সংবাদ সারাদেশ

এবার রাষ্ট্রীয় মর্যাদায় শায়িত অগ্নিযোদ্ধা এমরান

চাঁদপুর প্রতিনিধিঃ

এবার রাষ্ট্রীয় মর্যাদার সাথে সম্পন্ন হয়েছে চট্টগ্রামের সীতাকুন্ডে বিএম কনটেইনার ডিপোতে অগ্নিকাণ্ড ও বিস্ফোরণের ঘটনায় নিহত ফায়ার ফাইটার এমরান হোসেন মজুমদারের দাফন।

নিহত ফায়ার ফাইটার এমরান হোসেন মজুমদারের গ্রামের বাড়িতে তাকে দাফন করা হয়েছে। চাঁদপুরের কচুয়া উপজেলার সিংআড্ডা গ্রামে ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের পক্ষ থেকে তার মরদেহে গার্ড অব অনার প্রদান করা হয়। পরে রাষ্ট্রীয় মর্যাদায় তাকে দাফন করা হয়।   

গতকাল (৬ জুন) সোমবার ডিএনএ টেস্ট করে তার মরদেহ শনাক্ত হওয়ার পর আনুষ্ঠানিকতা শেষে আজ আজ মঙ্গলবার ভোরে গ্রামের বাড়িতে এমরান হোসেন মজুমদারের মরদেহ গ্রামের বাড়িতে নিয়ে আসা হয়।

পরে সকাল সাড়ে ৮টায় সেখানে রাষ্ট্রীয় মর্যাদায় তার মরদেহে গার্ড অব অনার প্রদান করে ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স।  

পরে স্বজন আর সহকর্মীদের অশ্রুসিক্ত নয়নে এমরান হোসেন মজুমদারকে পারিবারিক গোরস্থানে দাফন করা হয়েছে। এর আগে ভোরে চট্টগ্রাম থেকে গ্রামের বাড়িতে তার মরদেহ নিয়ে আসা হলে স্বজনরা কান্নায় ভেঙে পড়েন।

নিহত এমরান হোসেন ২০০১ সালে বাংলাদেশ ফায়ার সার্ভিসের ফায়ার ফাইটার হিসেবে যোগদান করেন। চট্টগ্রামের সীতাকুন্ডে ফায়ার লিডার হিসেবে কর্মরত ছিলেন। বিএম কন্টেইনার ডিপোতে ভয়াবহ অগ্নিকাণ্ডের খবর পেয়ে ফায়ার সার্ভিসের ইউনিট নিয়ে ছুটে যান তিনি।  অগ্নি নির্বাপনের কাজ করার সময় ডিপোতে ভয়াবহ বিস্ফোরণে এমরান হোসেন মুজমদার নিহত হন। তার নিহত হওয়ার খবর পেতেই গ্রামের বাড়ি কচুয়ার সিংআড্ডা গ্রামে শোক নেমে আসে। নিহত এমরান ও স্ত্রী জান্নাতুল ফেরদৌসের ঘরে এক ছেলে ও এক মেয়ে রয়েছে।  ছেলে তাহসিন মজুমদার ও মেয়ে তোবা মজুমদার।  তার মেয়েটি প্রতিবন্ধী বলে জানা গেছে।   

এই বিষয়ে চাঁদপুরে ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের উপ-সহকারী পরিচালক শাহিদুল ইসলাম বলেন, অগ্নিযোদ্ধা এমরান হোসেন মজুমদারকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন করা হয়েছে। একই সঙ্গে তার পরিবারের ক্ষতি পুষিয়ে নিতে কর্তৃপক্ষ সর্বাত্মক সহযোগিতার হাত বাড়িয়ে দিবে।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button