দূর্গাপুররাজশাহীরাজশাহী সংবাদ

দুর্গাপুরে যথাযথ মর্যাদায় বিজয় দিবস উৎযাপিত

মোঃ জিএম কিবরিয়াঃ

রাজশাহীর দুর্গাপুর উপজেলায় নানা আয়োজনের মধ্যে দিয়ে মহান বিজয় দিবস উৎযাপিত হয়েছে। লাল সবুজের স্মৃতি ঘেরা নিশান আমার উড়ে, কিনেছিলাম রক্ত দিয়ে বিজয় ডিসেম্বরে।

মাগো তোমার চোখের জলে, জয় বাংলা ধ্বনি তুলে। ৩০ লক্ষ শহীদের রক্তের বিনিময়ে অর্জিত স্বাধীনতার লাল সূর্যের আজ ৫০ বছর পূর্ণ হলো। ১৯৭১ সালে পাকিস্তানি দখলদার বাহিনীর ও এদেশীয় দালাল, রাজাকার বাহিনী সাথে রক্তক্ষয়ী যুদ্ধের মাধ্যমে ১৬ই ডিসেম্বর চুড়ান্ত বিজয় অর্জিত হয়। সারা দেশের ন্যায় উপজেলা প্রশাসনের নানা আয়োজনে মধ্যে দিয়ে মহান যথাযথ মর্যাদায় পালিত হয়েছে। তোপধ্বনির মাধ্যমে দিবসটি সূচনা হয়। সূর্যোদয়ের সাথে সাথে উপজেলা প্রশাসন, বিভিন্ন সরকারি দপ্তরের পক্ষে থেকে পুষ্পস্তবক অর্পণ করে ।

এরপর মুক্তিযোদ্ধা, শহীদ পরিবারের সন্তানেরা, বাংলাদেশ আওয়ামী লীগ, ছাত্রলীগ, যুবলীগ, কৃষক লীগের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করা হয়। সেই বিভিন্ন সামজিক, রাজনৈতিক সংগঠন, বিভিন্ন প্রতিষ্ঠান ও ব্যাক্তি বর্গ শ্রাদ্ধ নিবেদন করেন। সারাদিন ব্যাপি বিভিন্ন কর্মসূচির অংশ হিসেবে বিভিন্ন বাহিনী, প্রাথমিক বিদ্যালয়,স্কুল, কলেজের শিক্ষার্থীদের অংশগ্রহণে কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়। দিন ব্যাপি বিভিন্ন খেলাধুলার ও বিজয়ীদের মধ্যে পুরষ্কার বিতরণ করা হয়। সরকারি বেসরকারী পেশাজীবী ও দেশবাসী ভিডিও কনফারেন্সের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রীর শপথ বাক্য পাঠ করানোর মধ্য দিয়ে আনুষ্ঠানিকতা শেষ হয়।

এবারে বিশেষ আকর্ষণ ছিলো উপজেলা নির্বাহী কর্মকর্তা ইউএনও সোহেল রানার আমন্ত্রণে আগত স্বঘোষিত রাজা আব্দুল কাদেরের আগমন। রাজার বেসে ঘোড়া নিয়ে উপস্থিত হন তিনি, তাকে দেখতেই ভিড় করেন হাজার মানুষ । উল্লেখ বর্তমানে তিনি সামাজিক যোগাযোগ মাধ্যমের কল্যাণে দেশব্যাপী ভাইরাল হয়েছেন। তার ভিন্ন রাজকীয় জীবনযাপনের জন্য।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button