রাজশাহীরাজশাহী সংবাদরাজশাহী সংবাদ

বর্ণাঢ্য আয়োজনে রাজশাহীতে ‘পুলিশ মুক্তিযোদ্ধা স্মৃতি জাদুঘর’ উদ্বোধন

নিজস্ব প্রতিবেদকঃ

বর্ণাঢ্য আয়োজনে রাজশাহীতে পুলিশ মুক্তিযোদ্ধা স্মৃতি জাদুঘর উদ্বোধন করা হয়েছে।আজ ১৩ সেপ্টেম্বর মঙ্গলবার সকালে রাজশাহী পুলিশ লাইন্সে ফিতা কেটে এ জাদুঘর উদ্বোধন করেন স্বরাষ্ট্রমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা আসাদুজ্জামান খান এমপি।

পরে তিনি জাদুঘর ঘুরে দেখেন এবং পরিদর্শন বইয়ে সাক্ষর করেন।

উদ্বোধনী অনুষ্ঠানের বক্তব্য স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, মহান মুক্তিযুদ্ধের সময় রাজশাহী অঞ্চলে শতাধিক পুলিশ সদস্য শহীদ হয়েছেন। তাদের বীরত্বগাঁথা ও দেশপ্রেমের স্মৃতি নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে জাদুঘর প্রতিষ্ঠার করা হলো। এর মাধ্যমে শহীদদের স্মরণ করা হচ্ছে। তাদের অবদান কখনো ভুলবে না বাংলাদেশ।

এ সময় বিভিন্ন গণমাধ্যম কর্মীদের এক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেন, রাজশাহীতে বিএমডিএ’র কার্যালয়ে সাংবাদিকদের উপর হামলার ঘটনায় যিনিই জড়িত থাকনা কেন’ তাকে আইনের আওতায় আনা হবে। কাউকে ছাড় দেওয়া হবে না।

গত ৫ সেপ্টেম্বর রাজশাহীর বিএমডিএ কার্যালয়ে এটিএন নিউজের দুই সাংবাদিকের ওপর হামলার ঘটনা ঘটে। এ ঘটনার পরে দুইজন সাময়িক বহিস্কার করা হলেও এখন পর্যন্ত কোনো আসামি গ্রেফতার হয়নি। এ নিয়ে রাজশাহীর সাংবাদিকদের পক্ষ থেকে ৪৮ ঘন্টার আল্টিমেটাম দেওয়া হয় আসামি গ্রেফতারের।

উদ্বোধন শেষে মাদক ও সন্ত্রাসবিরোধী সমাবেশে প্রধান অতিথি হিসেবে যোগ দেন স্বরাষ্ট্রমন্ত্রী। সেখানে তিনি ‘মুক্তিযুদ্ধে রাজশাহী পুলিশ’ বইয়ের মোড়ক উন্মোচন করে। পরে শহীদ পুলিশ বীর মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের সংবর্ধনা প্রদান করেন তিনি।

উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন, জননিরাপত্তা বিভাগ ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সচিব আখতার হোসেন, রাজশাহী মহানগর পুলিশ কমিশনার আবু কালাম সিদ্দিক, রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল ওয়াদুদ দারা প্রমুখ।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button