সংবাদ সারাদেশসারাদেশ

চার দিন পর উদ্ধার হলো ভেসে থাকা ১৭ জেলে

নিজস্ব প্রতিবেদকঃ

বঙ্গোপসাগরে ইঞ্জিন বিকল হওয়া ট্রলারে চার দিন ধরে ভেসে থাকার পর ১৭ জেলেকে উদ্ধার করা হয়েছে। আজ শনিবার সকাল ৮টার দিকে বঙ্গোপসাগরের মান্দারবাড়িয়া এলাকা থেকে তাদের উদ্ধার করে মোংলা কোস্টগার্ড। ট্রলারে থাকা ১৭ জেলের বাড়ি বরগুনার পাথরঘাটা উপজেলার বিভিন্ন গ্রামে।

বিষয়টি নিশ্চিত করেছেন কোস্টগার্ড পশ্চিম জোনের (মোংলা সদর দফতর) স্টাফ অফিসার (অপারেশন) লেফটেন্যান্ট কমান্ডার শেখ মেজবাহ উদ্দিন আহমেদ।  

তিনি জানান, ১৭ জেলে সহ সাগরে ভাসমান ‘এফবি মা’ নামে ফিশিং ট্রলারটির অবস্থান প্রযুক্তির মাধ্যমে শনাক্ত করা হয়। এরপর মোংলা কোস্টগার্ডের আওতাধীন কাগা দোবেকি, এবং কচিখালী স্টেশনের কোস্টগার্ড সদস্যরা অভিযান চালিয়ে ট্রলার সহ জেলেদের উদ্ধার করেন। প্রাথমিক ভাবে তাদের মান্দারবাড়ি ফরেস্ট ক্যাম্পে নিয়ে যাওয়া হয়েছে।  

জেলে মহাজন গোলাম মোস্তফা চৌধুরী বলেন, বরগুনার পাথরঘাটার বাদুরতলা গ্রামের সালাম দোকান দারের মালিকানাধীন ‘এফবি মা’ ট্রলারটি ১৭ জন জেলে নিয়ে গত ১০ সেপ্টেম্বর মাছ ধরার জন্য পাথরঘাটা থেকে সাগরে যাত্রা করে। দুই দিন পরে ইঞ্জিন বিকল হয়ে বঙ্গোপসাগরের মান্দার বাড়িয়া এলাকায় ট্রলারটি ভাসমান অবস্থায় থাকে বলেও জানান তিনি।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button