রাজশাহীরাজশাহী সংবাদ

তৃতীয় বার দায়িত্ব গ্রহন করলেন পরিক্ষিত মেয়র লিটন

নিজস্ব প্রতিবেদকঃ

গ্রীন সিটির রুপকার রাজশাহী সিটির পিতা তৃতীয় বারের মত মেয়রের দায়িত্ব গ্রহন করলেন এ এইচ এম খায়রুজ্জামান লিটন। রোববার দুপুরে নগর ভবনের গ্রিন প্লাজায় নির্বাচিত মেয়র খায়রুজ্জামান লিটন ও সিটি করপোরেশনের নির্বাচিত ৪০ জন কাউন্সিলরের অভিষেক অনুষ্ঠানের আয়োজন করেন রাসিক।

অনুষ্ঠানের শুরুতে নব নির্বাচিত মেয়র ও কাউন্সিলরদের ফুল দিয়ে বরণ করেন। বিকেলে নগর ভবনে মেয়রের দপ্তর কক্ষে নব নির্বাচিত পরিষদের উপস্থিতিতে দায়িত্ব গ্রহণের পর দাপ্তরিক কার্যক্রম শুরু করেন মেয়র লিটন।

অভিষেক অনুষ্ঠানে রাজশাহী সিটি মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, নগরীর হাইটেক পার্কের পশ্চিমে পদ্মানদীর ধারে নৌবন্দর স্থাপন করতে যাচ্ছি। ভারতের মুর্শিদাবাদের ধূলিয়ান ও মায়া থেকে রাজশাহী পর্যন্ত নৌরুট চালু হলে ভারত থেকে পাথর সহ বিভিন্ন পণ্য আমদানি করা যাবে। রাজশাহী থেকে বিভিন্ন পণ্য রপ্তানি করা হবে। আগামীতে এ নৌবন্দর হবে রাজশাহী বিভাগের অর্থনৈতিক প্রাণকেন্দ্র। আগামী তিন থেকে ছয় মাসের মধ্যে নৌরুটটি প্রাথমিক ভাবে চালু হবে।

তিনি আরো বলেন, স্মার্ট রাজশাহী গড়তে প্রকল্প শুরু হচ্ছে। আগামী ১৯ অক্টোবর হাইটেক পার্কে স্মার্ট কর্মসংস্থান মেলা হবে। সেখানে স্পটেই অনেক তরুণ-তরুণীর চাকরি হবে। এটি আমার প্রতিশ্রুতি সূচনা মাত্র। এছাড়া শিল্পায়নের জন্য রাজশাহীতে বিসিক শিল্পনগরী-২ তৈরি করা হয়েছে। সেখানে ক্ষুদ্র ও মাঝারি শিল্প প্রতিষ্ঠান গড়ে প্রায় ৩০০ প্লট বরাদ্দ দেওয়া হবে। আজ সন্ধ্যায় ৩০টি প্লট বরাদ্দ দেওয়া হবে। রাজশাহীর উন্নয়ন হয়েছে, এটি চলমান থাকবে। আমি আপনাদের সবার সহযোগিতা চাই।

মেয়র লিটন বলেন, আমি কাউন্সিলর, কর্মকর্তা-কর্মচারীদের সবার উদ্দেশে বলি যখন নগর ভবনে প্রবেশ করবেন, রাজনৈতিক পরিচয়ের পোশাকটি খুলে প্রবেশ করবেন। সবাইকে সমান ভাবে নাগরিক সেবা দেবেন। নগর ভবন থেকে বেরিয়ে আপনি পছন্দের দল করতে পারেন, সেটি আপনার বিষয়।

রাসিক মেয়র বলেন, এবার আমার নির্বাচনী স্লোগান ছিল উন্নয়ন দৃশ্যমান, এবার হবে কর্মসংস্থান। এবার আওয়ামী লীগের নির্বাচনী ইশতেহারে এটি উল্লেখ থাকবে। আর নির্বাচনে সারা দেশে যে শহরটিকে শোকেসিং করা হবে, সেটি হবে রাজশাহী।

রাজশাহী সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা ড. এ বি এম শরীফ উদ্দিনের সভাপতিত্বে অভিষেক অনুষ্ঠানে বক্তব্য দেন মুক্তিযুদ্ধের সংগঠক ও রাজশাহী সিটি করপোরেশনের সাবেক মেয়র আব্দুল হাদী, আওয়ামী লীগ উপদেষ্টা পরিষদের সদস্য এবং রাবির সাবেক উপাচার্য প্রফেসর আব্দুল খালেক, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর গোলাম সাব্বির সাত্তার তাপু, রাজশাহী মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল, রাজশাহী-৫ আসনের সংসদ সদস্য (এমপি) ডা. মনসুর রহমান, রাজশাহীর সংরক্ষিত আসনের সংসদ সদস্য (এমপি) আদিবা আঞ্জুম মিতা, বীর মুক্তিযোদ্ধা প্রফেসর রুহুল আমিন প্রামাণিক, আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক উপ-কমিটির সদস্য ও যুবলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য ডা. আনিকা ফারিহা জামান অর্ণা, রাসিকের ১২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর সরিফুল ইসলাম বাবু।

অনুষ্ঠানে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন রাবির ইসলামিক স্টাডিজ বিভাগের সহযোগী অধ্যাপক মুহা. বারকুল্লাহ বিন দুরুল হুদা।

গত ২১ জুন রাজশাহী সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী খায়রুজ্জামান লিটন নৌকা প্রতীক নিয়ে এক লাখ ৬০ হাজার ২৯০ ভোট পেয়ে পুনঃনির্বাচিত হন। গত ৩ জুলাই মেয়র লিটনকে শপথ বাক্য পাঠ করান প্রধানমন্ত্রী।  

এর আগে ২০০৮ থেকে ২০১৩ প্রথম মেয়াদে এবং ২০১৮ থেকে ২০২৩ সালের মে মাস পর্যন্ত দ্বিতীয় মেয়াদে রাসিকের মেয়র হলেন, এ এইচ এম খায়রুজ্জামান লিটন। নবনির্বাচিত মেয়র ৩য় বারের মত মেয়র নির্বাচিত হয়ায় তাকে শুভেচ্ছা জানান সর্বস্তরের মানুষ।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button