রাজশাহীরাজশাহী সংবাদ

রাজশাহীতে নির্বাচন কর্মকর্তাকে টাকা দেয়ার অভিযোগে আঃ লীগ নেতা আটক

নিজস্ব প্রতিবেদকঃ

রাজশাহীর সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা ও সিটি কর্পোরেশন সহকারী রিটার্নিং কর্মকর্তা আবুল হোসেনের বাড়িতে টাকা দিতে যাওয়ার অভিযোগে মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মীর ইশতিয়াক লিমন নামের এক নেতাকে পুলিশি হেফাজতে নেওয়া হয়েছে। রোববার (১৮ জুন) রাত ৯টার সময় রাজশাহীর সাগরপাড়া এলাকায় ঘটনা ঘটে। স্থানীয় ও আওয়ামী লীগ নেতারা নির্বাচন কর্মকর্তার বাসায় লিমনকে অবরুদ্ধ করে রাখে। পরে তাকে উদ্ধার করে পুলিশি হেফাজতে নেওয়া হয়।

স্থানীয়রা জানান, রাতে আবুল হোসেনের ভাড়া বাসায় প্রবেশ করেন মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মীর ইশতিয়াক আহমেদ লিমন। তখন ছাত্রলীগ ও আওয়ামী লীগের নেতা কর্মীরা তাকে বাসায় অবরুদ্ধ করেন। এরপর রাত ১২টায় পুলিশ তাকে উদ্ধার করে। উদ্ধারের আগ পর্যন্ত বাসাটি ঘিরে রেখেছিলেন ছাত্রলীগ ও আওয়ামী লীগের নেতা কর্মীরা।

রাজশাহী কলেজ ছাত্রলীগের সভাপতি রাশিক দত্ত বলেন, লিমন তার মামাকে জেতানোর জন্য নির্বাচন কর্মকর্তাকে টাকা দিতে আসেন। লিমনের সঙ্গে আরও দু’জন ছিলেন। আমরা খবর পেয়ে বাসাটি ঘিরে রাখি। বাসা অবরুদ্ধ করার সময় একটি ব্যাগ নিয়ে মোটরসাইকেলে কয়েকজন টাকা নিয়ে পালিয়েছেন।

তিনি বলেন, লিমনের মামা আবদুল হামিদ সরকার টেকন রাজশাহীর ২২ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর। আগামী ২১ জুনের নির্বাচনে তিনি প্রার্থী হয়েছেন। লিমনের বাবা মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মীর ইকবাল, লিমনের আরেক মামা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার সহ এই পরিবারটি এবার সিটি নির্বাচনে নৌকার প্রার্থীর জন্য কাজ করছেন না বলে অভিযোগ রয়েছে।

এই বিষয়ে রাজশাহীর বোয়ালিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সোহরাওয়ার্দী হোসেন বলেন, সাগরপাড়া এলাকায় নির্বাচন কমিশনের বাসায় অবরুদ্ধের ঘটনা শুনে সেখানে পুলিশ পাঠানো হয়। সে সময় আওয়ামী লীগ নেতা মীর ইশতিয়াক লিমনকে উদ্ধার করে পুলিশি হেফাজতে নেওয়া হয়েছে। তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

সহকারী রিটার্নিং কর্মকর্তা আবুল হোসেন বলেন, আমার সঙ্গে কোনো টাকা-পয়সার লেনদেন হয়নি। তিনি আমার কাছে জানতে এসেছিলেন ভোট সুষ্ঠু হবে কি না।

ভোটের আগে কেন তিনি রাতে আপনার বাসায় এসেছেন জানতে চাইলে তিনি বলেন, লিমন রাতে আমার বাসার নিচে এসেছিলেন। তখন তাকে বাড়িতে চা খেতে ডেকেছিলাম, এর বেশি কিছু নয়। আমার বাড়ি থেকে তো কোনো টাকা উদ্ধার হয়নি।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button