রাজশাহীরাজশাহী সংবাদ

রাজশাহীর তিন থানায় কথিত সাংবাদিকদের দৌড় ঝাপ

নিজস্ব প্রতিবেদকঃ

রাজশাহীর তিন উপজেলা জুড়ে কিছুদিন যাবৎ কথিত সাংবাদিকদের দৌড় ঝাপ শুরু হয়েছে। আর এই সকল সাংবাদিক পরিচয় দান কারিদের অধিকাংশই নাম মাত্র অনলাইন ও কিছু সরকারি তালিকার বাইরে থাকা পত্রিকার নাম ব্যবহার কারি ব্যক্তি।

শহরে এদের কোন কার্যক্রম বা অফিস না থাকলেও  তাদের মুল টার্গেট ইটভাটা ও অবৈধ পুকুর খননের কাজে বাধা সৃস্টি করা। যাদের নামের সাথে চারঘাট অঞ্চলে মাদকের ডিলারদের সাথে বেশ পরিচিত। এদের এক অংশের  গড ফাদার হিসাবে কাজ করছেন রাজশাহীর জামাত বিএনপির চিহ্নিত  নাম মাত্র অনলাইন। আর এই অনলাইনের কার্ড ঝুলিয়ে সেই চক্রের সদস্যরা প্রকাশ্যেই করছে চাঁদাবাজি। এই চক্রের প্রধান হোতা গত বছরের প্রথম দিকে  ভুয়া ডিবি সেজে চাঁদাবাজির সময় বেলপুকুর থানা পুলিশের হাতে আটক হন।

বেলপুকুর থানার এস আই শফিকুল জানান রাতের আধারে ডিবি পুলিশ পরিচয় দিয়ে  চাঁদাবাজি করছিল দুর্গাপুরের রৈপাড়া গ্রামের সেই অনলাইন পরিচয়দান কারি সাংবাদিক। এস আই শফিকুল বলেন আমি তৎকালিন ওসি কবির স্যারের নির্দেশে সেই ভুয়া সাংবাদিককে জেল হাজতে প্রেরন করেছি। এস আই শফিকুল বলেন শুনেছি আবারো সেই ভুয়া ডিবি পরিচয় দান কারি ব্যক্তি  দুর্গাপুর, বানেশ্বর, সহ সেই এলাকায় একটি চক্র তৈরি করে দাপিয়ে বেড়াচ্ছে বিভিন্ন স্থানে। বানেশ্বর অঞ্চলে কর্মরত একজন গোয়েন্দা সংস্থার সদস্য জানান আমাদের নিকট খবর রয়েছে প্রতিদিন এই চক্রটি সাংবাদিক পরিচয় দিয়ে বিভিন্ন মানুষদের ভয় ভীতি  সহ নানা অপকর্ম করছেন।

সুত্রটি বলেন এই চক্রের কোন নির্ধারিত পত্রিকা বা সংবাদ পত্রের অফিসও নেই। তাদের মূল হাতিয়ার হিসাবে যোগাযোগ মাধ্যম ফেসবুককে হুমকি স্বরুপ ব্যবহার করে থাকেন। কিছু কাগজ পত্রহীন মটর সাইকেল উপরে প্রেস লিখে নিয়ে তারা পুকুর খননে প্রবেশ ও হুমকি ধামকি দিয়ে থাকেন। রাজশাহীর একজন সিনিয়র সাংবাদিক তাদের নিয়ে মন্তব্য করে বলেন এদের কারনে মুল ধারার সাংবাদিকরা বাধার মুখে পড়ছে তাদের পেশাগত দায়িত্ব পালনকালে। তবে এদের ইন্ধন দাতাকে সাংবাদিক মহল পূর্বে থেকেই জামাত বিএন পির স্পাই হিসাবেই চিনেন বলে মন্তব্য করেছেন আর এম পি পুলিশের একটি সুত্র। সুত্রটি বলেন সুবিধা না পেলেই পুলিশের বদনাম  তুলে পেছনে লাগা তারকাজ।

বিভিন্ন পুলিশ কর্মকর্তাদের সাথে পরিচয় হয়ে তাদের নাম ব্যবহার করে সুবিধা ভোগ করার চেষ্টা করেন তিনি। দুর্গাপুর, পুঠিয়া,ও চারঘাট উপজেলায় সেই ভুয়া চক্রটি বিভিন্ন সময় উপজেলা নির্বাহী কর্মকর্তাদের মুঠোফোনে ফোন দিয়ে শুধু পুকুর খননের অভিযোগ করার মত ঘটনাও ঘটায় প্রতি নিয়ত। একজন উপজেলা নির্বাহী কর্মকর্তা বলেন আমাকে এই চক্রের সদস্যরা মাঝে মধ্যেই ফোন দেন সাংবাদিক পরিচয়ে। তিনি বলেন আমি পরে জানতে পেরেছি এরা ভুয়া। তিনি বলেন এদের কর্মকাণ্ড এরই মাঝে আমি সিনিয়র স্যারদের অবগত করেছি। দ্রুত তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহন করা হবে বলেও জানান এই উপজেলা নির্বাহী কর্মকর্তা।

 

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button