রাজশাহীরাজশাহী সংবাদরাজশাহী সংবাদ

করোনা সংকটেও চরম দুর্ভোগ টিসিবির পণ্য নিতে

মাজহারুল ইসলাম চপল, রাজশাহীঃ

রাজশাহীতে শুরু হলো কার্ডের বিনিময়ে খাদ্য। সামাজিক দুরুত্ব না মেনেই  কার্ড হাতে নগরীর বিভিন্ন এলাকায় টিসিবির পণ্য নিতে নারী-পুরুষের সু-দুর  লাইন। প্রতি কার্ডে পাবে ২০ কেজি চাল ও ২০ কেজি আটা । তবে এই প্ণ্য প্রতি মাসে এক বার করেই  পাবে বলে জানালেন টিসিবির পন্য বিক্রেতারা। তীব্র রোদ আর গরমকে উপেক্ষা করে দীর্ঘ লাইনে দাঁড়িয়ে কয়েক শো মানুষ। নিদারুন কষ্টেও তাদের লক্ষ্য এই পন্য নিয়েই বাড়ি ফেরা।

সামাজিক  দূরুত্তের জন্য বার বার তিন মিটার দূরুত্বে থাকার কথা বলা হচ্ছে স্বাস্থ্য অধিদপ্তর থেকে। আর  ভিড় ঠিক রাখতে  দায়িত্বরত পুলিশ সদস্যরা বার বার লাইনে দাঁড়ানো মানুষগুলো একটু করে দূরুত্বে সরিয়ে দিচ্ছেন। আবার হ্যান্ড মাইকেও বার বার করে নিরাপদ দূরুত্বের কথা বলা হচ্ছে। কিন্তু অসেচতন এই মানুষগুলোর লক্ষ্যই হলো দ্রুত পণ্য নিয়ে বাড়িতে ফেরা।

সরেজমিনে দেখা গেছে, এই কার্ড যারা পেয়েছেন তারা অনেকেই নিম্নবিত্ত ও নিম্নমধ্যবিত্ত  আবার কেউ মধ্যবিত্ত। তবে মধ্যবিত্তের সংখ্যা খুবই কম। এই পণ্য নিতে আসা অনেকেই অভিযোগ করে বলেন, দীর্ঘক্ষন দাঁড়িয়ে থাকার পরে পাওয়া যাচ্ছে  এই পণ্য। এই পণ্য বিক্রির স্থান যদি বাড়ানো হতো তাহলে খুব সুবিধা হতো। সংসারের অনেক কাজ ফেলে রেখে এসেছি এই পণ্য নিতে আসার কারনে সংসারের কাজ করতে পারছিনা। তবে শত কষ্ট হলেও  এই কার্ডের মাধ্যমে যেমন চাল, আটার পাচ্ছি ঠিক তেমনি দৈনন্দিন অন্যান খাদ্য সামগ্রীও যদি পাওয়া যেত তাহলে খুব ভালো হতো।

টিসিবি সূত্র মতে, শুধু রাজশাহী শহরের প্রতিটি ওয়ার্ডে এই টিসিবির পণ্য কার্ড করে দেওয়া হয়েছে। প্রতিটি ওয়ার্ডে ৪-৫শত কার্ড পেয়েছে সাধারণ মানুষ। তবে দেশে খাদ্যে সংকট নেই বলে জানিয়েন টিসিবি কর্তৃপক্ষ।

 

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button