বাগমারারাজশাহীসংবাদ সারাদেশসারাদেশ

এবার মেয়র কালামের উপস্থিতিতে বঙ্গবন্ধুর হত্যাকারীদের জান্নাত চেয়ে মোনাজাত

নিজস্ব প্রতিবেদকঃ

রাজশাহীর বাগমারা উপজেলার তাহেরপুরে বিজয় দিবসের প্রথম প্রহরে শহীদদের শ্রদ্ধা জানানোর সাথে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হত্যাকারীদের কে আকুতি মিনতি করে জান্নাত চেয়ে মোনাজাতের একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। তাহেরপুর পৌরসভার মেয়র আবুল কালাম আজাদ ও আওয়ামী লীগের নেতা-কর্মীদের সেই মোনাজাতে সবাইকে আমিন আমিন বলে সমর্থন করতে দেখা যায়।

বাগমারা উপজেলার তাহেরপুর শহীদ মিনার চত্বরে গত বৃহস্পতিবার (১৬ ডিসেম্বর) রাতে এই মোনাজাত করা হয়। সে সময় উপস্থিত ছিলেন পৌরসভার মেয়র ও পৌর আওয়ামী লীগের সভাপতি আবুল কালাম আজাদ। আর এই মোনাজাত পরিচালনা করেন পৌর আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক আবদুর রাজ্জাক। মোনাজাতের ওই মুহুর্তে পৌর মেয়র ও আওয়ামী লীগ নেতা আবুল কালাম আজাদ সহ উপস্থিত সবাইকে আমিন বলতে শোনা যায়। এ সংক্রান্ত একটি ভিডিও এরইমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। ৬ সেকেন্ডের ভাইরাল হওয়া ওই ভিডিওতে দেখা যায়, মোনাজাতে আবদুর রাজ্জাক বলেছেন-

‘মাবুদ জাতির জনক এবং তার পরিবারকে যারা হত্যা করেছেন, আল্লাহ তাদের সবাইকে জান্নাত দান করে দিও আল্লাহ।’ এ সময় পৌর মেয়র ও আওয়ামী লীগ নেতা আবুল কালাম আজাদ কে আমিন বলতে দেখা যায়। স্থানীয় অনেকেই বলছেন এই মোনাজাতের সময় মেয়র আবুল কালাম আজাদ প্রতিবাদ করতে পারতেন, কিন্তু তিনি তা করেন নি বরং তিনি প্রথমে তা ধামাচাপা দেওয়ার চেষ্টা করেছেন। পরে বিভিন্ন সোশ্যাল মিডিয়ায় এই দেশ বিরোধী মোনাজাত ছড়িয়ে পড়লে গতকাল ১৭ ডিসেম্বর মোনাজাত পরিচালনাকারি ব্যক্তিকে বহিস্কার করাহয়।

স্থানীয়দের দাবি একজন মেয়র হয়ে তিনি কিভাবে এমন মোনাজাতে আমিন আমিন বলে সম্মোধন করলেন। এই মোনাজাতের সাথে আরো কোন রহস্য আছে কিনা সেটি খতিয়ে দেখে ব্যবস্থা গ্রহনের দাবি জানিয়েছেন আওয়ামী লীগের দূর সময়ের কান্ডারিদের অনেকেই।

বাগমারা আওয়ামী লীগের একজন নিবেদিত প্রাণ বলেন ১৬ ডিসেম্বরের তাহেরপুরের ঘটনা নিয়ে দেশে বিভিন্ন সমালোচনার সৃস্টি হয়েছে। যিনি দেশের নক্ষত্র তাকে যারা হত্যা করেছে তাদের জান্নাতের কথা কিভাবে মুখে আসে তার উপর একজন মেয়র আমিন আমিন বলছেন সব কিছুতেই একটা রহস্যের গন্ধ পাচ্ছি। শিঘ্রই এই ঘটনার মুল রহস্য উৎঘাটনের দাবি করছি।

তিনি বলেন এই রক্তাক্ত জনপদ বাগমারা আজ শান্তিতে রুপান্তিত করেছেন এই আসনের সংসদ ইঞ্জিনিয়ার এনামুল হক তিনি দীর্ঘ শ্রম দিয়ে যখন এই এলাকা কে সুনামের খাতায় নিয়ে এসেছেন ঠিক তখনি এক বিতর্কিত ঘটনার জন্ম দিলেন মেয়র ও তার দলবল যা আমরা কোন ভাবেই মেনেনিতে পারছিনা।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button