কুড়িগ্রামসংবাদ সারাদেশসারাদেশ

কুড়িগ্রামে রক্ত দিতে গিয়ে নিহত ১

কুড়িগ্রাম প্রতিনিধিঃ

শুক্রবার দুপুরে জীবন সংকটে থাকা ১ জন রোগীকে স্বেচ্ছায় রক্ত দিতে মোটরসাইকেলে করে হাসপাতালে যাচ্ছিলেন ২ বন্ধু  আহসান হাবিব আকাশ ও লাতিফুর রহমান। পথেই তাদের চাপা দেয় ট্রলি। ঘটনাটি ঘটেছে কুড়িগ্রাম শহরের তালতলা মোড় এলাকায়। 

পরে রক্তাক্ত অবস্থায় তাদের হাসপাতালে নেয়া হয়। এরমধ্যে লাতিফুর রহমানকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথেই মারা যান তিনি। আহত আকাশ কুড়িগ্রাম জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন।

নিহত লাতিফুর রহমান কুড়িগ্রামের উলিপুর উপজেলার দলদলিয়া ইউনিয়নের আব্দুল ওয়াহাবের ছেলে। তিনি এ বছর কুড়িগ্রাম কালেক্টরেট স্কুল অ্যান্ড কলেজ থেকে বিজ্ঞান বিভাগে এইচএসসি পরীক্ষায় অংশ নিয়েছিলেন। 

আহত আহসান হাবিব আকাশ জেলার নাগেশ্বরী উপজেলার হাসনাবাদ ইউনিয়নের আব্দুল হাকিম মিয়ার ছেলে। জেলা শহরের মজিদা আদর্শ ডিগ্রি কলেজের বিজ্ঞান বিভাগ থেকে তিনিও এইচএসসি পরীক্ষায় অংশ নিয়েছেন।

হাসপাতালে চিকিৎসাধীন আহসান হাবিব আকাশ জানান, শুক্রবার দুপুরে আমি ও লাতিফুর কুড়িগ্রাম শহরের হাসপাতাল চিকিৎসাধীন ২ জন রোগীকে রক্ত দেওয়ার উদ্দেশে ছাত্রাবাস থেকে বের হই।

আমি মোটরসাইকেল চালাচ্ছিলাম। শহরের একটি ক্লিনিকে ভর্তি এক প্রসূতিকে আমি এবং জেনারেল হাসপাতালে ভর্তি এক রোগীকে লতিফুরের রক্ত দেওয়ার কথা ছিল। 

এ সময় তালতলা মোড়ে পৌঁছলে একটি ট্রলি ওভারটেক করি। ঐ সময় সামনে ১ব্যক্তি বাইসাইকেলে করে ঘাসের বস্তা নিয়ে আসছিলেন। ঐ ঘাসের বস্তাটি মোটরসাইকেলের হাতলে লাগলে আমরা মোটরসাইকেল নিয়ে সড়কে পড়ে যাই।

এ সময় পেছন থেকে আসা ট্রলিটি আমাদের চাপা দেয়। লাতিফুর পেছনে থাকায় সে বেশি আঘাতপ্রাপ্ত হয়। এরপর স্থানীয়রা আমাদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেন।

কুড়িগ্রাম জেনারেল হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক ডা. বিভুরঞ্জন সরকার জানান, আহত ২ জন ছাত্রের মধ্যে লাতিফুরের অবস্থা গুরুতর ছিল। তাকে পরে রংপুর মেডিকেলে নিয়ে যাওয়ার পর তার মৃত্যু হয়েছে। অপরজন হাসপাতালের সার্জারি ওয়ার্ডে চিকিৎসাধীন রয়েছেন। 

কুড়িগ্রাম সদর থানার এএসআই জাকিরুল ইসলাম জানান, নিহত কলেজছাত্রের পরিবারের পক্ষ থেকে কোনো অভিযোগ না থাকায় লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। তবে ট্রলিসহ পালিয়েছেন চালক।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button