রাজশাহীরাজশাহী সংবাদ

রাজশাহীতে কাটাখালি থানার ওসি জিল্লুর রহমান কে পুলিশ লাইনে হস্তান্তর

নিজস্ব প্রতিবেদকঃ

বহু আলোচনায় আলোচিত রাজশাহী মেট্রোপলিটন পুলিশের কাটাখালি থানার অফিসার ইনচার্জ ওসি জিল্লুর রহমানকে পুলিশ লাইনে হস্তান্তর  করা হয়েছে।

গতকাল বুধবার বাংলাদেশ পুলিশের আইজিপি ড.বেনজীর আহমেদ এর নির্দেশনায় রাজশাহী মেট্রোপলিটন পুলিশ কমিশনার আবু কালাম সিদ্দিক তাকে থানা থেকে প্রত্যাহার করে রাতেই পুলিশ লাইনে হস্তান্তর করেন। বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে আয়োজিত কর্মসূচিতে ত্রুটি পূর্ণ পোশাক পরে যাওয়া সহ ফেসবুকে ছবি দেয়ায় তাকে শাস্তি স্বরুপ পুলিশ লাইনে হস্তান্তর করা হয়।

নাম প্রকাশ না করার শর্তে আরএমপির এক পুলিশ কর্মকর্তা জানান, তিনি যে পোশাক পরে সেই বিশেষ দিনে  গিয়েছিলেন সেটি প্রযোজ্য নয়, ভেতরে সাদা শার্ট টাই হবেনা। এছাড়াও তিনি নিয়ম বহিভুত ভাবে ক্যাপ পরে গেছেন। এরপর সেই ছবি ফেসবুকে আপলোড করেন। ছবিটি এ আইজি মিডিয়ার নজরে আসলে পুলিশের আইজিপি দেখার পরে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার নির্দেশ দেয়া হয়। এরপরেই আরএমপি কমিশনার তাকে থানা থেকে পুলিশ লাইনে হস্তান্তর করেন।

বর্তমানে কাটাখালী থানার দায়িত্বে আছেন ওসি তদন্ত মতিয়ার রহমান। তিনি বলেন, এখন ওসি স্যারের সেট আমার কাছে আছে। স্যার কে থানা থেকেপুলিশ লাইনে নেওয়া হয়েছে। এর বেশি কিছু জানা নেই বলেও জানান তিনি। রাত ৮ টায় থানা থেকে ওসি জিল্লুর রহমান  চলে গেছেন বলেও জানান থানার একাধিক সুত্র।

রাজশাহী মেট্রোপলিটন পুলিশের মুখপাত্র অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার সদর গোলাম কুদ্দুস  বলেন, ইউনিফর্ম পরা সমস্যা হয়েছে। তবে তাকে ক্লোজড  করা হয়েছে কিনা সে বিষয়টি আমার জানা নেই। আর এমপি পুলিশের একটি সুত্র বলেন ওসি জিল্লুর রহমান আর এমপিতে দীর্ঘ সময় চাকরি করার সুবাদে তার নামে বিভিন্ন অভিযোগ উঠে। সর্বশেষ কাটাখালি থানার ওসি হিসেবে যোগদান করেন জিল্লুর রহমান।

আর যোগদান করার পর থেকে বালুমহল, মাদক সহ নানা অভিযোগ উঠে এই ওসির নামে। অভিযোগ রয়েছে কাটাখালি থানার শ্যামপুরের সেলিম নবাব নামের একজন দাদন ব্যবসায়ির একটি আলোচিত অপহরন মামলার মুল বিষয় অন্যদিকে ঘুরিয়ে দেন অপর থানায় তদবির করে। এমন অনেক ঘটনার জন্ম হয় এই ওসির কথাতেই। ওসি জিল্লুরকে পুলিশ লাইনে হস্তান্তর করায় কাটাখালি অঞ্চলের মানুষ স্বস্তির নিস্বাস ফেলেছে।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button