সংবাদ সারাদেশসারাদেশ

মুন্সীগঞ্জে হত্যা মামলায় দুই জনের মৃত্যুদণ্ড

মুন্সীগঞ্জের টংগিবাড়ীতে অটোরিকশা চালক মোহাম্মদ শাহাবুদ্দিন শেখ হত্যা মামলায় দুই জনের মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। আজ বুধবার দুপুরে মুন্সীগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ দ্বিতীয় আদালতের বিচারক খালেদা ইয়াসমিন উর্মি আসামিদের উপস্থিতিতে এ রায় দেন। বাংলাদেশ দণ্ডবিধির ৩০২ ধারায় আসামিদের মৃত্যুদণ্ড দেওয়া হয়। এ ছাড়া দণ্ডবিধির ৩৯৪ ধারায় একই আসামিদের যাবজ্জীবন কারাদণ্ড দেন আদালত। মামলার অন্য দুই আসামির বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাদের খালাস দেওয়া হয় আদালত।

মৃত্যুদণ্ড প্রাপ্তরা হলেন, টংগিবাড়ী উপজেলার সোনারং গ্রামের সাঈদ শেখের ছেলে ইলিয়াস হোসেন ও লৌহজং উপজেলার পয়সা গ্রামের মীর হোসেনের ছেলে রকিবুল ইসলাম।

জানা গেছে, ২০২০ সালের ২৪ মে শাহাবুদ্দিন প্রতিদিনের মতো সকালে অটোরিকশা নিয়ে বাড়ি থেকে বের হয়। যথারীতি সন্ধ্যায় বাড়ি ফিরে আসার কথা থাকলেও তিনি আর ফেরেননি। অনেক খোঁজা-খুঁজি করেও না পাওয়ায় তার বাবা আবুল শেখ ২৫ মে টংগিবাড়ী থানায় একটি সাধারণ ডায়েরি করেন।

পরবর্তীতে ২৭ মে নিহতের আবুল শেখ কাছে খবর আসে একই উপজেলার আড়িয়ল ইউনিয়নের কুড়মিরা গ্রামের জঙ্গলে একটি লাশ পড়ে আছে। পরে পরিবারের লোকজন গিয়ে শাহাবুদ্দিনের লাশটি শনাক্ত করেন। ঐ দিন রাতেই নিহতের বাবা বাদী হয়ে অজ্ঞাত আসামিদের নামে টংগিবাড়ী থানায় হত্যা মামলা দায়ের করেন।

পরে তথ্য-প্রযুক্তির ব্যবহারের মাধ্যমে এ ঘটনায় সঙ্গে জড়ির সন্দেহে চার জনকে আটক করেছেন পুলিশ। তারা হলেন, টংগিবাড়ী উপজেলার সোনারং গ্রামের সাঈদ শেখের ছেলে ইলিয়াস হোসেন, নারায়ণগঞ্জের আলীগঞ্জ এলাকার মতিন শেখের ছেলে কবির হোসেন, লৌহজং উপজেলার পয়সা গ্রামের মীর হোসেনের ছেলে রকিবুল ইসলাম এবং মুন্সীগঞ্জ সদরের মুক্তারপুর এলাকার ইব্রাহিম মাদবরের ছেলে রাকিব মাদবর। এদের মধ্যে কবির হোসেন এবং রাকিব মাদবরকে খালাস দিয়েছেন আদালত।

এ বিষয়টি নিশ্চিত করেছেন আদালতের রাষ্ট্রপক্ষের কৌঁসুলি অ্যাডভোকেট সিরাজুল ইসলাম পল্টু।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button