রাজশাহীরাজশাহী সংবাদরাজশাহী সংবাদ

বেলপুকুরে বিদ্রোহী প্রার্থীর কান্ড- নৌকার অফিস ভাংচুর করার অভিযোগ

নিজস্ব প্রতিবেদকঃ

রাজশাহীর বেলপুকুর ইউনিয়নে নৌকার মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হয়ে নৌকার নির্বাচনী অফিস ভাংচুরের অভিযোগ উঠেছে বেলপুকুর ইউনিয়নের চেয়ারম্যান বদিউজ্জামানের উপর।

৩১ ডিসেম্বর রাতে বদিউজ্জামানের লেলিয়ে দেওয়া বাহীনি দ্বারা নৌকার নির্বাচনী অফিস ভাংচুরের অভিযোগে (১ জানুয়ারি) আর এম পির বেলপুকুর থানায় লিখিত অভিযোগ দায়ের হয়। নৌকা সমর্থকদের দাবি ৩১ ডিসেম্বর সন্ধ্যায় নৌকা প্রতিক জয়ী করতে রাজশাহী জেলা আওয়ামী লীগের নেতা কর্মীরা বিশাল জনসভা করেন। এরই ধারাবাহিকতায় ঐ দিন রাতেই নৌকার নির্বাচনী অফিসে হামলা ও ভাংচুর করেন বিদ্রোহী প্রার্থী বদিউজ্জামানের লোকজন।

স্থানিয় আওয়ামী লীগের দাবি, বদিউজ্জামান চেয়ারম্যান থাকা কালিন সময়ে তার নির্বাচনী এলাকায় ত্রাসের রাজত্ব তৈরি করেন। বদিউজ্জামানের বাহীনি এরই ধারাবাহিকতায় আওয়ামী লীগের উপর মহলের নির্দেশে যুবলীগ নেতা রাজিব কে নৌকার মনোনয়ন দেন দলের উপর মহল থেকে।

রাজশাহী জেলা আওয়ামী লীগের উচ্চ পদধারী একজন ব্যক্তি গণমাধ্যম কে জানান, বেলপুকুর ইউনিয়নে নির্বাচন সংক্রান্ত যে সকল দুর্ঘটনা সৃস্টি হচ্ছে তার সব গুলোর পেছনে রয়েছে চেয়ারম্যান বদিউজ্জামানের বাহীনি। বদিউজ্জামানের পেছনে রয়েছে কালো শক্তি যারা নৌকাকে ভরা ডুবি করতে মরিয়া হয়ে উঠেছে তারা আওয়ামী লীগের শত্রু।আর এম পির বেলপুকুর থানার ওসি জানান, ৩১ ডিসেম্বর রাতে নৌকার অফিসে হামলার ঘটনা নিয়ে তদন্ত চলছে, তিনি বলেন স্বতন্ত্র প্রার্থীর বিরুদ্ধে নানা অভিযোগ রয়েছে সেগুলো খতিয়ে দেখা হচ্ছে। বেলপুকুর থানার অপর একটি সুত্র বলেন, আমাদের নিকট স্বতন্ত্র প্রার্থী বদিউজ্জামানের লোকজনের বিরুদ্ধে ডজন মৌখিক অভিযোগ রয়েছে।

তবে পুঠিয়া উপজেলা নির্বাচন অফিসের একাধিক সুত্র জানান, স্বতন্ত্র প্রার্থী বদিউজ্জামান ঘোড়া প্রতিক নিয়ে যে সকল বিতর্কের জন্ম দিচ্ছেন তা অবশ্যই আইনবহীভুত। সুত্রটি বলেন মানবিক কারণে তার অনেক কিছুই ছাড় দিচ্ছেন সংশ্লীষ্টরা। তবে নৌকার বিরুদ্ধে যে ভাবে প্রচারণা করছেন সেটি ব্যক্তি ইমেজের উপরে থাকছেনা। পুঠিয়া উপজেলা আওয়ামী লীগের একজন কর্ণধর বলেন দল ও সরকারের বিরুদ্ধে যে ভাবে সমালোচনা করছেন ঘোড়ার পক্ষে ভোট প্রার্থীরা তাতে স্পষ্ট প্রমান হয় যে এরা আওয়ামী লীগের শত্রু। এতদিন মুখোশ পরে দলের ভাব মুর্তি নষ্ট করেছে। তিনি বলেন ঘোড়া প্রতিকের প্রার্থী ও তার স্বজনদের নামে বিভিন্ন অপকর্মের প্রমান ও রয়েছে। ভোটের মাঠ দখল করার জন্য স্বতন্ত্র প্রার্থী তার বাহীনি পুর্বে থেকেই পায়তারা করছে এমন অভিযোগ ও রয়েছে প্রশাসনের নিকট।বিতর্কিত ব্যক্তিদের সাথে যারাই জড়িত থাকুক তাদের চিহ্নিত করে ব্যবস্থা গ্রহন করা জরুরি বলে মনে করছেন সংশ্লীষ্ট মহল।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button