সংবাদ সারাদেশ

ঘরে থাকা কীটনাশক খেয়ে আড়াই বছরের শিশুর মৃত্যু

ভোলা প্রতিনিধিঃ

ভোলার চরফ্যাশন উপজেলায় খেলার ছলে ঘরে থাকা কীটনাশক খেয়ে সাদিয়া নামে আড়াই বছরের এক শিশুর মৃত্যু হয়েছে। এছাড়াও নাহিদা নামের আরও এক শিশু গুরুতরভাবে অসুস্থ হয়েছে।

নিহত সাদিয়া ওই গ্রামের ইউসুফ আলীর মেয়ে ও ওসুস্থ নাহিদা একই গ্রামের নুরউদ্দিনের মেয়ে।

স্বজনরা গুরুতর অসুস্থ অবস্থায় দুই শিশুকে উদ্ধার করে চরফ্যাসন হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক শিশু সাদিয়াকে মৃত বলে ঘোষণা করেন। কীটনাশক পানে অপর গুরুতর অসুস্থ শিশু নাহিদাকে উন্নত চিকিৎসার জন্য বরিশাল শেরে বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

রবিবার (১৩ মার্চ) দুপুরে হাজারীগঞ্জ ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডে এ দুর্ঘটনা ঘটে। এ ঘটনায় নিহত শিশু সাদিয়ার পরিবারে নেমে এসেছে শোকের ছায়া ।

শিশুর স্বজনরা জানান, শিশু সাদিয়া ও নাহিদা পরস্পর চাচতো বোন। সকালে সাদিয়া ও নাহিদা পরিবারের সদস্যদের অগোচরে খেলার ছলে ঘরে থাকা কীটনাশক পান করে। বিষয়টি টের পেয়ে পরিবারের সদস্যরা সাদিয়া ও নাহিদাকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে চরফ্যাসন হাসপাতালে নিয়ে এলে চিকিৎসক সাদিয়াকে মৃত ঘোষণা করেন এবং অপর শিশু নাহিদাকে উন্নত চিকিৎসার জন্য বরিশাল শেরে বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায়।

এই বিষয়ে শশীভূষণ থানার ওসি মিজানুর রহমান পাটোয়ারী জানান, হাসপাতাল থেকে নিহত শিশুর মরদেহ উদ্ধার করা হয়েছে। পরিবারের কোনো অভিযোগ না থাকায় মরদেহ তাদের কাছে হস্তান্তর করা হয়েছে। অপর শিশু নাহিদা বরিশালে চিকিৎসাধীন রয়েছে বলে জানান তিনি।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button