গোদাগাড়ীরাজশাহীরাজশাহী সংবাদরাজশাহী সংবাদ

ছয়তলা থেকে ঢালাই মেশিন পড়ে দুই নির্মাণ শ্রমিক নিহত

স্টাফ রিপোর্টার:

২৮ জুন রবিবার রাজশাহীর কলোনি এলাকায় নির্মাণাধীন একটি ছয়তলা ভবনের ওপর থেকে ঢালাই মেশিন পড়ে দুই নির্মাণ শ্রমিক নিহত হয়েছেন।গতকাল রবিবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে নগরীর  কলোনি এলাকায় নির্মাণাধীন একটি ছয়তলা ভবনের নিচে এই মর্মান্তিক দুর্ঘটনা ঘটে বলে জানা গেছে।

নিহতরা হলেন রাজশাহীর গোদাগাড়ী উপজেলার বিদিরপুর মাদ্রাসা মোড় গ্রামের নজরুল ইসলামের ছেলে আবু সাঈদ (৪০) ও পবা উপজেলার কর্ণহার এলাকার মোজাম্মেল হকের ছেলে মিলন হক (২৮)।

আরএমপির রাজপাড়া থানা পুলিশ আরও জানায়,  একটি ছয়তলা ভবনে ছাদ ঢালাইয়ের কাজ চলছিল সকাল থেকে। সন্ধ্যা সাড়ে ৬টার দিকে ঢালাই কাজ সম্পন্ন করে শ্রমিকরা ভবনের নিচে গিয়ে হাত-মুখ ও যন্ত্রপাতি ধোয়ার কাজ করছিলেন। এ সময় শ্রমিকদের কয়েকজন ছয়তলা থেকে একটি ঢালাই মেশিন দড়ি বেঁধে নিচে নামাতে গেলে দড়ি ছিঁড়ে গিয়ে মেশিনটি শ্রমিক আবু সাঈদ ও মিলনের মাথার ওপর পড়ে।

এতে দুই শ্রমিক গুরুতরভাবে আহত হন। দ্রুত উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।

অকুস্থলের অন্য শ্রমিকদের অভিযোগ, ঠিকাদারি প্রতিষ্ঠানের অবহেলা ও অসতর্কতার কারণেই ছয়তলা থেকে ঢালাই মেশিন দড়ি ছিঁড়ে নিচে পড়ে যায়। ফলে দুই শ্রমিকের প্রাণহানি ঘটে। বহুতল ভবনে কাজ করার ক্ষেত্রে যে ধরনের সুরক্ষা ও প্রটেকশন প্রয়োজন তা নেয়া হয়নি।

বিষয়টি সম্পর্কে জানতে চাইলে রাজপাড়া থানার ওসি শাহাদাৎ হোসেন জানান, নিহত শ্রমিকদের পরিবারের পক্ষ থেকে ময়নাতদন্ত ছাড়াই লাশ ফেরত চেয়ে আবেদন করা হয়েছে। প্রক্রিয়া সম্পন্ন করে পরিবারের কাছে লাশ হস্তান্তর করা হবে জানা গেছে।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button