দূর্গাপুররাজশাহী

দুর্গাপুরে মাদকের অন্যতম ডিলার রুবেল কে নিয়ে নানা প্রশ্ন

নিজস্ব প্রতিবেদকঃ

প্রথমে কাজ করতেন দুর্গাপুরের একটি  খাবার হোটেলে, মাঝে মধ্যে ভ্যানগাড়ি চালাতেন। আবার কখনো  হাওয়া হয়ে যেতেন এলাকা থেকে।

হটাৎ করেই তিনি এলাকার সম্রাট হয়ে উঠেছেন। অল্প কিছুদিনের মধ্যে এলাকায় রেজিষ্ট্রেশন  বিহীন কয়েকটি মটরসাইকেল চলছে তার নামে। এলাকার চিহ্নিত মাদক ব্যবসায়ি ও সেবন কারিরা সেই সকল মটরসাইকেল নিয়ন্ত্রণ করছেন।

সুত্র মতে এই সকল মটরসাইকেলে করেই বিভিন্ন স্থানে মাদক সরবরাহ করেন তারা।

দুর্গাপুর উপজেলার ধরমপুর গ্রামের মাহবুরের ছেলে রুবেল(৩০) ও তার ভাই মাসুদ(৩৫) হটাৎকরে এলাকায় এমন চমক দেখিয়ে আলোচনায় এসেছেন। রুবেল ও তার ভাইয়ের এমন রাম রাজত্ব নিয়ে অনুসন্ধান কালে বেরিয়ে আসে রহস্যময়ী সব তথ্য যেখানে পুলিশ সদস্য পর্যন্ত জড়িত থাকার অভিযোগ উঠেছে। রুবেলের মাথার ছাতা হয়ে কাজকরছেন সেই পুলিশ সদস্য । যিনি দুর্গাপুর থানার পুলিশের গাড়ির ড্রাইভার হিসাবে কর্মরত রয়েছেন।

সুত্র বলছে রুবেল সেই পুলিশ সদস্যকে দুলাভাই বলে ডেকে থাকেন। রুবেলকে আটকের পুলিশের কোন পরিকল্পনা কাজে লাগেনা সেই ড্রাইভারের  ভারে। কিছুদিন পুর্বে রুবেলকে আটক করতে মধ্যরাত থেকে শেষরাত পর্যন্ত অভিযান করেও ব্যার্থ হন দুর্গাপুর থানার কয়েকজন পুলিশ সদস্য। তবে পুলিশের উপর মহলের রুবেলকে আটকের বিষয়ে  সদইচ্ছা থাকলেও নিচের আলু বেগুনের কারনে তা ব্যার্থ হচ্ছে বার বার ।

সুত্রমতে রুবেল ও তার ভাই মটরসাইকেলে করেই মাদকের বড় চালান বহন করে থাকেন। প্রথমে নিজ বাড়িতে গোপনস্থানে রেখে পরে বিভিন্ন জায়গায় পৌছেদেন। মাদক নিজ বাড়িতে আনার ক্ষেত্রে  একভাই একজন সংঘী নিয়ে সামনে একটি মটরসাইকেল চালিয়ে পথ ক্লিয়ারদেন- অপর ভাই পেছনের মটরসাইকেলে আরেক সংঘী  নিয়ে  মাদক বহন করেন। রুবেলের নিকটবর্তী একজন নাম প্রকাশ না করার শর্তে বলেন তার গাড়িতে পেছনে বসা ব্যক্তির নিকট কয়েককেজি গাজা ও ইয়াবা ট্যাবলেট  থাকে। তিনি বলেন পুর্বে মাদক বহন কালে গাড়ির কাগজ পত্র না থাকায়  নাটোরের সিংড়া থানায় সেই গাড়িটি আটক হয়েছিল কিন্তু মাদক থাকার বিষয়টি পুলিশ বুঝতে না পারায় সেবার ও বেঁচেযান রুবেল। পরে বিভিন্ন দেনদরবার করে মোটা অংকের বখরা দিয়ে সেই গাড়িটি ছাড়িয়ে নেন।

রুবেলের মাদক রাজ্যে প্রবেশ,প্রকাশ্যে মাদক ক্রয় বিক্রয় নিয়ে এলাকার শুশীল সমাজ অতিষ্ট হয়ে উঠেছে। মাদক সেবনের নেশায় বিভিন্ন এলাকা থেকে অপরিচিত লোকজন রিতিমত ভিড় করছেন। অনেকেই প্রকাশ্যে মুখখুলতে ভয় পেলেও ক্ষোভে ফেটেপড়ছেন। এলাকার উঠতি বয়সি যুবকরা গভীর রাতে ভিড় করছেন রুবেলের সঙ্গপেতে। এলাকার মানুষের দাবি উঠতি বয়সি শিক্ষার্থীদের অনেকেই ঝুঁকে পড়ছেন রুবেল বাহীনিতে। রুবেল প্রকাশ্যে বলে বেড়ান উপরের খুঁটি তার মজবুত। তাই কোন লাভহবেনা। রুবেলের সাথে সর্ম্পকের বিষয় জানতে চেয়ে  দুর্গাপুর থানার সেই ড্রাইভারকে ফোন করলে তিনি রুবেলের সাথে সর্ম্পকের বিষয়টি অস্বীকার করেন। তবে দুর্গাপুর থানার অফিসার ইনচার্জ নাজমুল হক বলেন রুবেলের নামে অভিযোগ পুর্বেই পেয়েছি।    

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button