রাজশাহীরাজশাহী সংবাদ

রাজশাহীর বিতর্কিত আবাসিক হোটেল নিয়ে স্বরাষ্ট্র দপ্তরে অভিযোগ

নিজস্ব প্রতিবেদকঃ

রাজশাহীর এক বিলাস বহুল হোটেল নিয়ে ক্রমেই বাড়ছে জনমনে প্রশ্ন। এরই মাঝে স্বরাষ্ট্র দপ্তর ও প্রধানমন্ত্রীর দপ্তরে পড়েছে হোটেলটির নামে অভিযোগ। এত অভিযোগের বোঝা মাথায় নিয়ে কিভাবে এখনো বহাল তবিয়্যতে হোটেলটি চালিয়ে যাচ্ছে তার রমরমা ব্যবসা। হোটেলটির নামে দেহব্যবসা করারও গুরুতর অভিযোগ উঠেছে এরই মাঝে।

রাজশাহী মহানগরীর উপশহর পরিজাত এলাকায় সেনা দপ্তরের কয়েকশ গজ দক্ষিনে এই রাজশাহী ইন নামের বিতর্কিত হোটেলের জন্ম। অভিযোগ রয়েছে কয়েকজন ব্যক্তির নিকট থেকে টাকা নিয়ে পরে আর তাদের হোটেলের মালিকানা এমন কি মুলধন ও ফেরত দেননি নাটোরের সিংড়া উপজেলার ইউসুফ মাসুদ নামের সেই ব্যক্তি। রাজশাহী মহানগরীর ভাড়া বাসায় থেকে পরিচালিত করছে সেই বিলাস বহুল বিতর্কিত হোটেল। হোটেলটি নিয়ে থানায় জিডি মামলা সহ নানা জটিলতা থাকলেও কোন কিছুকে তোয়াক্কা করছেনা হোটেলের ক্ষমতাধর ইউসুফ মাসুদ।

অনুসন্ধানে জানা গেছে নগরীর নতুন বাস টার্মিনাল সংলগ্ন বিলাসবহুল হোটেল স্টার ইন নামক হোটেলের বয় ও পরে সহকারি ম্যানেজার হিসেবে চাকরি করতেন এই ইউসুফ মাসুদ। হোটেলের প্রতিষ্ঠাতা আজিজুল হক পান্না আমেরিকা প্রবাসি হয়ার সুবাদে সেখানে কয়েক লক্ষ টাকা জালিয়াতির অভিযোগে তার চাকরি চলে যায়। কিছুদিন আড়ালে থেকে ইউসুফ নিজেই রাজশাহী ইন নামক হোটেলের মালিক বনেযান। পরে আজিজুল হক পান্না তার টাকার জন্য চাপদিলে ইউসুফ প্রবাসী পান্নাকে ভয়ভীতি দেখায়। কিছু গুগোল নাম ধারী কথিত সাংবাদিকদের নিয়ে আজিজুল হক পান্নাকে হয়রানি সহ প্রান নাশের হুমকি ধামকি দিতে থাকেন। প্রবাসী আজিজুল হক পান্না নিজের জীবনের নিরাপত্তা চেয়ে ইউসুফ মাসুদ সহ ৪ জন কথিত সাংবাদিকের নাম উল্লেখ করে চলতি বছরের ৬ জুন মাননীয় প্রধানমন্ত্রী ও মাননীয় স্বরাষ্ট্রমন্ত্রীর দপ্তরে লিখিত অভিযোগ দ্বায়ের করেন। এর পরেও থেমেনেই ইউসুফ মাসুদের তথা কথিত হোটেলের অনৈতিক কর্মকান্ড। সুশীল সমাজ থেকে শুরু করে সকল শ্রেনির মানুষের মনে দেখা দিয়েছে জটিল সব প্রশ্ন।

একজন সেনা কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে বলেন আমার চাকরির ২০ বছর জীবনে দেখিনি সেনা ক্যাম্পের প্রাচীর ঘেষে আবাসিক হোটেল। তাও আবার নারী কেন্দ্রীক হোটেল। উপশহর এলাকার একজন স্থায়ী বাসিন্দা পুলিশ কর্মকর্তা জানান এই পরিজাত এলাকায় কিভাবে আবাসিক হোটেল তৈরিহল। মাত্র কয়েক শ গজের ভেতরে বাস করেন রাজশাহী নগরীর নগর পিতা। এমন গুরুত্বপুর্ন জায়গায় কিভাবে বিতর্কিত আবাসিক হোটেল তৈরি হলো। এর পেছনে রয়েছে কি এমন অপশক্তি যার দাপটে হোটেলটি চলমান রয়েছে।

কিছুদিন পুর্বে রাজশাহী মডেল প্রেসক্লাবের ভারপ্রাপ্ত সভাপতি তার নিজস্ব ফেইসবুক থেকে এই হোটেল নিয়ে একটি পোস্ট দেন। তিনি এই হোটেল নিয়ে প্রশাসনের সুদৃস্টি কামনা সহ গুরুত্বপুর্ন মন্তব্য করেন। অভিযোগ রয়েছে দেশের প্রথম শ্রেনির কিছু কলগার্ল রিতিমত যাওয়া আসা করছে হোটেলটিতে। এই নিয়ে প্রশাসনের তেমন মাথা ব্যথা নেই বললেই চলে। সূত্র মতে ইউসুফ মাসুদ বেশীর ভাগ সময় পার করছেন প্রশাসনের কিছু দাগি কর্মকর্তাদের টেবিলে। কিছু বিতর্কিত কর্মকর্তাদের নিজের কবজায় নিয়ে করছে রাতের ডিনার। চলবে-

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button