রাজশাহীরাজশাহী সংবাদ

রাজশাহীতে ইউপি নির্বাচনে বিতর্কিত ব্যক্তিদের আনা গোনা

নিজস্ব প্রতিবেদকঃ

এবারে রাজশাহীর কয়েকটি উপজেলার ইউনিয়ন পরিষদ নির্বাচনে ক্লিন ইমেজের প্রার্থীর সংখ্যা অনেকটাই কম বলে দাবি করেছেন রাজশাহী জেলা আওয়ামী লীগের একাধিক সদস্য।

তাদের দাবি জেলার যে সকল উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হয়েছে নির্বাচিত ব্যক্তিদের অনেকেই মাদকের ব্যবসার সাথে জড়িত থাকার অভিযোগ রয়েছে। যারা বর্তমান নির্বাচন করার প্রস্তুতি নিয়েছে তাদের মধ্যেও রয়েছে নানা সমস্যা। ভূমি দস্যুতা থেকে শুরু করে সরকারি পুকুর দখল টেন্ডারবাজি চাঁদা বাজি সহ নানা অভিযোগে অভিযুক্ত ব্যক্তিরা প্রচারনায় মাঠ গরম করে রেখেছেন। আর তাদের কালো অর্থের নিকট বার বার পরাজিত হচ্ছেন ক্লিন ইমেজের রাজনীতিবিদরা।

সূত্র মতে, রাজশাহীতে সম্প্রতি ইউনিয়ন পরিষদ নির্বাচনে এমন ব্যক্তিরা নির্বাচিত হয়েছে যাদের জীবনের পাল্লার সাথে রাজনীতির কোন সম্পর্ক নেই। হটাৎ করেই এই সকল ব্যক্তিরা অগাধ অর্থের মালিক বনেগেছেন। তাদের পূর্বের ইতিহাস ঘাটলে সব ঘোলা পানি বেরিয়ে আসছে। অনেকেই হালনাগাদ কিছু লোক দেখানো ব্যবসা শুরু করেছেন সেই সকল ব্যবসায় লাভ লোকসান যাই হোক এটি একটি সাইন বোর্ড এমন টি মনোভাব তাদের। এমন নাটকীয়তা দেখে স্থানীয়দের মাঝে কানা ঘষা থাকলেও তাতে কোন সুফল মিলছেনা।

বিশেষ করে মাদকের বড় চালান গুলো তাদের হাত ধরেই প্রবেশ করেন বাংলাদেশের মাটিতে। তাদের লোকজন মাঝে মধ্যে আটক হলেও তাদের নাম থাকে আড়ালে। তবে প্রশাসনের নিকট রিতিমত অভিযোগ রয়েছে সেই সকল গড ফাদারদের নামে। নির্বাচন চলা কালীন সময়ে একজন গড ফাদারকে দেখাগেছে একজন বিজিবি সদস্যকে কমান্ড করতে তার কথা শুনেই হুকুম পালন করছেন সেই বিজিবি সদস্য। রিতিমত দৌড় দিলেন সেই বিজিবি সদস্য এমন দৃশ্য দেখে গনমাধ্যম কর্মীরা হতবাক যে যার নামে ভারি অভিযোগ তিনি নির্বাচনের প্রার্থী হয়ে কিভাবে বিজিবি কে কমান্ড করছেন ? বোঝাই যায় এ সম্পর্ক পুরাতন। গডফাদারদের নির্বাচন করার পুর্বে থেকেই রয়েছে রাজশাহীর আলীশান মার্কেটে ডজন দোকান জায়গা সহ নামে বে নামে নগদ অর্থ।

আওয়ামী লীগের একজন প্রবীন ব্যক্তি বলেন- তারা নির্বাচিত হয়ে সরকারের নিকট প্রমান করবেন তারা দীর্ঘদিন চেয়ারম্যান মেম্বার ছিলেন। সাইন বোর্ডের আড়ালে তারা অবৈধ ব্যবসা করবে আর তাদের কারনে বিতর্কিত হবে সরকার। যাদের নামে এমন অভিযোগ রয়েছে তারা সরকারি বিভিন্ন গোয়েন্দা সংস্থার তালিকায় থাকলেও তারা থাকছেন ধোরা ছোয়ার বাহিরে। অর্থের দাপটে তারা নির্বাচিত ব্যক্তি হলেও তাদের নেই কোন ডিগ্রী। অনেকেই পঞ্চম শ্রেনী অথবা প্রাইমারীর গন্ডিও পারহয়নি তার পরেও হয়েছেন নির্বাচিত। শিক্ষিত সমাজ ফুঁসে উঠলেও অর্থের নিকট তারা দুর্বল বলেই প্রতিবাদ করতে শাহস পায়না। এমন রাজনীতি যেন সাধারণ মানুষের নিকট আলোচনার খরাক হয়ে উঠেছে। একজন মাদকের ডিলার এলাকার নির্বাচিত ব্যক্তি হয়ে তার মাদকের ব্যবসা আরো জরালো কপরবে বলে মনে করছেন স্থানিয়রা।

কিছুদিন পূর্বে গোদাগাড়ী পৌরসভার মোফা কাউন্সিলর ১কেজি হিরোইন সহ আটক হয়েছিলেন প্রশাসনের হাতে তার নামে পূর্বেও হিরোইনের আরো একটি মামলা ও নারী নির্যাতন মামলা চলমান রয়েছে। কিছুদিনের মধ্যেই মোফা মোটা অংকের অর্থের বিনিময়ে উচ্চ আদালত থেকে জামিন নিয়ে আবার নির্বাচন করে কাউন্সিলর নির্বাচিত হন। এলাকার মানুষ চমকের মত হতবাক হন।

সূত্রমতে অবৈধ অর্থই ক্ষমতা ধরিয়ে দিচ্ছেন অযোগ্য ব্যক্তিদের। এদের সাথে যোগ হচ্ছেন প্রশাসনের কিছু অসাধু কর্মকর্তা। পুলিশ প্রধানের কঠোর নির্দেশের কারণে তারা নিজেদের যোগাযোগের রুপ বদলিয়ে নিয়েছেন। whatsApp সহ নানা পদ্ধতি ব্যবহার করছেন তারা যোগাযোগের ক্ষেত্রে।

সূত্র মতে মাদক সংক্রান্ত অপরাধ রাজশাহীর সব চাইতে গোদাগাড়ী ও চারঘাট উপজেলায় হয়ে থাকে তবে গোদাগাড়ীর চিত্র একেবারেই আলাদা হয়েছে নিজেদের সমাজে ভিন্ন রুপে পরিচিত করতেই তারা নির্বাচনের বিষয়টি গুরুত্ব দিয়ে দেখছেন।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button