রাজশাহীরাজশাহী সংবাদসংবাদ সারাদেশসারাদেশ

করোনা নিয়ে ব্যাতিক্রমী ব্যাখ্যা দিলেন ইমাম মুহসিন

জুম্মার নামাজে মুসলিম বিশ্বের জন্য বিশেষ দোয়া ও মুনাজাত

মাজহারুল ইসলাম চপল, রাজশাহীঃ

রাজশাহীর প্রতিটি মসজিদে জুম্মান নামাজের শেষে  নভেল করোনা ভাইরাস প্রতিরোধে সচেতন ও সারা মুসলিম বিশ্বের মানুষের জন্য মুক্তি ও হেফাজত চেয়ে বিশেষ দোয়া খায়ের ও মুনাজাত করেছেন ইমামগন।  রাজশাহী ইসলামীক ফাউন্ডেশন, সিটিকর্পোরেশন, ওলামা কল্যান পরিষদের পক্ষ থেকে প্রতিটি মসজিদের ইমামদের করোনা নিয়ে সচেতন করার লক্ষ্যে লিখিতভাবে অনুরোধ জানিয়েছেন।

এরই আলোকে রাজশাহীর হোসেনীগঞ্জ এসি মসজিদের ইমাম মাওলানা মোঃ মুহসিন আলী জুম্মার নামাজের খুতবায় এই আলোচিত নভেল করোনা ভাইরাস নিয়ে ব্যতিক্রমী তথ্য ও ব্যাখ্যা দিলেন।

শুক্রবার জুম্মার নামাজের খুতবায় তিনি বলেন, এই করোনা আসলে করোনা না এ্টা আসলে করুনা। এই করোনা মুসলমানদের হেফাজত করার জন্যই এই আল্লাহ তাআলা দিয়েছেন। এইটা নিয়ে ভয়ের কিছু নাই সবাইকে সচেতন হতে হবে।

আজ থেকে এক মাস আগেও সিরিয়া, আফগানিস্থান, ফিলিস্থিনসহ বিশ্বের অনেক দেশের মুসলমানদের উপর যে জুলুম নির্যাতন করেছে ইহুদী নাসারারা, এদের হাত বাচানোর জন্যই আল্লাহ নিজে থেকেই এই ভাইরাস ছড়িয়েছেন। একটা কথা মনে রাখবেন আল্লাহর অনুমতি ছাড়া পৃথিবীতে কারও কিছু করার ক্ষমতা নাই।

এই ভাইরাসের কারনে আজ আফগান, সিরিয়া, ফিলিস্তিনের মুসলমানরা শান্তিতে ঘুমাতে পারছে। তাদেরকে আর জঙ্গলে, পাহাড়ে রাত কাটাতে হচ্ছেনা। দেখেন আজ ইহুদী, খ্রিস্টানরা তাদের জিবন নিয়ে পালাচ্ছে।

তাই আমি বলবো এই করোনা কারও জন্য করোনা আবার কারও জন্য করুনা। তবে আমরা মুসলমানরা সতর্কভাবে চলাফেরা করবো এবং সরকারিভাবে যে নির্দেশনা দিচ্ছে তা অবলম্বন করবো।

তিনি আরও বলেন, সিটিকর্পোরেশন ও ইসলামীক ফাউন্ডেশন থেকে প্রতিটি মসজিদে চিঠি  দেওয়া হয়েছে যে আমরা যেন নামাজটাকে সংক্ষিপ্ত করি। আর সাধারণ মুসলমানদের বলা হয়েছে  তারা যেন শুধু ফরজ নামাজটা মসজিদে আদায় করে আর সুন্নত আদায় করবে বাসায়।

আমি সবেইকে এই পরামর্শটাই দিয়েছি। আরও বলেছি মসজিদে আসলে তারা ফাকা হয়ে বসবে একসাথে যেন কেউ জমায়েত না হয়।

 

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button