দূর্গাপুররাজশাহীরাজশাহী সংবাদ

দুর্গাপুরে এক জামাত নেতার হাতেই সকল নিয়োগ

নিজস্ব প্রতিবেদকঃ

দুর্গাপুর অঞ্চলে জামাতের শেকড় নামেই বেশি পরিচিত দুর্গাপুর ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ আলতাফ হোসেন।তিনি  দুর্গাপুর ফাজিল মাদ্রাসায় যোগদান করার পরথেকে এ পর্যন্ত চারজনের বেশি সদস্য সেই মাদ্রাসায় নিয়োগ দিয়েছেন। ভাতিজা ভাগিনা সহ নিকট আত্নীয়দের দুর্গাপুর ফাজিল মাদ্রাসায় বিভিন্ন পদে  চাকরি দিয়ে  এরই মাঝে তিনি আলোচনায় এসেছেন।

সম্প্রতি সময়ে তার জামাই এর ভাইকে আবারো নিয়োগ দিতে মরিয়া হয়ে উঠেছেন জামাত নেতা অধ্যক্ষ  আলতাফ হোসেন। জানাগেছে সেই প্রার্থী একই থানার  আলীপুর এক কলেজের অধ্যক্ষের জামাই। অভিযোগ উঠেছে সেই প্রার্থীর নিকট থেকে পুর্বেই মোটা অংকের লেনদেন করা হয়েছে।

নাম প্রকাশ না করার শর্তে দুর্গাপুর ফাজিল মাদ্রাসার একটি সুত্র জানায় শিক্ষার্থীদের বিভিন্ন সুযোগ সুবিধার অযুহাতে পুর্বে দুটি বরাদ্ধ লোপাট করেছেন অধ্যাক্ষ নিজেই। এ ছাড়াও পুর্বে তারই সুপারিশে ফাজিল মাদ্রাসার সভাপতি নির্বাচিত হয়েছিলেন তারই দলের ব্যক্তি। যিনি দুর্গাপুরের শিবিরের  সভাপতির দায়িত্বে রয়েছেন। সরকারি দলের উপর যারা হামলা কুটক্তি করেন তাদের দুর্গাপুরে নিজের বাড়িতে থাকার ব্যাবস্থা করেদেন সেই শিবির সভাপতি।

 অভিযোগ রয়েছে  সেই শিবির ক্যাডারকে সাথে নিয়ে ফাজিল মাদ্রাসার অর্থকোটি টাকা গায়েব করেছেন এই আলতাফ হোসেন। বি এন পি জামাত রাজত্ব করা কালে তার ছোটভাইকে ক্ষমতার বলে পানানগর ইউনিয়নের একটি মাদ্রাসায় নিয়োগ পাইয়েদেন আলতাফ হোসেন। সুত্র বলছে কালো উপায়ে উপার্জনে অর্থ দিয়ে তিনি ক্রয় করেছেন কোটি টাকা মুল্যের জায়গা। নামে বেনামে ব্যাংকে জমিয়েছেন বিপুল অর্থ। সম্প্রতি সময়ে ফাজিল মাদ্রাসায় নুতুন নিয়োগ বানিজ্য নিয়ে অনেকেই ক্ষোভে ফেটে পড়ছেন। সরকারি দলের একাধিক ব্যক্তি তার বিরুদ্ধে মুখ খুলতে শুরু করেছেন। কিভাবে তিনি জামাত বি এন পির সময় থেকে এখন পর্যন্ত নিজের দাপট দেখিয়ে নিয়োগ বানিজ্য সহ নানা অনিয়ম করে চলেছেন সেটি রয়েছে ধুয়াশায় ঢাকা। সুত্র বলছে তার এমন অপকর্মের কারণে দুর্গাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা পর্যন্ত তার উপর সন্তষ্ট নয়। উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ের একটি সুত্র বলেন দুর্গাপুর ফাজিল মাদ্রাসার অধ্যক্ষের বিরুদ্ধে এত পরিমান অভিযোগ জমা হয়েছে যে অন্য শিক্ষা প্রতিষ্ঠান লজ্জিত হবে।

দুর্গাপুর উপজেলা আওয়ামী লীগের একজন প্রবীন ব্যক্তি গণমাধ্যম কর্মীদের বলেন অধ্যক্ষ আলতাফ হোসেনের অনিয়ম নিয়ে এরই মাঝে আমরা শিক্ষা মন্ত্রণালয়ে অভিযোগ দেওয়ার প্রক্রিয়া সম্পন্ন করেছি। তিনি বলেন কয়েক দিনের মধ্যেই আমরা অভিযোগের কপি আপনাদের হাতে দিব। ঢাকা মাদ্রাসা শিক্ষা বোর্ডে যোগাযোগ করা হলে সেখান কার একজন কন্ট্রোলার মুঠো ফোনে বলেন দুর্গাপুর ফাজিল মাদ্রাসার অধক্ষ্য আলতাফ হোসেনকে আমি চিনি। তিনি বলেন এখানেও তার নামে অভিযোগ রয়েছে। মুঠো ফোনে না বলার জন্য তিনি অনুরোধ করেন। অধ্যক্ষ আলতাফ হোসেনের বিরুদ্ধে উঠা নানা অনিয়ম নিয়ে কথা বলার জন্য তাকে ফোন করলে তিনি সাংবাদিক পরিচয় পেয়েই ক্ষিপ্ত হয়ে বলেন আলেম ওয়লামাদের পেছনে কেন পড়ে থাকেন আপনারা, তিনি রাগান্নিত হয়ে বলেন আমি নিজেও সাংবাদিক, তিনি কোন পত্রিকায় সাংবাদিকতা করেন এমন প্রশ্নের উত্তর না দিয়ে তিনি একজন আওয়ামী লীগ নেতার নাম বলে ফোন কেটেদেন।             

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button