রাজশাহীরাজশাহী সংবাদরাজশাহী সংবাদস্লাইডার

রাজশাহী অঞ্চলে বয়ে যাচ্ছে মৃদু তাপপ্রবাহ

স্টাফ রিপোর্টারঃ

সূর্যের অতিরিক্ত তাপমাত্রা এখন রাজশাহী অঞ্চলের ওপর দিয়ে তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। সূর্যের উত্তাপে তপ্ত হয়ে উঠেছে পথঘাট। এ ভেতরেই প্রয়োজনের তাগিদে ছুটছে মানুষ। আর ঘরে ভ্যাপসা গরম। বিদ্যুৎ গেলেই নাজেহাল হচ্ছেন মানুষ।

রাজশাহী আবহাওয়া অফিস জানিয়েছে, মঙ্গলবার (১১ মে) দিনের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৩৬ ডিগ্রি সেলসিয়াস। ভোরে সর্বনিম্ন তাপমাত্রা ছিলো ২৪ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। সর্বোচ্চ তাপমাত্রা ৩৬ থেকে ৩৮ ডিগ্রি সেলসিয়াসের ভেতরে থাকলে তাকে মৃদু তাপদাহ বলে।

আবহাওয়া অফিসের উচ্চ পর্যবেক্ষক দেবল কুমার মৈত্র জানান, গেল কয়েকদিন ধরেই রাজশাহীতে মৃদু তাপদাহ চলছে। গত রোববার (১০ মে) এ পর্যন্ত সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় ৩৭ ডিগ্রি সেলসিয়াস। সেদিন সর্বনিম্ন তাপমাত্রা ছিলো ২৬ ডিগ্রি সেলসিয়াস। মঙ্গলবার ভোরে বাতাসের আদ্রতা ছিলো ৯৬ শতাংশ। তবে বেলা ৩টায় আদ্রতা কমে আসে ৪৮ শতাংশে।

রাজশাহীতে গত ৭ মে বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত সর্বশেষ কালবৈশাখী ও শিলাবৃষ্টি হয়। এটি মৌসুমের দ্বিতীয় বৃষ্টিপাত। সেদিন ২৩ দশমিক ২ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়। এর পর আর ঝড়-বৃষ্টি হয়নি। ফলে প্রতিদিনই একটু একটু করে তাপমাত্রা বাড়ছে। এটি অব্যাহত থাকবে বলছে আবহাওয়া অফিস।

পর্যবেক্ষক দেবল কুমার মৈত্র বলেন, আবহাওয়া এখন শুষ্ক থাকারই সম্ভাবনা বেশি। বৃষ্টিপাতের তেমন সম্ভাবনা নেই। ফলে তাপমাত্রা কমারও সম্ভাবনা নেই। আরও কিছুটা তাপমাত্রা বাড়তে পারে বলে জানিয়েছেন।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button