রাজশাহীরাজশাহী সংবাদ

ক্যান্সারের কাছে হার মানলেন রাবি শিক্ষক

নিজস্ব প্রতিবেদকঃ

দীর্ঘদিন ক্যান্সারের সাথে যুদ্ধ করে না ফেরার দেশে চলে গেছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) সমাজকর্ম বিভাগের শিক্ষক অধ্যাপক ড. মো. ফারুক হোসাইন। গতকাল সোমবার (২৭ ডিসেম্বর) ভোর ৫টা ৪৫ মিনিটে ভারতের মুম্বাইয়ের টাটা মেমোরিয়াল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেছেন তিনি (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহে রাজিউন)।

অধ্যাপক ড. মো. ফারুক হোসাইন ২০১৯ সাল থেকে ক্যান্সারে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন ছিলেন। সোমবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতরের প্রশাসক মো. আজিজুর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে অধ্যাপক ড. মো. ফারুক হোসাইনের মৃত্যুর এই তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ড. ফারুক হোসাইন ১৯৭২ সালে যশোর সদর উপজেলার দোগাছিয়ায় জন্মগ্রহণ করেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউট থেকে ১৯৯৩ ও ১৯৯৪ সালে তিনি যথাক্রমে বিএসএস (সম্মান) ও এমএসএস পরীক্ষায় প্রথম শ্রেণিসহ উত্তীর্ণ হন। ২০০২ সালে তিনি রাবি সমাজকর্ম বিভাগে প্রভাষক হিসেবে যোগ দেন। ২০১৭ সালে প্রফেসর পদে উন্নীত হন। মৃত্যুকালে তিনি স্ত্রী এবং এক কন্যা রেখে গেছেন।

বিজ্ঞপ্তিতে আরও উল্লেখ করা হয়, প্রফেসর ফারুক হোসাইনের মৃত্যুতে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর গোলাম সাব্বির সাত্তার গভীর শোক প্রকাশ করেছেন। তিনি সমাজকর্ম বিষয়ে উচ্চশিক্ষা ও গবেষণায় মরহুমের অবদান গভীর শ্রদ্ধার সঙ্গে স্মরণ করে তার রুহের মাগফিরাত কামনা ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।

এ ছাড়া প্রফেসর ফারুক হোসাইনের মৃত্যুতে সমাজকর্ম বিভাগের পক্ষ থেকে বিভাগের সভাপতি প্রফেসর কে এম রবীউল করিমও গভীর শোক প্রকাশ ও পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন বলে জানা যায়।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button