টা থেকে রাজশাহী থেকে আমাদের আর কোনো বাস ছাড়েনি। যারা আগেই টিকিট কেটে ছিলেন তাদের টিকিটের টাকা ফেরত দেওয়া হচ্ছে। পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত নতুন করে টিকিট দেওয়া হবে না। দেশ ট্রাভেলসের মতো রাজশাহীর সব বাসই সকাল থেকে বন্ধ আছে। ঢাকা সহ দেশের কোনো রুটেই এখান থেকে বাস ছেড়ে যাচ্ছে না।

এ বিষয়ে রাজশাহী সড়ক পরিবহন গ্রুপের সহ সভাপতি নুরুজ্জামান মোহন জানান, রাজশাহী থেকে ঢাকা সহ উত্তর ও দক্ষিণাঞ্চলের সব রুটে বাস চলাচল বন্ধ রয়েছে। শুধুমাত্র রাজশাহীর উপজেলা পর্যায়ে বাস চলছে।

তিনি আরো বলেন, নাটোরের শ্রমিকরা দীর্ঘদিন ধরেই এমন ঘটনা ঘটিয়ে আসছে। রাজশাহীর বাস আটকে দেওয়া, এখানকার শ্রমিকদের মারধর করার ঘটনাও ঘটায় তারা। এরই জেরে আজ সকাল থেকে বাস চলাচল বন্ধ রয়েছে। কখন এ অবস্থা স্বাভাবিক হবে তার কোন নির্ধারিত সময় নেই বলেও জানান তিনি।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button