দূর্গাপুররাজশাহীরাজশাহী সংবাদ

করোনার মরন ছোবলে বেহাল দুর্গাপুরের জনজীবন

দূর্গাপুর প্রতিনিধিঃ

করোনা ভাইরাসের মরন থাবায়  অস্থির হয়ে পড়েছে মানুষের সামাজিক জীবন। আর সব থেকে বেশী সমস্যায় পড়েছে দিনমজুর গরীব অসহায় মানুষ। তারা  সকলেই কর্মহীন হয়ে পড়েছে এই করুন পরিস্থিতিতে। যারা সহযোগীতা পেয়েছে তারা কিছুটা স্বস্তীতে থাকলেও যারা সাহায্য পাইনি তাদের অবস্থায় করুণ। অনাহার অর্ধাহারে কাটছে তাদের দিন।

সংখ্যালঘু সম্প্রদায়ের বাস রাজশাহী দূর্গাপুর উপজেলায়। দুর্গাপুরের রিশিপাড়া গ্রামে গুরঘায়ের বসবাস । তাদেরই একজন, শ্রী জিতেন পেশায় তিনি মুচি।  তার সাথে কথা বলে জানান তার অসহায়ত্বের কষ্টের কথা, তার  সারাদিনে রোজগার মাত্র ৩০ টাকা। বাজারে কোনো লোক নেই, কার কাজ করবো? ৮ সদস্যের পরিবার তার সবাই কর্মহীন। খুবই কষ্টে দিন কাটছে তার পরিবারের । জানিনা এভাবে কতোদিন পারবে তার পরিবারের মুখে খাবার তুলে দিতে আর কতোদিনই চলবে তার সংসার।

সরকারী বেসরকারি কোনো ত্রাণী পাইনি সে। পৌরসভা থেকে নাম লিখে শুধু হাত ধোয়ার একটা সবান পেয়েছে। এমতাবস্থায় তাদের পুরো সম্প্রদায় সরকারের কাছে সাহায্য প্রার্থী। আমাদের সকলের উচিৎ এই কঠিন মুহুর্তে নিজের অবস্থান থেকে পরস্পর কে সাহায্য করা। তবে এই কষ্টের দিনে  সকলকে এগিয়ে আসতে হবে বলে জানান দূর্গাপুরের সাধারণ মানুষ।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button