খেলাধুলা

সেঞ্চুরি করা রোনালদোকে অভিনন্দন জানালেন পেলে

সংবাদ চলমান স্পোর্টস্ ডেস্ক:

বর্তমান সময়ের অন্যতম জনপ্রিয় ফুটবলার ক্রিস্তিয়ানো রোনালদো। আন্তর্জাতিক অঙ্গনে গোলের সেঞ্চুরি পূরণ করে প্রশংসার জোয়ারে ভাসছেন এই পর্তুগিজ ফুটবলার। নিজ দল পর্তুগালের কোচ-সতীর্থদের শুভেচ্ছা পাওয়ার সাথে সাথে তাকে অভিনন্দন জানিয়েছেন ব্রাজিল কিংবদন্তি পেলে।

মঙ্গলবার রাতে ক্যারিয়ারের ১৬৫তম ম্যাচে ১০০ গোলের মাইলফলক স্পর্শ করেছেন রোনালদো। এর আগে আন্তর্জাতিক ফুটবলে এই কীর্তি ছিল কেবল আলি দাইয়ের। ১০৯ গোল করা ইরানের সাবেক এই ফরোয়ার্ডকে পেরিয়ে শীর্ষে উঠতে রোনালদোর করতে হবে আরো নয়টি গোল।

৯৯ গোল নিয়ে উয়েফা নেশন্স লিগে সুইডেনের বিপক্ষে খেলতে নামা সিআর সেভেন সেঞ্চুরির স্বাদ নেন বিরতির ঠিক আগে। ২৫ গজ দূর থেকে চমৎকার ফ্রি-কিকে স্বাগতিক গোলরক্ষককে বোকা বানান তিনি। ৭২তম মিনিটে ডি-বক্সের বাইরে থেকে ফের লক্ষ্যভেদ করায় তার গোলসংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১০১টিতে।

বিশ্বের কোটি কোটি ভক্তের মতো রোনালদোর গোলের সেঞ্চুরির অপেক্ষায় ছিলেন পেলে। জোড়া গোল করে ইতিহাস গড়ার সঙ্গে সঙ্গে জুভেন্টাস ফরোয়ার্ড ছাপিয়ে গেছেন প্রত্যাশাকেও। এমন পারফরম্যান্সে মুগ্ধ ব্রাজিলের কিংবদন্তি সাবেক তারকা।

তিনটি বিশ্বকাপজয়ী পেলে সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে লিখেছেন, ‘আমি ভেবেছিলাম যে, আজ (মঙ্গলবার) আমরা ১০০তম গোল উদযাপন করতে যাচ্ছি। কিন্তু আসলে এটা ১০১ হয়েছে। অভিনন্দন রোনালদো, তোমার অভিযানে নতুন উচ্চতায় পৌঁছানোয়।’

উল্লেখ্য, গেল মার্চে নিজ দেশের ইউটিউব চ্যানেল পিলহাদোকে দেওয়া সাক্ষাৎকারে পেলে বলেছিলেন, ‘বর্তমানে বিশ্বের সেরা খেলোয়াড় হলো ক্রিস্তিয়ানো রোনালদো। আমার মনে হয়, সে-ই সেরা। কারণ সে অনেক বেশি ধারাবাহিকতা দেখিয়েছে। তবে অবশ্যই লিওনেল মেসিকে ভুলে যাওয়া চলবে না। কিন্তু সে স্ট্রাইকার নয়।’

মাসের চাকা ঘুরে শেষ হতে না হতেই অবশ্য মত পাল্টে ফেলেছিলেন সাবেক সেলেসাও স্ট্রাইকার। বর্তমান বিশ্বের সেরা খেলোয়াড়ের প্রশ্নে রোনালদোকে সরিয়ে তিনি বেছে নিয়েছিলেন আর্জেন্টিনার মেসিকে।

তবে সর্বকালের সেরা খেলোয়াড় হিসেবে নিজের নামই বলেছিলেন পেলে, ‘এই প্রশ্নের উত্তর দেওয়া বেশ কঠিন। আমরা জিকো, রোনালদিনহো ও রোনালদোর (দ্য ফেনোমেনন) কথা ভুলে যেতে পারি না। ইউরোপে ফ্রাঞ্জ বেকেনবাওয়ার ও ইয়োহান ক্রুইফ ছিল। এখন এটা আমার দোষ নয়, কিন্তু আমি মনে করি, পেলেই তাদের সবার চেয়ে ভালো ছিল।’

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button