রাজশাহীরাজশাহী সংবাদসংবাদ সারাদেশ

রাজশাহী শিক্ষা বোর্ডের অন্তরালে ভয়ংকর চক্রান্ত প্রতিবেদন পর্ব-২

বাবর মোল্লাঃ

শিক্ষা মন্ত্রণালয়ের সুত্রটি আরো বলেন রাজশাহী শিক্ষা বোর্ডের চেয়ারম্যান নিয়ে একাধিক বার অভিযোগ উঠার কারণ খোঁজা জরুরি হয়ে পড়েছে। তিনি সুবিধাবাদি কর্মকর্তা কর্মচারিদের দিকে আংগুল তুলে বলেন এই চক্রের সাথে কারা জড়িত, তাদের অভিভাবক কে সকল কিছু সামনে আসা দরকার। গণমাধ্যম কর্মীর অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন সরকারি অফিসের লোকজন অনেক কিছু জানার পরেও  প্রকাশ্যে আসেনা।

রাজশাহী শিক্ষা বোর্ডের অন্তরালে কারা কাজ করছেন কোন বাবু কোন দপ্তরে কল কাঠি নাড়ছেন সবগুলো পরিস্কার করার জন্য গণমাধ্যম কর্মীদের আহব্বান জানান তিনি। প্রশ্ন উঠেছে শিক্ষা বোর্ডের একজন সচিব যিনি বোর্ড চেয়ারম্যানের সাথে সমন্বয় করে সকল বিষয় সিদ্ধান্ত গ্রহণ করার কথা, সেখানে সচিব নিজের ইচ্ছে মতই করছেন সরকারি দপ্তরের কাজ।

শিক্ষা বোর্ডের একজন কর্মচারি তার সাক্ষাতকারে বলেন, শিক্ষা বোর্ডের কোন কাজে চেয়ারম্যানের সাথে সমন্বয় করতে চায়না সচিব হুমায়ন কবির। কেউ কোন প্রশ্ন করলে তাকে দলীয় ক্ষমতা দেখানোর চেষ্টা করেন। মন্ত্রী এম পি তার আপনজন এমন শব্দ তার কথায় লেগেই থাকে। চেয়ারম্যানের সিদ্ধান্তকে অমান্য করার একাধিক প্রমান এসেছে গণমাধ্যম কর্মীদের হাতে। তবে সচিবের সাথে কারা যুক্ত রয়েছে তার প্রমান ও এসেছে গণমাধ্যম কর্মীদের হাতে যা আগামি পর্বে প্রকাশ করা হবে। সাথে থাকছে সচিবের কয়টি বাড়ি, কয়টি নিজস্ব গাড়ি, তার গ্রামের বাড়ির সাধারণ মানূষের সাক্ষাতকার, তার দলীয় হাব্রিড ব্যানার, ছদ্মবেশী সাক্ষাত কারের আড়ালের ঘটনা।

তবে শিক্ষা বোর্ডের অনিয়ম আর দুর্নীতির শেকড় উপড়ে ফেলার দাবি জানিয়েছেন রাজশাহী মডেল প্রেসক্লাব, ও রাজশাহী মাদক বিরোধী সংগঠন ২১। রাজশাহী মডেল প্রেসক্লাবের ভারপ্রাপ্ত সভাপতি ও রাজশাহী মাদক বিরোধী সংগঠনের সভাপতি সংবাদ চলমানকে জানান আপনারা দুর্নীতিবাজদের নাম প্রকাশ করুন আমরা মাঠে নামবো তাদের শাস্তির দাবিতে।

দুর্নীতিবাজ সুযোগ সন্ধানীদের  তালিকা নিয়ে শক্ত পদক্ষেপ গ্রহণ করার প্রতিশ্রুতি দেন সংগঠন গুলো। রাজশাহী শিক্ষা বোর্ডের দুর্নীতির সাথে যাদের নাম এসেছে তাদের কাউকে ছাড় দেওয়া হবেনা এমন প্রতিবাদ জানিয়েছেন একজন সংসদ সদস্য। তিনি বলেন ৩ থেকে ৪ জন কর্মকর্তার কারণে বিপাকে পড়ছে সংশ্লীষ্ট দপ্তর, তাদেরকে খুব শিঘ্রই সামনে আনার দাবি জানান তিনি। সেই সকল কর্মকর্তা কর্মচারিদের বাড়ি গাড়ি ব্যাংক হিসাব পর্যন্ত প্রকাশ করার দাবি তুলেন তিনি-  চলবে

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button