রাজশাহীরাজশাহী সংবাদরাজশাহী সংবাদ

রাজশাহীর পদ্মায় নৌকাডুবি ঘটনায় ৩ জন জীবিত উদ্ধার, নিখোঁজ ৩

নিজস্ব প্রতিবেদকঃ

রাজশাহীর মিজানের মোড় চরশ্যামপুর এলাকায় পদ্মা নদীতে পৃথক নৌকাডুবির ঘটনায় তিনজনকে জীবিত উদ্ধার করেছে ফায়ার সার্ভিসের ডুবুরি দল ও বিজিবি সদস্যরা।আজ রোববার সকাল থেকে বেলা সাড়ে ১১টা পর্যন্ত আরো তিনজন নিখোঁজ রয়েছেন।

আজ ১১ সেপ্টেম্বর রবিবার সকাল ৭ থেকে সোয়া ৭:৩০ মধ্যে দুটি ডিঙ্গি নৌকা ডুবে যায়।

স্থানীয় সুত্রে জানা গেছে,এদিকে, নদীতে আরো এক নারীর নিখোঁজের কথা বলছেন। যদিও তার বিষয়ে এখনো কোনো তথ্য পায়নি ফায়ার সার্ভিসের কর্মীরা। 

জীবিত উদ্ধারকৃতরা হলেন- আব্দুস সালাম, আনারুল ইসলাম ও সেন্টু মিয়া, । নিখোঁজ রয়েছেন- নজরুল ইসলাম, সাদেক আলী,ও গোলাম নবী। গোলাম নবীর বাড়ি মহানগরীর মতিহার থানার ডাঁসমারী সাতবাড়িয়া এলাকায়। অন্য দুজনের বাড়ি মিজানের মোড় এলাকায়।

এসময় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স রাজশাহী সদর দফতরের উপ-সহকারী পরিচালক জাকির হোসেন  বলেন, সকাল আনুমানিক ৭ থেকে সোয়া ৭:৩০ মিনিটের দিকে একটি ডিঙ্গি নৌকা নিয়ে নারী-পুরুষসহ ২২ জন যাত্রী রাজশাহীর মিজানের মোড় চর শ্যামপুর এলাকার ঘাট দিয়ে মধ্য চরে যাচ্ছিলেন কৃষি কাজ করতে। এসময় ছোট্ট ডিঙ্গি নৌকায় বেশি যাত্রী হওয়ায় মাঝনদীতে গিয়ে প্রবল স্রোতের তোড়ে তাদের ওই ডিঙ্গি নৌকায় পানি ওঠে যাই। একপর্যায়ে নৌকাটি নদীতে তলিয়ে যায়। পরে সাঁতরিয়ে ওই নৌকার ১৮ জন যাত্রী পাড়ে উঠতে পারলেও স্রোতে তলিয়ে যান বাকি তিনজন। 

প্রথম নৌকাটি যেখানে ডুবে যাই ঠিক একই সময় সেখান দিয়ে আরও একটি ঘাস বোঝাই ডিঙ্গি নৌকা তিনজন যাত্রী নিয়ে যাচ্ছিল। ওই নৌকাটিও সেখানে ডুবে যায়। পরে বিজিবি সদস্যদের সহযোগিতায় ওই তিনজনকে জীবিত অবস্থায় উদ্ধার করে ফায়ার সার্ভিসের ডুবুরি দল। বর্তমানে ওই নিখোঁজ তিনজনকে উদ্ধারের কাজ চালাচ্ছে ফায়ার সার্ভিসের ডুবুরি দল ও বিজিবি সদস্যরা । 

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button