নওগাঁনাটোরপাবনারাজশাহীসংবাদ সারাদেশসারাদেশ

আবারো রামেকে করোনায় নারীর মৃত্যু

নিজস্ব প্রতিবেদকঃ

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে করোনা সংক্রমণে আবারো ১ নারী মারা গেছেন। চিকিৎসাধীন অবস্থায় গতকাল শুক্রবার সকাল ৯ টা থেকে আজ শনিবার সকাল ৯ টার মধ্যে তিনি মারা যান। মারা যাওয়া ওই নারী পাবনা জেলার স্থায়ীবাসিন্দা। রামেক হাসপাতালের করোনা সংক্রমণ নিয়ে নিবিড় পরিচর্যাকেন্দ্রে তিনি ভর্তি ছিলেন।

রামেক হাসপাতালের পরিচালক এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, গত ১ দিনে রামেক হাসপাতালে করোনা সংক্রমণে ১ জন নারী মারা গেছেন। তার বয়স ৪১ থেকে ৫০ বছরের মধ্যে। করোনা সংক্রমণ নিয়ে হাসপাতালের আইসিইউতে তিনি ভর্তি ছিলেন। চিকিৎসাধীন অবস্থায় সেখানেই তার মৃত্যু হয়েছে।

এদিকে ১০৪ শয্যার রামেক হাসপাতালের করোনা ইউনিটে শনিবার সকাল ৯টা পর্যন্ত রোগী ভর্তি ছিলেন ১৯ জন। এক দিন আগেও এর সংখ্যা ছিল ১৯ জন। বর্তমানে রাজশাহীর ১০ জন, নওগাঁর ৪ জন, নাটোরের ২ জন, পাবনার ২ জন এবং কুষ্টিয়ার ১ জন রোগী হাসপাতালে ভর্তি রয়েছেন।

হাসপাতালে করোনা নিয়ে ভর্তি আছেন ৩ জন। করোনার উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ১৩ জন। করোনা ধরা পড়েনি ভর্তি ৩ জন। এ ছাড়া গত ১ দিনে ভর্তি হয়েছেন আরও ১ জন। এই ১ দিনে সুস্থ হয়ে হাসপাতাল ছাড়েননি কোনো রোগী। এর আগে শুক্রবার রামেক হাসপাতাল ল্যাবে করোনার নমুনা পরীক্ষা করা হয়নি। তবে একই দিনে রাজশাহী মেডিকেল কলেজ ল্যাবে ১৭৪ জনের নমুনা পরীক্ষা হয়েছে।

এতে রাজশাহীর ২ জন এবং জয়পুরহাটের ৩ জনের নমুনায় করোনা ধরা পড়েছে। পরীক্ষার অনুপাতে এই রাজশাহী জেলায় করোনা সংক্রমণের হার যথাক্রমে ১ দশমিক ৪৩ এবং জয়পুরহাটের ১০ দশমিক ৩৪ শতাংশ।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button