রাজশাহীরাজশাহী সংবাদ

রাবির পুকুরে আবারও মর্টার শেল ও রকেট লঞ্চার উদ্ধার

স্টাফ রিপোর্টার:

আবারো রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শহীদ শামসুজ্জোহা হলের পাশে একটি পুকুর থেকে দুটি মর্টার শেল ও একটি রকেট লঞ্চার উদ্ধার করেছে পুলিশ।

শুক্রবার (৩০ এপ্রিল) বেলা সাড়ে ১১টার দিকে জুয়েল নামে স্থানীয় এক যুবক লাকড়ি কুড়াতে এসে রকেট লঞ্চারটি দেখতে পায়। পরে পাশে নিরাপত্তায় নিয়োজিত পুলিশকে জানায়। পুলিশ ঘটনাস্থলে গিয়ে আরও দুটি মর্টারশেল উদ্ধার করে। জুয়েল বিশ্ববিদ্যালয়ের মতিহার হলের ডাইনিংয়ের কাজ করেন। লঞ্চার ও মর্টারশেল যে স্থান থেকে উদ্ধার করা হয়েছে তার পাশেই একাত্তরে পাকিস্তানি বাহিনীর ক্যাম্প ছিল। এগুলো যুদ্ধের সময়কার বলে ধারণা করা হচ্ছে।

এর আগে গত ২৭ এপ্রিল পার্শ্ববর্তী পুকুর থেকে একটি অবিস্ফোরিত মর্টারশেল উদ্ধার করে পুলিশ। পরের দিন ২৮ এপ্রিল সেনাবাহিনীর বোমা নিষ্ক্রিয় টিম মর্টারশেলটি বিস্ফোরণ ঘটিয়ে নিষ্ক্রিয় করে।মর্টারশেল ও লাঞ্চার উদ্ধারের বিষয়টি নিশ্চিত করে মতিহার থানা পুলিশের উপপরিদর্শক (এসআই) ইমরান হোসাইন জানান, উদ্ধারকৃত মর্টারশেল ও রকেট লঞ্চার বদ্ধভূমি এলাকার পুলিশ বক্সের পাশে ঘিরে রাখা হয়েছে। প্রসঙ্গত, ১৯৭১ সালে বিশ্ববিদ্যালয়ের শহীদ শামসুজ্জোহা হল ছিল পাকিস্তানি হানাদার বাহিনীর ক্যাম্প। সম্প্রতি হলের পূর্বপাশে পুকুর খননের কাজ শুরু হয়েছে।

খনন করা পুকুর থেকে মর্টারশেল ও রকেট লঞ্চারটি উদ্ধার করা হয়। জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান বলেন, রকেট লঞ্চার ও মর্টার শেলটি যে স্থান থেকে উদ্ধার করা হয়েছে তার পাশেই পাকিস্তানি বাহিনীর ক্যাম্প ছিল। এগুলো যুদ্ধের সময়কার বলে আমরা ধারণা করছি। মাটি খনন করলে আরও পাওয়া যেতে পারে বলেও জানান তিনি।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button