রাজশাহীরাজশাহী সংবাদ

রাজশাহীতে ৮ অনলাইন জুয়াড়ি গ্রেফতার

নিজস্ব প্রতিবেদকঃ

রাজশাহীতে এন্টি টেররিজম ইউনিট (এটিইউ) বিশেষ অভিযানে অনলাইন জুয়া প্লাটফর্মের ৮ জন জুয়াড়িকে গ্রেফতার করেছে। রাজশাহী ও ঢাকার এন্টি টেররিজম ইউনিট (এটিইউ) একটি চৌকস দল গোপন সংবাদের ভিত্তিতে (২৪ মে) রাজশাহীর বিভিন্ন স্থানে বিশেষ অভিযান পরিচালনা করে তাদের গ্রেফতার করে। এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এই তথ্য জানান এটিইউ।

বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, আরএমপির বোয়ালিয়া থানা এলাকার উপ-শহর ১ নং সেক্টরের উপ-শহর মোড় হতে সপুরা গোরস্থান এলাকার সেলিম শেখের ছেলে রকিবুল হাসান মিলন ও রাজপাড়া লক্ষীপুর এলাকার জমির উদ্দিনের ছেলে সিরাজদৌলা বাবুকে গ্রেফতার করে। গ্রেফতারকৃত ২ জনকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে অনলাইন জুয়াড়ি তাদের সহযোগীদের নাম ঠিকানা জানান এটিইউ টিমকে। পরবর্তীতে গ্রেফতারকৃতদের তথ্য অনুযায়ী তাদের সহযোগী আরএমপির বোয়ালিয়া থানা এলাকার স্যাটেলাইট স্কুলের পাশ থেকে ৫ জন জুয়াড়িকে গ্রেফতার করে।

গ্রেফতারকৃতরা হলেন, সুমন, পিতা- মৃত জামাল মন্ডল, কাদিরগঞ্জ, বোয়ালিয়া, ডলার, পিতা- মৃত কালাম, দড়িখরবোনা, বোয়ালিয়া, আশরাফুল, পিতা- মৃত আব্দুল জলিল, উপ-শহর নিউ মার্কেট, কামরুজ্জামান কলেজের পিছন পাশে বোয়ালিয়া, শহিদুল ইসলাম, পিতা- মৃত আবু সাঈদ, কাজীহাটা, রাজপাড়া, সুমন, পিতা- মৃত শহিবুল ইসলাম, কাদিরগঞ্জ, বোয়ালিয়া।

পরবর্তীতে গ্রেফতারকৃত ৫ জনকে জিজ্ঞাসাবাদে তাদের অনলাইন জুয়াড়ির সুপার এজেন্ট আরএমপি বোয়ালিয়া থানা এলাকার শাহ-ডাইন কমিউনিটি সেন্টার এর মূল গেইটের কাছে অভিযান পরিচালনা করে বোয়ালিয়া থানার সুলতানাবাদ শংকর দেবের ছেলে জ্যোতি কুমার দেবকে গ্রেফতার করে এন্টি টেররিজম ইউনিটের অভিযান পরিচালনাকারী দল। সে সময় গ্রেফতারকৃতদের কাছে থেকে অনলাইন জুয়া পরিচালনার কাজে ব্যবহৃত ৯ টি মোবাইল ফোন এবং নগদ ১০,৮০০ টাকা উদ্ধার করা হয়।

গ্রেফতারকৃতরা গত বেশ কিছুদিন যাবৎ একটি সংঘবদ্ধ চক্র হিসেবে বিভিন্ন অনলাইন জুয়া সাইট এবং এ্যাপস ব্যবহার করে অনলাইন ক্যাসিনো, জুয়া খেলার মাধ্যমে সাধারণ মানুষকে বিভিন্ন ধরণের প্রলোভন দেখিয়ে প্রতারণার উদ্দেশ্যে অনলাইন জুয়া খেলায় উদ্বুদ্ধ করে মোবাইলে (নগদ, বিকাশ, রকেট) ব্যবহার করে অবৈধ ইট্রানজেকশন এবং নগদ টাকা লেনদেনের মাধ্যমে বিপুল পরিমাণ টাকা অবৈধ ভাবে হাতিয়ে নিয়েছে এবং বিদেশে পাচার করেছে। এসব অনলাইন জুয়া প্লাটফর্মে আসক্ত হয়ে যুব সমাজ সহ সাধারণ জনগণ সর্বশান্ত ও ধ্বংসের দিকে ধাবিত হচ্ছে। গ্রেফতারকৃত চক্রটি অনলাইন জুয়া পরিচালানা করে ইট্রানজেকশনের মাধ্যমে কয়েক কোটি টাকা লেনদেন করেছে।

গ্রেফতারকৃত আসামীরা অনলাইন জুয়া পরিচালনার মাধ্যমে মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিস ব্যবহার পূর্বক অবৈধ ইট্রানজেকশন করার অপরাধে তাদের বিরুদ্ধে আরএমপি, রাজশাহীর বোয়ালিয়া থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে (২৪ মে) মামলা দায়ের করা হয়েছে। মামলা নং-৪৫। এই অভিযান অব্যহত থাকবে বলেও জানিয়েছেন।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button