রাজশাহীরাজশাহী সংবাদ

রাজশাহী মহানগর যুবলীগ সভাপতি প্রার্থীর প্রচারণা নিয়ে তুমুল ঝড়

নিজস্ব প্রতিবেদকঃ

রাত পোহালেই হতে যাচ্ছে রাজশাহী মহানগর ও জেলা যুবলীগের সম্মেলন। সেই সম্মেলন ঘিরে নেতাকর্মীদের মাঝে আনন্দ উৎসাহ থাকলেও সেটি এখন নতুন দিকে মোড় নিয়েছে। সভাপতি প্রার্থী হিসেবে প্রচারণার শীর্ষে থাকা সভাপতি পদপ্রার্থী তৌরিদ আল মাসুদ রনির পুর্বের ইতিহাস। তিনি যুবদল, ছাত্রদল কর্মীদের নিয়ে জোর প্রচারণা চালিয়েছেন এমন তথ্য উঠে এসেছে। শুধু তাই নয়, তিনি নিজেও বিএনপির ঘনিষ্ঠ জন ছিলেন এমন মন্তব্য করে যোগাযোগ মাধ্যম ফেসবুক ভারি করে তুলেছেন যুবলীগের তৃনমুলের সমর্থকরা।

তারা বলছেন কিছুদিন পুর্বে যিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিরোধী ছিলেন, তিনি নাকি এখন যুবলীগের কান্ডারি। তিনি বিভিন্ন সময় বলেছেন তার টাকায় নাকি যুবলীগ চলে! এমন আক্ষেপপূর্ণ মন্তব্য করছেন যুবলীগের জ্যেষ্ঠ নেতা কর্মীরা। সভাপতি প্রার্থীকে জুড়ে এরই মাঝে সামাজিক যোগাযোগ মাধ্যমে শুরু হয়েছে জোর সমালোচনা। অনেকেই বলছেল, তিনি আসলে কোন দলের তা পরিষ্কার নয়। বিভিন্ন সুত্র বলছে তার সখ্যতা ছিলো জামায়াত- বিএনপি ও হেফাজতের সঙ্গে। এমন বেশ কিছু ছবি যোগাযোগ মাধ্যমে ভাষছে । অনেকেই বলছেন স্বার্থের প্রয়োজনে ব্যবসায়ী ফায়দা হাসিলে বিএনপি, জামায়াতসহ বর্তমান ক্ষমতাসীন দলের সঙ্গেও রয়েছে তার ব্যবসায়ীক লেনদেনের কারবার। হেফাজত ইসলামের নেতারা মহানগর যুবলীগের ঐ নেতার সঙ্গে সখ্যতা গড়ে হেফাজত পরিচালিত হাফেজিয়া মাদ্রাসা কমিটিতে তার নাম রেখে বিভিন্ন অনুষ্ঠানে আমন্ত্রণ জানিয়েছেন। অতিথি হিসেবে উপস্থিতও হয়েছেন এই যুবলীগ নেতা বিভিন্ন সময়।

২০১৩ সালে কোটা আনন্দোলনে তার সমর্থন নিয়ে রয়েছে বিতর্ক। সেই সময়  সামাজিক যোগাযোগ মাধ্যমে শেখ হাসিনা বা খালেদা জিয়া’র কাউকে তিনি চান না বলেও একটি ফেসবুক পোস্ট শেয়ার করেছিলেন। এখন সকলের প্রশ্ন, তিনি আসলে কোন দলের?  ঠিকাদারি ফায়দা হাঁসিলের জন্য সকলের সঙ্গে সখ্যতা গড়ে তোলেন এই রনি। আগামী কালকের যুবলীগের সম্মেলনে সব থেকে গুরুত্বপূর্ণ পদ পেতে  উপর মহলে বড় ধরনের তদবির করার অভিযোগ উঠেছে তার উপর । শুধু তাই নয়, আদিপত্য বিস্তার ও একপেশে কমিটি নিতে কেন্দ্রে জোর তদবির করার অভিযোগ ও উঠেছে তার নামে । বিভিন্ন ফেষ্ঠুন ব্যানারে প্রচারণা করতে মাঠে নামিয়েছেন যুবদলের কর্মীসহ বিভিন্ন দলের নেতাকর্মীদের।

অভিযোগ উঠেছে একটি নিউজ পোর্টালের নেপথ্যে থেকে বিভিন্ন নেতা ও দপ্তরকে ভয়ভীতি দেখিয়ে বিভিন্ন সময় ফাইদা নিয়ে থাকেন বলে অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। সেই পোর্টালের পছন্দের গণমাধ্যম কর্মী না হলে তাদের সাথে দূর ব্যবহার করার অভিযোগ রয়েছে তার নামে। বিগত সময়ে মহানগর বিএনপির নেতা মোসাদ্দেক হোসেন বুলবুল মেয়র থাকাকালীন সময়ে তিনি সিটি কর্পোরেশনের টেন্ডারের কাজ এককভাবে নিয়ন্ত্রণ করেছেন। শুধু তাই নয়, বি এন পির বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক সাবেক মেয়র বুলবুলের সঙ্গে ছিলো তার গভীর সখ্যতা। সখ্যতা এত গভির ছিলো যে, মেয়র বুলবুলের সঙ্গে তিনি দেশের বাহিরে পর্যন্ত সফর করতেন। অপরদিকে একজন সাধারণ সম্পাদক প্রার্থী হিসেবে তার সাথে জোট বেঁধেছে সূত্র বলছে, সেই পরিবারের সদস্যরাও সরাসরি ভাবে বিএনপি সমর্থিত।দলীয় একাধিক সুত্র বলছে সাবেক মেয়র বুলবুলের সমর্থকরা এবার রনি’র পেছনের শক্তি হয়ে কাজ করছে আগামিতে নিজেদের প্লাট ফর্মশক্ত করার আসায়।

এমন অভিযোগ ও ভাইরাল হওয়া ছবির বিষয়ে জানতে মহানগর যুবলীগের এই নেতার সঙ্গে যোগাযোগ করলে তিনি ফোন রিসিভ করেননি। পরে একাধিক গণমাধ্যমকর্মী ফোন দিলেও তিনি তাদের ফোন রিসিভ করেননি। তাই তার বক্তব্য পাওয়া সম্ভব হয়নি।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button