দূর্গাপুররাজশাহীরাজশাহী সংবাদস্লাইডার

দূর্গাপুরে চালু হলো ধান কাটা মেশিন

 দূর্গাপুর প্রতিনিধি :
কোভিড-১৯ (করোনাভাইরাস) প্রভাবে দূর্গাপুর উপজেলায় শ্রমিক সংকটে বোরো ধান কাটা নিয়ে দুশ্চিন্তায় পড়েছে কৃষকরা। এ সময় তাদের সাহায্যে এগিয়ে এলেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তর। মঙ্গলবার দূর্গাপুর উপজেলার কৃষকরা শ্রমিক সংকটে ধান কাটা নিয়ে বিপাকে পড়ায় চাষিদের জন্য ২ টি অত্যাধুনিক ধান কাটার মেশিন কম্বাইন্ড হারভেস্টার উদ্ভোদন করেন উপজেলা চেয়ারম্যান,মুক্তিযোদ্ধা মোঃ নজরুল ইসলাম ইউএনও মোঃ মহসিন মৃধা ও কৃষি অফিসার।
এই দুটি মেশিন বিঘা প্রতি ভাড়ার ম্যাধমে কৃষক দের ধান কাটবে। উপজেলা চেয়ারম্যান বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার উৎপাদন বৃদ্ধি ও কৃষকদের পাশে দাঁড়ানোর আহ্বানে দেশের এই করোনাকালিন ও পরবর্তী খাদ্য সংকট মোকাবেলায় কৃষিতে উৎপাদন বাড়ানোর কোনো বিকল্প নেই।আর এই মুহূর্তে দেশের শ্রমিক স্বল্পতার কারণে, সোনালী ধান ঘরে তোলতে বিভিন্ন অসুবিধার সম্মুখীন হতে হচ্ছে কৃষকদের।
তাই দূর্গাপুর কৃষি খাতকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে মাননীয় প্রধানমন্ত্রীর দেয়া কৃষিখাতে ভর্তুকির মাধ্যমে এ কম্বাইন হারভেস্টার মেশিন উপজেলার কৃষকদের কল্যাণে আনা হয়েছে। উল্লেখ্য চলমান করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে শ্রমিক সংকটে পড়েন দূর্গাপুর এর কৃষকরা।

 

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button