দূর্গাপুররাজশাহীরাজশাহী সংবাদ

দূর্গাপুরের বাইপাস সড়কে ধান লাগানোর সম্ভাবনা

জিএম কিবরিয়াঃ

রাজশাহী দূর্গাপুর উপজেলার আমগাছী হরিয়ান বাইপাস সড়কটির ৩ কিলোমিটার এলাকা জুড়ে যানবাহন চলাচল পুরোপুরি অনুপযোগী হয়ে পড়েছে।চরম দূর্ভোগে পড়েছে হাজারো মানুষ। নদীর একুল ভাঙ্গে তো ওকুল গড়ে এইতো নদীর খেলা। কিন্তু,এক রাস্তা করলে ভাঙ্গে আরেক রাস্তা।

দূর্গাপুরের বহুল প্রতীক্ষিত শিবপুর-দুর্গাপুর-তাহেরপুর রাস্তাটি নিয়ে গত ১০ বছর যাবত চরম দুর্ভোগ পোহাতে হয় দুর্গাপুর বাসিকউ। এ সময় ভাঙ্গা রাস্তা এড়াতে বাইপাস সড়ক টিকে যাতায়াতের মাধ্যম হিসেবে ব্যবহার করতেন অনেকেই। তাই বাড়তি চাপে বাইপাস সড়কটির অবস্থা বেহাল হয়ে পড়ে।

অপরদিকে, দূর্গাপুরে বহুল কাঙ্ক্ষিত প্রধান সড়কটি পুনঃনির্মাণ করা হয়। ফের যানবাহনের চাপ ঘুরে যায় প্রধান সড়কটিতে। কিন্তু, গত দুই বছর চরম অবহেলায় পড়ে আছে আমগাছী হরিয়ান সড়কটি। হাজারো মানুষ কাদা পানি ভেঙ্গে নিরুপায় হয়ে প্রয়োজন মেটাতে ছুটছেন শহরে। সামান্য মেরামতের ও কোনো উদ্যোগ নেইনি সংশ্লিষ্ট প্রতিষ্ঠান।

এলজিইডি অফিস সুত্রে জানা যায়, দূর্গাপুর থেকে আমগাছী হরিয়ান বাইপাস পর্যন্ত প্রায় ৯ কিঃমি সড়কের মধ্যে সবথেকে বেহাল অবস্থা আমগাছী থেকে হরিয়ান ৩ কিঃমি সড়ক ।

মোটরসাইকেল আরোহী কায়সার আহমেদ জানায়, দূর্গাপুরে দোকান ও রাজশাহীতে পরিবার থাকায় নিয়মিত এই পথ দিয়ে যাতায়াত করতাম, কারণ এই রাস্তা দিয়ে শহরের দুরত্ব অনেক কম। শুকনো মৌসুমে ভাঙ্গা এড়িয়ে বাইক নিয়ে যাওয়া যায়। কিন্তু, বর্তমানের রাস্তার অবস্থা খুবই খারাপ। বর্ষার পানিতে রাস্তার গর্তগুলো পানি দ্বারা পরিপূর্ণ বোঝা যায় না কোথায় গর্ত কোথায় নেই। তাই হরহামেশাই ঘটছে দুর্ঘটনা। সেই জন্য এই রাস্তা পরিহার করে মূল সড়ক দিয়েই যাতায়াত করছি। অটোরিকশা চালক শাহীন জানায়, আগে দূর্গাপুর থেকে কাটাখালী পর্যন্ত ভাড়া মারতাম। কিন্তু, বর্তমানে আমগাছী পর্যন্ত যাচ্ছি। ওই দিকে গাড়ি নিয়ে যাওয়ার মতো পরিস্থিতি দেখছি না। সবথেকে খারাপ অবস্থা মহেন্দ্রা এলাকায়। পথচারী ফারুক হোসেন জানান, দীর্ঘদিন সংস্কারের অভাবে রাস্তার এমন বেহাল দশা, পিচের রাস্তা হয়ে গেছে কাঁদার রাস্তা যেনো দেখার কেউ নেই। সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের কাছে একটাই দাবী, দ্রুত এই রাস্তা মেরামত করার উদ্যোগ নেওয়া হোক।

এ বিষয়ে রাজশাহী সংবাদকে উপজেলা এলজিইডি প্রকৌশলী মোঃ খলিলুর রহমান জানান, রাস্তার বর্তমান অবস্থা ঊর্ধ্বতন কর্মকর্তাদের জানানো হয়েছে। দ্রুতই সাময়িক সংস্করণের ব্যবস্থা গ্রহণ করা হবে। দুই ঠিকাদারের পরষ্পরের মামলার কারণে সড়কটি পূর্ন নির্মান সাময়িকভাবে স্থগিত রয়েছে। আশাকরি আগামী ৬ মাসের মধ্যে মামলার নিষ্পত্তি হয়ে সড়কটির কাজ শুরু হবে।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button