রাজশাহীরাজশাহী সংবাদ

রাজশাহীতে সরকারি কর্মচারীরা পেল ৩ কোটি ৭৪ লাখ টাকার অনুদান

রাজশাহী জেলা প্রশাসনের আয়োজনে চাকরিরত অবস্থায় মৃত্যু ও আহত ৫০ জন সরকারি কর্মচারীকে ৩ কোটি ৭৪ লাখ টাকার আর্থিক অনুদানের চেক বিতরণ করা হয়েছে।

আজ বৃহস্পতিবার বেলা ১১টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই চেক বিতরণ করেন জেলা প্রশাসক শামীম আহমেদ।

উক্ত চেক বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) কল্যাণ চৌধুরী।

উল্লেখ্য, এ সময় ৪৪ জন ৮ লাখ করে, পাঁচ জন ৪ লাখ করে এবং এক জন ২ লাখ করে অনুদানের চেক পেয়েছেন। কোন ধরনের হয়রানি ছাড়াই অনুদানের চেক পেয়ে আনন্দ প্রকাশ করেছেন, চাকরিরত অবস্থায় মৃত্যু ও আহত সরকারি কর্মচারীদের স্বজনহারা বা বিপদগ্রস্ত পরিবারের সদস্যরা।

জেলা প্রশাসক শামীম আহমেদ জানান, বেসামরিক প্রশাসনে চাকরিরত অবস্থায় কোনো সরকারি কর্মচারী মারা গেলে তার পরিবারের সদস্যরা আর্থিক অনুদান পান ৮ লাখ টাকা। আর গুরুতর আহত হয়ে কেউ স্থায়ীভাবে অক্ষম হলে তার পরিবারের সদস্যরা পান ৪ লাখ টাকা।

তিনি আরও বলেন, আগে এই অনুদানের চেক এর জন্য সংশ্লিষ্ট দপ্তরে ঘুরতে হতো বিপদগ্রস্ত পরিবারকে। এখন দ্রুত সময়ের মধ্যে সহজ প্রক্রিয়ায় এই চেক হস্তান্তর করা হচ্ছে।

উক্ত চেক বিতরণ অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট (সাধারণ শাখা) সানিয়া বিনতে আফজল।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button