লাইফস্টাইল

ক্ল্যাসিক ফেশিয়াল কী

সংবাদ চলমান ডেক্সঃ

এই ফেশিয়ালের ধাপ গুলো হলো- ক্লেনজিং, টোনিং, ম্যাসাজ (ম্যানুয়ালি বা গ্যাজেট), মাস্ক এবং প্রোটেক্টিভ কভারেজ। এতে বিভিন্ন ভ্যারিয়েশন থাকতে পারে, আর কিছু ধাপ হয়তো জোড়া হতে পারে, আলাদা আলাদা জায়গায় আলাদা ধরনের ক্রিম, তেল ইত্যাদি ব্যবহার করা হয়, তবে মূল পদ্ধতি এটাই। এই ফেশিয়াল ম্যাসাজ অত্যন্ত গুরুত্বপূর্ণ। ত্বকের স্বাভাবিক কাজ করার ক্ষমতা আরও বৃদ্ধি পায় এতে। সাপোর্টিভ টিসুরও স্ট্রেংদেনিং হয়। রক্ত সঞ্চালন আরও ভালো হয়। তার ফলে ত্বকের স্থিতি ও টানটান থাকার ক্ষমতা, দুই-ই বাড়ে। ত্বক একদিকে যেমন ফার্ম হয়, অন্য দিকে হয়ে ওঠে নরম আর মসৃণ। ত্বক স্বাস্থ্যোজ্জ্বল হয়, দেখতেও লাগে ঝলমলে!

ক্লাসিক ফেশিয়ালের গুণাগুণ

শরীর এবং মন, দুইয়েরই অনেক কাজে আসে ক্লাসিক ফেশিয়াল। ত্বকের কর্ম ক্ষমতা বাড়ানোর সাথে সাথে ত্বকে বয়সের ছাপকেও অনেকটা রুখে দিতে পারে ক্লাসিক ফেশিয়াল। নিয়মিত করালে ত্বকের লাইন্স এবং রিঙ্কলস অনেক কমে যায়। এছাড়া ফেশিয়াল যেহেতু রিল্যাক্স করতে সাহায্য করে, তাই ক্লান্তি বা স্ট্রেসও কমে। ত্বক পরিষ্কার বা রক্ত সঞ্চালনের কথা তো আগেই বলা হয়েছে। লিম্ফ্যাটিক সার্কুলেশনেরও উন্নতি হয় ফেশিয়াল করালে, যার ফলে টক্সিন এবং অন্যান্য বর্জ্য থেকে মুক্তি পায় ত্বক। ত্বকের অ্যাসিড-অ্যালকেলাইন ব্যালান্স এবং অয়েল-ময়েশ্চার ব্যালান্স ঠিক থাকে। স্কিন এবং মাস্ল দুইয়েরই টোনিংয়ের ফলে ত্বক ফার্ম এবং টানটান থাকে।

ক্ল্যাসিক ফেশিয়ালের আগে…

অনেকেই জানতে চান বিয়ের আগে যে ক্ল্যাসিক ফেশিয়াল করাবেন, তার জন্য কি ত্বকের কিছু বাড়তি যত্ন নিতে হবে আগে থেকে? আমি বলব, যত্নের শুরুটা করা উচিত ফিটনেস দিয়ে। ত্বকে স্বাস্থ্যের দীপ্তি আনতে ঠিক ডায়েট এবং শরীরচর্চা লাগবেই। প্রতিদিনের খাদ্য তালিকায় রাখুন টাটকা ফল এবং টাটকা ফলের রস, কাঁচা সালাদ, স্প্রাউট, টক দই, ছানা। শরীর চর্চা করুন রোজ। ডিপ ব্রিদিং এক্সারসাইজ দিয়ে শুরু করতে পারেন। এতে মন শান্ত হয় এবং স্ট্রেস কমে।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button