দূর্গাপুররাজশাহীরাজশাহী সংবাদ

সাংবাদিকের নামে গুজব ছড়ানোর দায়ে দুর্গাপুরের তিন প্রতারকের বিরুদ্ধে মামলা

আদালত প্রতিবেদকঃ

 দৈনিক বাংলাদেশ কন্ঠের রাজশাহী ব্যুরোপ্রধান ও দেশের জনপ্রিয় অনলাইন পত্রিকা সংবাদ চলমানের প্রকাশক, রাজশাহী মডেল প্রেসক্লাবের সাধারন সম্পাদক ইমদাদুল হককে ছোট করতে রাজশাহীর দুর্গাপুরে নাম মাত্র দুইটি পোর্টালে চলতি মাসের ১৩ তারিখে যে ভুয়া গুজব ছড়ানো হয়েছে তাদের বিরুদ্ধে আদালতে মামলা দায়ের করেছেন সাংবাদিক ইমদাদুল হক।
দুর্গাপুরে সাংবাদিক পরিচয়দান কারি প্রতারক আবির
 কিছুদিন আগে তার বিরুদ্ধে রাজশাহী প্রেসক্লাবে প্রতারনার একটি শালিস হয়েছে।আবিরের প্রতারনার শিকার আলম যিনি বর্তমানে রাজশাহীর আলো পত্রিকায় কম্পিউটার দেখভাল করেন তিনি বলেন তার একজন স্বজনকে স্কুলে ভর্তির নাম করে আবির তার নিকট ৯ হাজার টাকা গ্রহন করেন পরবর্তীতে সেই টাকা নাদিয়ে আবির পালিয়ে ফিরছিলেন। আলম বলেন আমি কাজলার রানা ভাইকে বিষয়টি বলি পরে রানাভাই তাকে বেধড়ক মারধর করে রাজশাহী প্রেসক্লাবে সেই বিচার শালিসে রাজশাহীর সাংবাদিক গনের উপস্থিতিতে ৫ হাজার টাকা জরিমানা করা হয়। তার প্রতারনার শিকার অপর একজন তাকে আটকের চেষ্টা করছেন । আবিরের নিজ বাড়ি দুর্গাপুরের শ্যামপুরের একাধিক ব্যক্তি আবিরের বিষয়ে বলেন এই এলাকার জামাত বি এন পির সাথে গোপনে আতাত করে আবির নাম মাত্র একটি পোর্টাল খুলেছে দুর্গাপুরে, আর সেই পোর্টালের সাংবাদিক সেজেছে কিছু মাদকাসক্ত ব্যক্তি।এদের মধ্যে রয়েছে কিছু দুই নাম্বার পানব্যবসায়ি তারা মটর সাইকেলে নির্ভীক সংবাদ লিখে নিয়ে দুর্গাপুর অঞ্চলে সাংবাদিক পরিচয় দিয়ে দাপিয়ে বেড়ায়।একটি কথিত পোর্টালে কতজন ব্যক্তি গাড়িতে স্টিকার লিখেছে সেটি নিয়ে চলছে কানা ঘোষা।সেই নির্ভীক নামীয় পোর্টালের ঠিকানা দিয়েছে কাজলা গেইট যাহা সম্পূর্ণ ভুয়া।রাজশাহী জেলাপ্রশাসক অফিস সুত্রে জানা গেছে এই ভুয়া অনলাইনের সরকারের ঘরে কোন প্রকার আবেদন বা অনুমতি নেই।মাদক আসক্তদের কার্ড দিয়ে সাংবাদিক সমাজকে করছে বিতর্কিত।এই আবির নামের প্রতারক কে দ্রুত আইনের আওতায় আনার দাবী জানিয়েছেন দুর্গাপুর বাসি।
মামলার অপর আসামি আরেক ভুয়াডিবি বুলবুল
তার বাড়ি দুর্গাপুরের রৈপাড়া গ্রামে তার বাবার নাম বেরাজ।২০১০ সালে হত্যামামলায় গোয়েন্দা পুলিশের হাতে সে আটক হয়ে ৭ দিন রিমান্ডে জিজ্ঞাসাবাদ শেষে কারাহাজত বাস করে জামিনে পুনরায় বানেশ্বর কলেজ মার্কেটে মোবাইলের মেকার হিসাবে কাজ শুরুকরেন সেখানে কর্মরত রৈপাড়া গ্রামের সেলিম বলেন এই বুলবুলের মাদক সেবন ও হত্যা মামলার বিষয়টি বানেশ্বর বাজারের সকলেই জানেন। বাঁশপুকুর গ্রামের একাধিক ব্যক্তি ভিডিও সাক্ষাতে বলেন কিছুদিন পূর্বে আমাদের গ্রামে একটি নারী ঘটিত ঘটনাকে কেন্দ্র করে এই বুলবুল ও বিড়ালদহের একজন ব্যক্তি সন্ধ্যার পরে ডিবি পুলিশ পরিচয় দিয়ে চাঁদা চাইতে এসেছিল স্থানিয় জনতা তাদের চিনতে পেরে গনধোলাই দিয়ে বেলপুকুর থানা পুলিশে দেয়। বেলপুকুর থানার সাবেক এস আই সফিক, যিনি বর্তমানে টাঙ্গাইলে কর্মরত রয়েছেন তিনি বলেন আমি প্রথমে যখন এই বুলবুলকে আটক করি তখন সে ডিবিপুলিশ পরিচয় দিলেও পরে থানায় আসার পরে জিজ্ঞাসাবাদ শেষে সে নিজেকে সাংবাদিক পরিচয় দেয়, আমি তার আইডি কার্ড দেখতে চাইলে সে তখন ব্যর্থহয় পরে আমি রাজশাহীর সাংবাদিকদের নিকট জানতে পারি সে একজন ভুয়া প্রতারক। তার বিরুদ্ধে পূর্বে ও হত্যা মামলা রয়েছে। রৈপাড়া গ্রামের একাধিক ব্যক্তি এই বুলবুলের বিষয়ে বলেন বুলবুল এই অঞ্চলে চিট চাঁদাবাজ নামে পরিচিত। তার প্রধান কাজহচ্ছে বিভিন্ন মানুষকে প্রতারনার জালে ফাঁসিয়ে তার নিকট অর্থ আদায় করা।জেলাশহরে এর কোন কার্যক্রম বা চলাচল নেই। শহরের অনেক মুলধারার গণমাধ্যম কর্মীরা তাকে প্রতিহত করতে সক্রিয় রয়েছে। দুর্গাপুর, পুঠিয়া, চারঘাট অঞ্চলে মাদকের প্রধান হোতা হিসাবে এই বুলবুল পরিচিত। ইটভাটা অবৈধপুকুর খননে এই বুলবুলের চলাচল।এই চাঁদাবাজ প্রতারকের বিরুদ্ধে গোয়েন্দা সংস্থার নিকট ও রয়েছে ভয়ানক সব তথ্য।তার ইন্ধন দাতাসহ এই চক্রকে আইনের আওতায় আনার দাবি জানিয়েছেন শুসীল সমাজ।
মামলার আরেক আসামি প্রতারক শাহাজামাল
এ যেন শাহেদকেও হারমানিয়েছে। কিছুদিন পূর্বে কাজ করছিলেন ইটভাটায়। তিনি এখন Dbc journal নামের একটি কথিত পোর্টালের দায়িত্ব নিয়েছেন সেটির ও সরকারের ঘরে নেইকোন আবেদন নিবেদন। রাজশাহী জেলা শহরে নেই কোন এর অস্তিত্ব মাঝেমধ্যে মানুষদের ব্লাকমেইল করে দুই একটি সংবাদ করাই এরকাজ।দুর্গাপুর উপজেলার দেবীপুর গ্রামে তার বাবাও ছিলেন বাদলের ইটভাটার শ্রমিক। সেই সুবাদে এই শাহাজামাল ওরফে(৪০ কেজি গুটে শাহাজামাল) সেই ইটভাটায় শ্রমিকের কাজপান। এভাবেই চলছিল বাপছেলের সংসার, সরকারের দয়ায় কিছু অর্পিত জমিতে দুইটি ঘরতুলে বসবাস করার সুযোগপান এই শাহাজামাল। হটাৎ করে নিজেকে সাংবাদিক পরিচয় দিতে শুরু করেন। দুর্গাপুরের চৌপুকুরিয়া গ্রামের একটি অবৈধ প্লাষ্টিক কারখানার মালিক রহিমের সাথে আতাত করে সেই কথিত পোর্টাল নাম ব্যবহার করতে শুরু করেন এই গুটে শাহাজামাল । কিছুদিন পরে হটাৎকরে রহিম মৃত্যুবরন করেন। অভিযোগ রয়েছে এই শাহাজামালের অর্থের চাপের কারনেই রহিম স্টোক করে মৃত্যুবরন করেন। এই শাহাজামাল দুর্গাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা সহ পুলিশের উপর মহলের নাম ব্যবহার করেন প্রতারনা করার বিভিন্ন কৌশল হিসেবে। প্রতারনা আর চাঁদাবাজির ডজন অভিযোগ নিয়ে এই তিনজন ব্যক্তি কথিত পোর্টাল আর ফেসবুকে যে গুজব ছড়িয়েছে সেটি পুরো সাংবাদিক সমাজের ভাবমূর্তি নষ্ট করেছে। তাই তাদের বিরুদ্ধে দেশের প্রচলিত আইন অনুযায়ি মামলা দায়ের করে ব্যবস্থা গ্রহনের সঠিক উপায় অবলম্বন করেছি বলে গণমাধ্যমকে জানিয়েছেন সাংবাদিক ইমদাদুল হক।
তিনি বলেন দীর্ঘ ১৭ বছর সুনামের সাথে সাংবাদিকতা পেশায় নিয়োজিত রয়েছি। এমন ভুয়া প্রতারকদের আইনের আওতায় আনাই হবে আমার কাজ।তিনি আরো বলেন এই গ্রুপের আরেক সদস্য ছিল শাহমাখদুম থানা এলাকার ভাড়াটিয়া এম এস রানা তার নামে রিপোর্ট করে তাকেও আইনের আওতায় আনতে সক্ষম হয়েছি। রানা বর্তমানে নওগাঁ কারাহাজতে আটক রয়েছে।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button