গোদাগাড়ীরাজশাহীরাজশাহী সংবাদ

গোদাগাড়ীতে কৃষকের আত্নহত্যা, বিচারের দাবিতে মানববন্ধন

গোদাগাড়ী প্রতিনিধিঃ

ধানের জমিতে পানি না পেয়ে রাজশাহীর গোদাগাড়ী উপজেলার নিমঘটু গ্রামের দুই আদিবাসী কৃষক অভিনাথ মার্ডি ও রবি মার্ডি বিষপান করে আত্নহত্যার প্ররোচনার প্রতিবাদ এবং অভিযুক্ত গভীর নলকুপ অপারেটর সাখাওয়াত হোসেনের দ্রুত বিচারের দাবিতে জাতীয় আদিবাসী পরিষদ ও জাতীয় কৃষক সমিতি গোদাগাড়ী উপজেলা কমিটির উদ্যোগে আজ মঙ্গলবার (১২ এপ্রিল) সকাল ১১টায় উপজেলা সদর শহীদ ফিরোজ চত্বর বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে সভাপতিতত্ব করেন, রাজশাহী জেলা কৃষক সমিতির সদস্য ও বীর মুক্তিযোদ্ধা সাইদুর রহমান।

উক্ত মানববন্ধন চলাকালীন বক্তব্য রাখেন,রাজশাহী জেলা ওয়াকার্স পাটির সভাপতি রফিকুল ইসলাম পিয়ারুল,রাজশাহী মহানগর ওয়াকার্স পাটির সাধারন সম্পাদক দেবাশীষ প্রমানিক দেব, জাতীয় আদিবাসী পরিষদ কেন্দ্রীয় কমিটির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক গনেশ মাডি, জাতীয় আদিবাসী পরিষদ রাজশাহী জেলা কমিটির সভাপতি বিমল রাজোয়াড়, জেলা ওয়াকার্স পাটির সাধারন সম্পাদক আসরাফুল ইসলাম তোতা, দপ্তর সম্পাদক সুভাষ চন্দ্র হেমব্রম,বক্তারা বলেন, গোদাগাড়ীর দুই আদিবাসী কৃষক অভিনাথ মার্ডি ও রবি মার্ডি হত্যার মুল হোতা, প্ররোচনাকারী গভীর নলকুপ অপারেটর সাখাওয়াত হোসেনেকে সুষ্ঠু বিচার দাবি জানান। আদিবাসী দুই কৃষকের ক্ষতিপুরনেরও দাবি জানান।

এসময় বক্তারা আরো বলেন,আদিবাসী দুই কৃষকের মৃত্যুতে বিএমডিএর গাফিলতি বা দায়িত্বহীনতা কর্মকর্তাদের বিচারের আওতায় আনতে হবে। আদিবাসীদের জমি গুলোতে গভীর নলকুপের পানি পাইতে যত নয়ছয়, নলকুপের আশ পাশের আদিবাসী চাষের জমিতেও সঠিকভাবে পানি সরবরাহে গাফিলতি, পানির অভাবে আদিবাসী চাষীদের জমি বিক্রিতে বাধ্য করা সহ বরেন্দ্র অঞ্চলের আদিবাসী কৃষকদের উপর কৃষি বৈষম্য, অত্যাচার ও নির্যাতনের প্রতিবাদ জানান।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button