দূর্গাপুররাজশাহীরাজশাহী সংবাদ

দূর্গাপুরে দাদন আদম ব্যবসা জমজামাট- রক্তক্ষয়ী সংঘর্ষ

বিশেষ প্রতিনিধিঃ

কিছুদিন ধরেই দূর্গাপুরে দাদন আর আদম ব্যবসা নিয়ে একাধিক দুর্ঘটনার খবর প্রকাশ হচ্ছে। কিন্তু সংশ্লীষ্ট মহলের কোন তদারকি না থাকায় এই অন্ধকারের ব্যবসা আলোতে রুপ নিয়েছে। এরই ধারাবাহিকতায় গত ১৩ নভেম্বর দূর্গাপুরে দাদন ও আদম ব্যবসায়ীর ছুরির আঘাতে কিমন নামের এক ব্যক্তি গুরুতর আহত হয়েছেন।

স্থানীয়রা জানান, কিমনকে পুর্বেও বিভিন্ন ভাবে হয়রানি করেছে সংবদ্ধ সুদখোর শামসুল ও আরিফ বাহীনি। স্থানীয়দের দাবি শামসুল ও আরিফ যোগ সাজকরে প্রতারণা করে এর আগেও মানুষদের সাথে প্রতারণা করেছে। তাদের রষানলে পড়ে বিমানবন্দরে মাদকের বদনাম নিয়ে অনেকেই হাজতবাস ও করেছেন। দূর্গাপুরে শামসুল যাওয়া আসা কম করলেও তার সহযোগী আরিফ বিভিন্ন ভাবে শামসুল কে সকল প্রকার অনিয়মের সহযোগীতা করেন।

দূর্গাপুর অঞ্চলের চিহ্নিত সুদ ও আদম ব্যবসার মুল হোতা হিসেবে এরা পরিচিত হলেও প্রশাসনের নাকের ডগার উপরে এদের চলাচল। তবে এই সুদ ও আদম ব্যবসায়ীর ফায়সালা করতে দুই একবার দূর্গাপুর থানার সামনে বসার আয়োজন হলেও অজ্ঞাত কারনে এরা হাজির হননি। বিশেষ করে শামসুল একজন চালাক প্রকৃতির ধুরন্ত বাজ ব্যক্তি।

একাধিক সুত্রের দাবি শামসুলের পেছনে রয়েছে কোন হাইব্রীড শক্তি, আর এই শক্তির উপর ভরকরেই শামসুল তার অবৈধ শেকড় শক্ত করে নিয়েছে। এদের বিরুদ্ধে দাদন ও মানব পাচারের অভিযোগ থাকার পরেও তারা কিভাবে পাওনাদার কে ছুরিঘাত করে সেই বিষয় দূর্গাপুর বাসির নিকট ঘুরপাক খাচ্ছে। অনেকেই বলছেন এদের ইন্ধন দাতাকে খুঁজে বেরকরে শাস্তির ব্যবস্থা করতে হবে নইলে এই সিন্ডিকেট আরো ভয়ংকর হয়ে উঠবে। দূর্গাপুর থানায় এই ঘটনায় শনিবার রাতেই দুটি মামলা দায়ের হয়েছে।

দূর্গাপুর থানার ওসি হাসমত আলী বলেন, রাতে তাদের সমাধানের চেষ্টা করা হয়েছে কিন্তু তাদের সম্মতি না হয়ায় দুই পক্ষের উপরে মামলা চালু হয়েছে। মামলা চালু হয়ার পর থেকেই আরিফ ও শামসুল শ্বশুর জামাই নামের দুই ব্যক্তির উপর সাধারণ মানুষরা ধিক্কার জানাতে শুরু করেছে। অপরদিকে ছুরির আঘাতে গুরুতর আহত কিমন রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে আবার কিমন সহ তার পরিবারের উপর মামলা দায়ের হয়েছে দূর্গাপুর থানায় বিষয়টি রহস্যজনক বলে দাবি করেছেন কিমনের পরিবার।

শুধু তাই নয় কিমনের উপর যে মামলা দায়ের করা হয়েছে সেই মামলায় ৩ নং আসামি করা হয়েছে রবিউল নামের একজন প্রতিবন্ধীকে যে রবিউলের পা কয়েক বছর পুর্বে সড়ক দুর্ঘটনায় পুরোটাই হারিয়েযায়। স্থানীয়দের দাবি যিনি লাঠির সাহায্যের অথবা কৃত্তিম পা লাগিয়ে চলাচল করেন তিনি কিভাবে এত বড় মারামারির ঘটনায় থাকতে পারে । দাদন ও আদম ব্যবসায়ীর চক্রান্তের শিকার হয়ে পুরো ঘটনা যেন অন্যদিকে রুপ না নেয় সেদিকে সংশ্লীষ্ট মহলের কঠোর নজরদারি দাবি করেছেন স্থানীয়রা।

তবে দূর্গাপুর উপজেলায় যারা এই আদম সহ দাদন ব্যবসার সাথে জড়িত তাদের দ্রুত চিহ্নিত করে আইনের আওতায় আনার দাবি করেছেন স্থানীয়রা। এই ঘটনায় মিথ্যে মামলা দায়ের করার প্রতিবাদে রাজশাহী জেলা পুলিশ সুপার সহ বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ দায়েরের সিদ্ধান্ত গ্রহন করেছেন আহত কিমনের পরিবার।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button