রাজশাহীরাজশাহী সংবাদসারাদেশ

সম্পাদকের মুক্তি চেয়ে প্রধানমন্ত্রীর নিকট সাংবাদিক সমাজের আবেদন

নিজস্ব প্রতিবেদকঃ

রাজশাহী থেকে প্রকাশিত দৈনিক উপচার পত্রিকার সম্পাদকের মুক্তির দাবি তুলে মানব বন্ধন করেছেন সাংবাদিকরা। ২০ আগস্ট বিকেলে রাজশাহীর সাহেব বাজার জিরো পয়েন্টে এই মানব বন্ধনের আয়োজন করেন রাজশাহী মডেল প্রেসক্লাব। এই মানব বন্ধনে দৈনিক উপচার পত্রিকার ব্যানারে সম্পাদকের মুক্তির দাবি নিয়ে উপস্থিত ছিলেন দৈনিক উপচার পত্রিকার অনান্য সাংবাদিক বৃন্দ।

পত্রিকার যুগ্ন সম্পাদক নুরে ইসলাম মিলন বলেন, জুলাই মাসের ২৯ তারিখে ঢাকায় তার সম্পাদক আটক হন রাজনৈতিক ইসুতে। যেহেতু তিনি পত্রিকার সম্পাদক তাই তাকে মুক্তিদেওয়া হোক। সম্পাদক বিহীন পত্রিকার কার্যক্রম বিঘ্ন ঘটছে বলেও দাবি করেন সাংবাদিক মামুন।

উপচার পত্রিকার নাঈম তার সম্পাদকের মুক্তির জোর দাবি জানান। মানব বন্ধনে বক্তব্য রাখেন রাজশাহী মাদক বিরোধী সংগঠনের সদস্যরা। রাজশাহী এভার গ্রীন মডেল কলেজের শিক্ষক ফারুক আহম্মেদ বলেন সম্পাদক ড. আবু ইউসুফ সেলিম একজন শিক্ষাবিদ তার হাতে একাধিক শিক্ষা প্রতিষ্ঠান তৈরি হয়েছে রাজশাহীতে। এই শিক্ষা বিদের নিঃশর্ত মুক্তি দাবি করেন তিনি।

রাজশাহী অনলাইন সাংবাদিক ফোরামের সভাপতি তোফায়েল আহমেদ  মানবিক কারনে সম্পাদক ড. আবু ইউসুফ সেলিমের  জামিনে মুক্তির দাবি করেন। রাজশাহী মডেল প্রেসক্লাবের সহ সভাপতি আনন্দ টিভির প্রতিনিধি মমিন ওয়াহিদ হিরো বলেন, রাজশাহীর সাংবাদিকতায় যার যথেষ্ট অবদান আজ তিনি কারাগারে সরকারের প্রতি অনুরোধ জানান তিনি এমন মহান ব্যক্তির মুক্তির জন্য।

রাজশাহী মডেল প্রেসক্লাবের ভারপ্রাপ্ত সভাপতি রাফিকুর রহমান লালু বলেন, ড. আবু ইউসুফ সেলিম প্রিয় সহ কর্মী অত্যান্ত শ্রদ্ধাভাজন একজন ব্যক্তি আজ তিনি কারাগারে সত্যিই বিষয়টি দুঃখ জনক অবিলম্বে তার মুক্তির দাবি করেন তিনি।

রাজশাহী মাদক বিরোধী সংগঠন ২১ এর সভাপতি ও রাজশাহী মডেল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ইমদাদুল হক বলেন, তার  প্রতি অগাধ শ্রদ্ধা তাই  আজকের এই মানব বন্ধন আমি নিজেই সঞ্চালনা করছি। তিনি বলেন ড. আবু ইউসুফ সেলিম এমন একজন মানুষ যিনি যে কোন সাংবাদিকের বিপদে ছুটে যান। একজন শিক্ষাবিদের এমন ভালোবাসায় সত্যিই আমি মুগ্ধ।

তিনি সাংবাদিক বান্ধব প্রধানমন্ত্রী ও রাসিক মেয়রের প্রশংসা করে বলেন সম্প্রতি সময়ে রাজশাহী সাংবাদিক ইউনিয়নের সভাপতির লাঞ্চিত হয়ার ঘটনা নিয়ে সাংবাদিকের নিকট ক্ষমা চেয়েছেন সেই যুবলীগ কর্মী। এই ক্ষমা চাওয়ার মত ঘটনা ঘটেছে শুধু রাসিক মেয়রের ভালোবাসার কারণে। কারণ তিনি সাংবাদিক বান্ধব। সাংবাদিক বান্ধব সরকারের প্রতি আহব্বান জানান তিনি শিক্ষাবিদ ড. আবু ইউসুফ সেলিমের মুক্তির জন্য।     

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button