রাজশাহীরাজশাহী সংবাদ

প্রতারক সেই আয়নাল এখনো ধরা ছোয়ার বাইরে

রাজশাহীর পবা সাব্রেজিষ্ট্রারের কার্যালয়ের দলিল লেখক থেকে দুর্নীতির দায়ে লাইসেন্স বাতিল হওয়া সেই আয়নালের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশনে দুটি অভিযোগ পড়েছে। গত ২৪ এপ্রিল ও ২৮ এপ্রিল  অভিযোগ দুটি পর্যায়ক্রমে  দুদকের রাজশাহী  জেলা কার্যালয় ও সেগুন বাগিচার  প্রধান কার্যালয়ে দেওয়া হয়েছে।

জানা গেছে অভিযোগ কারি আফরোজা বেগম পবা সাব রেজিস্ট্রি অফিসের নকল নাবিসের দায়িত্ব পালন করেন। তিনি সংবাদ চলমান কে  বলেন আইনাল হক নামের ব্যক্তি দীর্ঘদিন দলিল লেখকের সাইনবোর্ড ব্যবহার করে নানা অনিয়মের জন্ম দিয়ে চলেছেন। তার অলৌকিক ক্ষমতার দাপটে অনেক পরিবার অসহায় হয়ে পড়েছে। তার ১৫ টি  প্লটে প্রায় দুই কোটি টাকার জমি ক্রয়,  এক ডজনের উপর বাড়ি নির্মান। একডজন স্ত্রী সহ নানা অনিয়মের বিষয় তুলে ধরা হয়েছে দুদকে দেওয়া সেই অভিযোগে।

পবা সাব রেজিস্ট্রার অফিসের পেশকার জানান কিছুদিন পুর্বে ১৮ কোটি টাকার একটি জালিয়াতি হয় আমাদের জমি রেজিষ্ট্রি ঘিরে। তিনি বলেন এর রেস না কাটতে  আবার ১৬ কোটি টাকার একই ঘটনা ঘটে। এর পর প্রাথমিক ভাবে তদন্তে এই ঘটনার মূল হোতা হিসেবে আয়নাল হকের নাম আসে তখনি আয়নাল হকের দলিল লেখকের লাইসেন্স বাতিল হয়ে যায়। গত ২৭ জানুয়ারি আয়নাল হক সহ তার সহযোগী আরো দুজনের  প্রতারণার ঘটনা নিয়ে জনকণ্ঠ পত্রিকায়  ১৭কোটি ৬৭ লাখ ৯৭ হাজার টাকা জালিয়াতি জমি রেজিষ্ট্রির একটি  সংবাদ প্রকাশিত হয়। এর পরে উপর মহল থেকে শুরু হয় তদন্ত।

দুদকে অভিযোগকারি আফরোজা বেগম আরো বলেন, আয়নাল হকের বিরুদ্ধে প্রতারণার তদন্ত চলা কালে আয়নাল হক আরো বে পরোয়া হয়ে উঠেছে । তার বাবার সুত্রে পাওয়া জায়গা বাড়ি ভুয়া দলিল তৈরি করে জবর দখল করতে মরিয়া হয়ে উঠেছে। প্রতিবাদ করতে গিয়ে তিনি আয়নাল হকের দারা একাধিক মিথ্যা মামলার স্বীকার হচ্ছেন। আয়নাল হক প্রভাবশালী হওয়ার কারণে তিনি নিরুপায় হয়ে পড়েছেন।আয়নাল হকের দুর্নীতির ঘটনা নিয়ে সর্বশেষ তিনিও রাজশাহীর আদালতে গত ২২ এপ্রিল ৪২০/৪১৬/৪৬৫/৪৬৭/৪৬৮/৪১৭/৪২৭/৩৪ দন্ডবিধি ধারায় মামলা দায়ের করেছেন।

পবা উপজেলার সন্তোষ পুরের আক্কাস আলী বলেন তিনিও রাজশাহীর জেলা প্রশাসক সহ কয়েকটি দপ্তরে লিখিত অভিযোগ দায়ের করেছেন আয়নাল হকের প্রতারণা বন্ধ সহ তাকে আইনের আওতায় নিতে। তিনি বলেন ১৫ দিনের প্রক্রিয়াধীন একটি জমি রেজিষ্ট্রির কাজ  আয়নাল হক মোটা অংকের টাকার বিনিময়ে  দুই দিনে করে দিয়েছেন। এই ঘটনা নিয়ে তার সন্দেহ হলে তিনি রাজশাহীর জেলা প্রশাসকের কার্যালয়ে খবর নিয়ে জানতে পারেন তিনজন সরকারি কর্মকর্তার সাক্ষর আয়নাল হক  জাল করে এই রেজিষ্ট্রির কাজ সম্পন্ন করেছেন। সেই  অভিযোগে তিনি আয়নাল হকের এমন অপকর্ম উল্লেখ করেছেন।

রাজশাহীর পুঠিয়া থানার সাবেক ওসি মুঠো ফোনে বলেন, পুঠিয়া থানা এলাকায় একটি কলেজ পড়ুয়া ছাত্রীর অসামাজিক ভিডিও ভাইরাল হয়েছিল এই ঘটনা নিয়ে র‍্যাব সদস্যরা অপরাধের সকল আলামত সংগ্রহ করলে তখন আয়নাল হক নামের পবার একজন দলিল লেখক এখানে এসে ৩ লক্ষ টাকায় আপোষ মিমাংসা করে  তার পঞ্চম স্ত্রী হিসাবে সেই কলেজ ছাত্রীকে বিয়ে করেন। সেই সময় এই ঘটনা চাঞ্চল্যকর হিসেবে অনেকেই অবগত হয়।

ওসি বলেন, সেই কলেজ ছাত্রীর দুর্বলতার সুযোগে তিনি অর্থের বিনিময়ে কৌশলে বিয়ে করেন। আয়নাল হকের অপকর্ম নিয়ে কেউ মুখ খুললেই তাকে মিথ্যা মামলায় হয়রানি হতে হয়। পুঠিয়া থানার মাহেন্দ্রা এলাকার যুবক পবন বলেন  তার স্ত্রীর সাথে আমাকে জড়িয়ে আদালতে একটি মামলা দায়ের করেছেন আয়নাল হক । তিনি বলেন মামলা বাজ আয়নাল হকের নিকট আমি দীর্ঘদিন হয়রানির স্বীকার হচ্ছি।

তিনি আরো বলেন, নিজের লাইসেন্স বাতিল হয়ার পর আয়নাল হক এখনো আত্মীয় স্বজনের লাইসেন্স ব্যবহার করে বিভিন্ন প্রকার জালিয়াতি করছেন। আয়নালের প্রতারণা বন্ধ সহ আয়নালকে আইনের আওতায় নিয়ে জিজ্ঞাসাবাদের জন্য শীঘ্রই মানববন্ধনসহ নানা কর্মসুচির ডাক দিয়েছেন একটি সাংবাদিক সংগঠন। 

আয়নাল হকের বিরুদ্ধে উঠা অভিযোগের বিষয়ে জানতে তাকে একাধিক বার মুঠো ফোনে ফোন করলেও তিনি ফোন রিসিভ করে নাই। তাই তার বক্তব্য নেওয়া সম্ভব হয়নাই।  

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button