রাজশাহীরাজশাহী সংবাদরাজশাহী সংবাদ

এবার রাসিকের নতুন সড়ক পিলারসহ ভেঙে পড়ল ড্রেনে!

সামিরা ইসলামঃ

স্বপ্নের রাজশাহী সিটি করপোরেশনের একটি নবনির্মিত রাস্তা ও রাস্তার পাশের পিলার ভেঙে ড্রেনের মধ্যে পড়ে গেছে। গত কয়েকদিন আগে এ ঘটনাটি ঘটলেও জানাজানি হয়েছে গতকাল সোমবার। এ নিয়ে চরম ক্ষোভ ছড়িয়ে পড়েছে স্থানীয়দের মাঝে। রাস্তাটির নির্মাণকাজে ব্যাপক অনিয়ম হয়েছে উল্লেখ করে স্থানীয় কাউন্সিলরের পক্ষ থেকে অভিযোগ করা হলেও বিষয়টি আমলে নেয়নি রাসিক কর্তৃপক্ষ। এরই মধ্যে নবনির্মিত পিলারসহ রাস্তা ভেঙে ড্রেনের মধ্যে পড়ে যায়।

গতকাল সোমবার সরেজমিনে গিয়ে দেখা যায়, রাজশাহী নগরীর শিরোইল এলাকা থেকে রাস্তাটি শুরু হয়ে নগরীর সিটি বাইপাশ হাটের কাছে গিয়ে শেষ হয়। প্রায় তিন কিলোমিটার এই রাস্তাটির তৈরী করা হয় সিটি করপোরেশনের ময়লার গাড়ি চলাচলের জন্য। এই রাস্তাটির শুরতেই নগরীর শিরোইল এলাকায় মুক্তিযুদ্ধ স্টেডিয়ামের পাশে প্রায় ৪০ ফিট ভেঙে ড্রেনের মধ্যে পড়ে গেছে। সঙ্গে নতুন নির্মাণ করা পিলারো ভেঙে পড়ে আছে ড্রেনের মাঝে।

স্থানীয় ব্যবসায়ী সাব্বির হোসেন বলেন, গত তিন চার দিন আগে বৃষ্টির পানিতে রাস্তাটি পিলারসহ ভেঙে ড্রেনের মধ্যে পড়ে যায়। এরপর থেকে সেইদিক দিয়ে চলাচল বন্ধ হয়ে গেছে। যদিও সিটি করপোরেশনের ময়লার গাড়ি যাতায়াতের জন্যই রাস্তাটি তৈরী করা হয়েছে। কিন্তু ভেঙে পড়ে যাওয়ায় এখন আর কোনো যানবাহনই যেতে পারছে না। নিম্নমাণের কাজের কারণে রাস্তাটি এভাবে ভেঙে পড়েছে ড্রেনের মধে। অথচ ড্রেনের পাশে পিলারও রয়েছে। কিন্তু রাস্তায় সঠিক মাণের খোয়া ও পাথর না দেওয়ায় পানি ঢুকে সেটি ভেঙে পড়েছে।’

জানা গেছে ২০১৯ সালের ১৮ এপ্রিল রাস্তাটির কাজ শুরু হয়। কাজ পান ঢাকার বিনিময় কন্সট্রাকশন নামের একটি ঠিকাদারী প্রতিষ্ঠান। তবে কাজটি করেন নগরীর ঠিকাদারি প্রতিষ্ঠান আজিজুল কন্সট্রাকশন নামের একটি প্রতিষ্ঠান। কয়েকজন কাউন্সিলর মিলে কাজটি ভাগ-বাটোয়ারা করে নিয়ে আজিজুল কন্সট্রাকশনের কাছে বিক্রি করেন বলেও অভিযোগ রয়েছে। ৩ কোটি ১১ লাখ টাকা ব্যয়ে এই রাস্তাটির কাজ শেষ হয়েছে সম্প্রতি। এরই মধ্যে প্রথম কিস্তির টাকা উত্তোলন করেছেন ঠিকাদার।

জানতে চাইলে স্থানীয় ১৯ নম্বর ওয়ার্ড কাউন্সিলর তৌহিদুল হক সুমন বলেন, ‘প্রায় এক বছর আগে রাস্তাটির নিম্নমাণের কাজ হচ্ছে বলে অভিযোগ করেছি। কিন্তু বিষয়টি নিয়ে কোনো সুরাহা করেনি। এরই মধ্যে রাস্তাটি ভেঙে পড়ে গেছে। সিটি করপোরেশনের ইতিহাসে এমন ঘটনা খুব কমই ঘটেছে।’

তিনি বলেন, শুরু থেকেই এই কাজটির ভালো করে তদারকি করা হলে এভাবে পিলারসহ রাস্তা ভেঙে ড্রেনের মধ্যে পড়ত না। আমাদের মানুষের কথাও শুনতে হত না।

জানতে চাইলে রাসিকের দায়িত্বরত প্রকৌশলী ও প্রকল্পটির পরিচালক নূরুল ইসলাস তূষার বলেন, ‘রাস্তাটি ভেঙে গেছে বলে শুনেছি। বিষয়টি খোঁজ নিয়ে ব্যবস্থা নেওয়া হবে। ঠিকাদারকেই নতুন করে কাজ করে দিতে হবে বলেও জানিয়েছেন।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button