রাজশাহীরাজশাহী সংবাদ

এক লিটনের গল্প

রাজশাহীর মানুষের ভাগ্য নিয়ে ভাবতে গিয়ে নিজের স্বার্থকে যিনি কোন দিন গুরুত্ব দেননি তিনিই হচ্ছেন এই এইচ এম খায়রুজ্জামান লিটন।

দেশ প্রেমিকের রক্ত যেন সকল লোভ লালসা বিলীন করে দিয়েছে রাজশাহী পাগল এই নেতার মনে। উন্নত দেশে গিয়ে সেই দেশের সৌন্দর্য ছিনিয়ে আনেন রাজশাহীর জন্য। আজ রাজশাহী নিজেই একটি ব্যান্ড হিসেবে মাথা উঁচু করে দাঁড়িয়েছে।

এক সময়ের অবহেলিত রাজশাহীতে এখন সৌন্দর্যের সাথে যোগ হচ্ছে সব নতুনত্বের আবির্ভাব। বিদেশ ও এখন অনুসরন করছে নজর দিচ্ছে রাজশাহীকে একবার উপভোগ করতে। দেশের জন্য হাসিনা আর রাজশাহীর জন্য লিটন, এমন সুর যেন দেশ দরদীদের প্রাণে স্থান করে নিয়েছে।

রাজশাহী শহরে প্রবেশ করে লিটন নজর কাড়েনি এমন মানুষ খুঁজে পাওয়া সত্যিই দুর্লভ। এই শহীদ পরিবারের অন্য সদস্যরাও হয়েছেন  লিটনের উন্নয়নের ভাগিদার। কেউ পিতাকে সাহায্য করেছেন আবার কেউ প্রিয়জনকে উৎসাহ দিয়েছেন।

এই সবুজের নগরী, পরিচ্ছন্ন নগর, গড়ে উঠার পেছনে তাদের অবদান অপরিসীম। একের পর এক পরিকল্পনা ধেয়ে আসছে মেয়র লিটনের কল্পনায়। সত্যিকারের কোন কল্পনা ছাড়তে তিনি নারাজ । সরকারের নিকট ধর্ণা  দিয়ে অর্থ নিয়ে অট্রালিকার স্বপ্নে না ভেঁসে জীবন্ত একটা রাজশাহীর স্বপ্ন দেখেছেন তিনি। মোস্তাকের দলের অনেকের চোখের বিষ হয়েও একধাপ পিছনে সরেনি বলেই আজ নগর বীরের উপাধী পেয়েছেন তিনি।

নির্লোভী মানুষটি নগরীতে আলো ছড়াতে গিয়ে কত মোস্তাকের চোখের বিষ হয়েছেন তার কোন হিসেব নেই। আজ বিরোধী দলের প্রকৃত নেতা কর্মীরাও অকপটে স্বীকার করেন সত্যিই সুন্দর রুপে বর্ণীল আজ রাজশাহী। এর কারিগর এর নাম আনতে কৃপণতা করলেও তাদের ভেতরের মানুষটি  শ্রদ্ধা আর কৃতজ্ঞতায় লিটনকেই স্বীকার করে। সত্যিই এমন মাটি প্রেমি মানুষ পাওয়া মুশকিল। যিনি স্বপ্ন দেখেন আবার লড়াই করে বাস্তবায়ন করেন। রাজশাহী সিটির অলিতে গলিতে স্বর্ণ অক্ষরে সেই নাম লিখলেও কম হবে।

প্রধান মন্ত্রীর ডিজিটাল দেশ শতভাগ রুপান্তিত হয়ার আগেই রাজশাহী হয়েছে স্মার্ট, গ্রীন, ক্লিন, ও পরিচ্ছন্ন নগরী এমন নগরীর উদাহরন দেন দেশ নায়ক শেখ হাসিনা নিজেই। আমরা বলতেই পারি লিটনের জন্য প্রধান মন্ত্রীর চিন্তা করতে হয়না। চিন্তার আগেই যিনি হাসিনার সুনাম অক্ষুন্ন রাখেন তিনিই হলেই কামারুজ্জামানের ছেলে খায়রুজ্জামান। যিনি নকল করতে অভ্যস্ত নয়, রিয়েল খুঁজতে কাটিয়ে দেন কয়েক যুগ। তিনি  সকলের কথা শুনেন, সকলের জন্য ছুটে চলেন নতুন কিছুর আবির্ভাব ঘটাতে। অতিতের লিটন , বর্তমানের লিটন , ভবিষ্যতের লিটন সব গুলোতে তিনিই শ্রেষ্ঠ। প্রতিশোধ বিহীন, আবেগ বিহীন, হিংসা বিহীন এই উপাধি তাকেই মানায়।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button