বাগমারারাজশাহী

এতটা আয়োজনে বিয়ে হবে, ভাবতে পারিনি আগে

নিজস্ব প্রতিবেদকঃ

বাবা-মা মরা এক অনাথ মেয়ে রিপা খাতুন,যার বাড়ি রাজশাহীর বাগমারা উপজেলার দৌলতপুর গ্রামে। খুব ছোটতে মারা যান বাবা। ৬ বছর আগে মায়ের মৃত্যু হয়।

অনাথ এই রিপার ঠাঁই হয় স্থানীয়, ‘মদিনাতুল মনোয়ারা বালিকা হাফেজিয়া কওমি মাদরাসা ও লিল্লাহ বোডিং’ নামের একটি প্রতিষ্ঠানে। সেখানে থাকা ও পড়াশোনার ব্যবস্থা করা হয় তার। 

গতকাল বৃহস্পতিবার (২০ জানুয়ারি) মাদরাসা কর্তৃপক্ষ ও গ্রামের লোকজন মিলে খুব ধুমধাম করে এই অনাথ রিপার বিয়ে দেন। পাত্র পাশের ভরট্ট লিখড়াপাড়া গ্রামের রতন আলী।

যে মাদরাসায় রিপার বেড়ে ওঠা, তার পাশেই বিয়ের আয়োজন করা হয়। রিপার বিয়ে উপলক্ষে মাদরাসার কর্তৃপক্ষ ও স্থানীয় লোকজন মিলে নিজ উদ্যোগে লক্ষাধিক টাকা দামের একটি ষাঁড় ও ছাগল কেনেন। সুন্দর করে সাজানো হয় বিয়ের অনুষ্ঠানস্থল। খাবারের তালিকায় ছিল পোলাও, মাংস ও মিষ্টি।

বিয়েতে অতিথি হিসেবে আসা স্থানীয় বাসিন্দা ইসাহাক আলী বলেন, আগে কখনই তাদের এলাকায় এত বড় বিয়ের আয়োজন কমই হয়েছে। স্থানীয় সবার সহযোগিতায় এত সবকিছু সম্ভব হয়েছে।

এই বিয়ের অনুষ্ঠানের প্রধান আয়োজক স্থানীয় বাসিন্দা ব্যবসায়ী মোজাম্মেল হক বলেন, রিপাকে তিনি নিজের মেয়ের মতো দেখেন। নিজ দায়িত্বে তিনি এলাকার লোকজনের সহায়তা নিয়ে রিপার বিয়ের ব্যবস্থা করেন।

কনে রিপা খাতুন বলেন, এমন ধুমধাম আয়োজন করে আমার বিয়ে হবে, আগে কখনও ভাবতে পারিনি। যখন মাদরাসা ছুটি হতো তখন সব শিক্ষার্থী বাড়িতে যেত।কিন্তু আমার যাওয়ার কোনো জায়গা ছিলযায়। বাবা-মা ও আপনজন না থাকায় এই মাদরাসাকে আমি আমার বাড়ি বলে মনে করতাম ।

বর রতন আলী বলেন, আমি সব জেনে বুঝেই রিপাকে বিয়ে করিছি। এমন মেয়েকে বউ হিসেবে পাওয়া আমার নিজের ভাগ্যের ব্যপার ।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button