দূর্গাপুররাজশাহীরাজশাহী সংবাদ

রাজশাহীর দাওকান্দি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের লাগামহীন অনিয়ম দুর্নীতি

রাজশাহীর দুর্গাপুর উপজেলার দাওকান্দি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হাফিজুর রহমান হাফিজের বিরুদ্ধে  নানা অনিয়ম দুর্নীতি ও স্বেচ্ছাচারিতা সহ কোটি টাকা আত্মসাতের  অভিযোগ উঠেছে। 

সূত্র বলছে ,এই শিক্ষা প্রতিষ্ঠানটি দীর্ঘ দিন ধরে নিজের কব্জায় রেখে নিজের ক্ষমতার দাপট দেখিয়ে প্রতিষ্ঠানকে বানিয়েছেন অনিয়মের আতুর ঘর।যে প্রতিষ্ঠানটি ছিল এক সময় শিক্ষার্থীদের প্রাণের প্রতিষ্ঠান।এখন সে প্রতিষ্ঠানটি প্রধান শিক্ষক হাফিজুর রহমান হাফিজের কারণে ধংষের মুখে ও প্রতিষ্ঠানটি গোয়াল ঘরে পরিণত  হয়েছে।যেখানে শিক্ষামন্ত্রী শিক্ষার উপর এত নজর দিয়েছে সেখানে কিছু দুর্নীতিবাজ  শিক্ষকের কারণে আজ শিক্ষা প্রতিষ্ঠান গুলো বেহাল অবস্থায় পরিনিত হয়েছে। 

স্থানীয়রা বলেন, আমাদের দাওকান্দি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের কারনে আজ এই প্রতিষ্ঠানটি ধংষের কবলে।যত দিন যাচ্ছে ততই অনিয়মের জন্ম দিচ্ছেন প্রধান শিক্ষক হাফিজুর রহমান হাফিজ। এই প্রতিষ্ঠানে মোট শিক্ষার্থী রয়েছেন ৪০০ জন তাদের সকলের নিকট থেকে প্রশংসা পত্র বাবদ ৪০০ টাকা করে অবৈধ পন্থায়  গ্রহণ করছেন ও বিদায়ী ছাত্র-ছাত্রীর নিকট থেকে ১৬০ টাকা করে গ্রহন সহ সাবেক সংসদ সদস্য উদ্যোগে দাউকান্দি উচ্চ জামে মসজিদের উন্নয়নের জন্য  ১ লক্ষ টাকা বরাদ্দ হয়। সে টাকা গুলো উন্নয়নের নামে হাতিয়ে নিয়ে উধাও করে দেন  প্রধান শিক্ষক হাফিজুর রহমান হাফিজ।

এখন পর্যন্ত এই প্রতিষ্ঠানের মেয়েদের জন্য কোন হলরুম ও বাথরুমের ব্যবস্থা করেননি শিক্ষক। পাশাপাশি স্কুলের জায়গায় ৫৬ টি দোকান ঘর থেকে স্কুলের নামে ভাউচার দেখিয়ে প্রতিমাসে টাকা উত্তোলন এবং স্কুলের ৩ টা পুকুর লিজ দিয়ে সে টাকা গুলো নিজেই উত্তোলন করেন প্রধান শিক্ষক হাফিজুর রহমান হাফিজ।

স্থানীয়রা আরো বলেন,  দীর্ঘ সাত বছর ধরে তিনি একই স্কুলের প্রধান শিক্ষকের সাথে পালন করছেন গায়েবী সভাপতির দায়িত্ব। তিনি গায়েবী  সভাপতি দায়িত্ব পালন করা  অবস্থায় সেই স্কুলের সাথে জড়িয়ে থাকা কয়েক কোটি টাকার অর্থ লোপাট করেছেন। তারা নিজেরাই অবৈধ ভাবে ম্যানেজিং কমিটি গঠন করার চেষ্টা করলে দাওকান্দি এলাকার সাধারন জনগন শিক্ষা বোর্ড কর্তৃপক্ষের নিকটে নানা অনিয়ম দুর্নীতি সহ অবৈধ কমেটি বন্ধের অভিযোগ দায়ের করেন।

সেই অভিযোগের পরিপ্রেক্ষিতে  রাজশাহী জেলা শিক্ষা অফিসার নাসির উদ্দিনের নিকটে তদন্তের দায়িত্ব দিলে তিনি তদন্ত না করে  গোপনে দাওকান্দি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হাফিজুর রহমান হাফিজকে মুঠোফোনে ডেকে তার সাথে সমন্বয় করে তদন্তের নামে একটি মনগড়া এক তরফা প্রতিবেদন করেন।কয়েক ডজন অভিযোগ নিয়ে এখনো তিনি বহাল তবিয়তে। তার অবৈধ দেনদরবারে ফুসে উঠেছে এলাকাবাসী। এ নিয়ে বিভিন্ন দপ্তরে  অভিযোগ করেছেন স্থানীয়রা। শীঘ্রই এমন দুর্নীতিবাজ প্রধান শিক্ষককে  অপসারণ করে তার বিরুদ্ধে আইনগত  ব্যবস্থা গ্রহণের দাবি করেন সংশ্লিষ্টরা।

দাওকান্দি উচ্চ বিদ্যালয়ের নামে ভাউচার করে ব্যবসায়ীদের  নিকট থেকে টাকা উত্তোলনের বিষয় জানতে চাইলে তারা বলেন, আমরা যারা ছোট দোকানদার রয়েছি  তাদের নিকট থেকে ৪০০ থেকে ৫০০ টাকা গ্রহণ করেন। এবং বড় দোকান গুলো থেকে ১০০০ টাকা করে স্কুলের নামে ভাউচার দেখিয়ে গ্রহণ করেন স্কুল কর্তৃপক্ষ। 

এমন দুর্ধর্ষ অনিয়ম দুর্নীতির বিষয়ে জানতে চাইলে দাওকান্দি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হাফিজুর রহমান হাফিজ সংবাদ চলমানকে মুঠো ফোনে বলেন, তারা যে সকল অভিযোগ আপনাদের নিকটে দিয়েছে সেগুলো মিথ্যা ও ভিত্তিহীন এ গুলোর কোন প্রমাণ তারা দিতে পারবে না।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button