রাজশাহীরাজশাহী সংবাদরাজশাহী সংবাদ

ঢাকা থেকে আগতদের খোলামেলা বিচরণে আতংকিত পবার হরিপুরবাসী

মুকুল হোসেনঃ
পৃথিবীর বুক জুড়ে করোনা আতংক। বেড়েই চলেছে করোনায় আক্রান্ত সংখ্যা।বেড়েই চলেছে মৃত্যুর সারি। বাংলাদেশের সব আনন্দকে ম্লান করে দিয়েছে করোনা ভাইরাস। কেউ যেন কাউকে চিনছেনা। নিজেকে বাঁচাতে,দেশকে বাঁচাতে মরিয়া সবাই। চলছে করোনাভাইরাস এর সাথে সোনার বাংলার সরকার ও জনতার ঐক্যবদ্ধ লড়াই। তবে শান্তির নগরী রাজশাহীর শহরতলীর একটি ইউনিয়ন হরিপুর ইউনিয়ন। করোনাভাইরাস বিষয়ে এই ইউনিয়নে দরকার আরো সচেতনতার। ঐ এলাকার জনতার উচিত প্রশাসনকে সহযোগিতা করা।প্রশাসনের উচিত আরেকটু সতর্ক থাকা।যদিও প্রশাসন বিলিয়ে দিচ্ছেন নিজেদের সব চেষ্টা।
হরিপুর জুড়ে চলছে আতংক। কারন তারা চিন্তিত। তাদের প্রশ্ন হরিপুর কি নিরাপদ থাকতে পারবে করোনা হতে? এমনিতেই হরিপুর ইউনিয়নের কিছু কিছু মসজিদ নিয়মের প্রতি তোয়াক্কা করছেনা।আগের মতোই তারা মসজিদে ইচ্ছেমতো নামাজ পড়ছেন। ইচ্ছেমতো মোড়ে মোড়ে আড্ডাও লক্ষ করা যাচ্ছে। যার জন্য পুরোটায় দায়ী অসচেতন জনতা। এখানে প্রশাসনের বিন্দুমাত্র দোষ নেই।
এমতাবস্থায় যখন সুশিল সমাজ চিন্তিত। ঠিক তখনই হরিপুর জুড়ে নতুন আতংক। ঢাকা থেকে,নারায়ণগন্জ থেকে আসা মানুষদের প্রকাশ্যে বিচরণ। যা আনতে পারে ধ্বংস। নির্ভরযোগ্য সূত্রে জানা যায় হরিপুর ভাটাপাড়া,কলোনিপাড়া, টেংরামারা,নতুন কসবা এলাকায় এদের বসবাস বেশী। বিশেষকরে হরিপুর ভাটাপাড়া জামেমসজিদ ও হরিপুর দরগাপাড়া মোড়ে এদের বিচরণ লক্ষ করা যায়। হরিপুর ভাটাপাড়া গ্রামের একজন বলেন মাত্র ৩দিন আগে হরিপুর দরগাপাড়া মোড়ের পাশাপাশি গ্রামের মৃত্যু কালু হাজীর জামাই হাজী সাহাবুদ্দিনের ছেলে মেসবাহ পরিবার সহ ঢাকা গাজীপুর হতে এলাকায় এসেছেন।শুধু তাই নয় তারা ইচ্ছেমতো এলাকায় বিচরণ করছেন। এলাকাবাসীর অভিযোগ আমাদের দামকুড়া থানা একেবারে কাছে। কিন্তু বিষয়টি নিয়ে অজানা কারনে দামকুড়া থানা প্রশাসন নিরব।তারা বলেন দামকুড়া থানা জনগণের সেবক হিসেবে কাজ করে চলেছেন সত্য।তবে মসজিদে জামায়াতে নামাজে অনিয়ম ও বাইরের জেলা হতে আগত ব্যক্তিদের কঠোর নজরদারির মধ্যে রাখা উচিত।হরিপুর ভাটাপাড়া গ্রামের লোকজন বিষয়টি দামকুড়া থানা ও রাজশাহী জেলা প্রশাসক মহোদয়ের সুদৃষ্টি কামনা করেন। বিষয়গুলোর উত্তর জানতে দামকুড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার মুঠোফোনে কল দিয়ে ফোনটি বন্ধ পাওয়া যায়।

 

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button