বাগমারারাজশাহীরাজশাহী সংবাদ

আবারো বাগমারায় নৌকা প্রতীক পেলেন জেএমবি নেতা আলমগীর

স্টাফ রির্পোটারঃ

রাজশাহীর বাগমারার ১৩ নং গোয়ালকান্দি ইউনিয়নে আবারো আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেলেন জেএমবির নেতা আলমগীর সরকার। আ’লীগের স্থানীয় নেতা-কর্মীদের অভিযোগ, আলমগীর নিষিদ্ধ জঙ্গি সংগঠন জামা’আতুল মুজাহিদীন বাংলাদেশের শীর্ষ নেতা সিদ্দিকুল ইসলাম ওরফে বাংলাভাইয়ের অন্যতম সহযোগী ছিলেন জেএমবি নেতা আলমগীর।

জেএমবির নেতাকে মনোনয়ন না দেওয়ার বিষয়ে গোয়ালকান্দি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি, সাধারণ সম্পাদকসহ অন্যান্য নেতা-কর্মীরা আওয়ামী লীগের কেন্দীয় কমিটির সভাপতি ও স্থানীয় সরকার নির্বাচন মনোনয়ন বোর্ড বরাবরে লিখিত অভিযোগ দিয়েছেন। অভিযোগে দলে অনুপ্রবেশকারী, জেএমবির সদস্য ও মাদকসেবীকে মনোনয়ন না দেওয়ার আবেদন করেন।

২রা ডিসেম্বর বৃহস্পতিবার রাতে পঞ্চম ধাপে ইউনিয়ন পরিষদ নির্বাচনে রাজশাহী বাগমারার ১৬টি ইউপিতে চেয়ারম্যান পদে দলীয় প্রার্থী ঘোষণা করেছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। ওই তালিকায় গোয়ালকান্দি ইউনিয়নে জেএমবির নেতা আলমগীর সরকার আবারও নৌকা প্রতীক পাওয়া নিয়ে স্থানীয় আওয়ামী লীগের নেতা-কর্মী ও সাধারণ জনগনের মধ্যে তীব্র ক্ষোভের সৃষ্টি হয়েছে। এই আলমগীরের বিরুদ্ধে ইউনিয়নে ভূয়া শ্রমিক দেখিয়ে টাকা উত্তোলন ও অতিদরিদ্রদের জন্য কর্মসংস্থান কর্মসূচি (ইজিপিপি) প্রকল্পের শ্রমিকদের নামে অর্থ আত্মসাতসহ নানা অভিযোগও রয়েছে।

এ ছাড়াও এই আলমগীরের বিরুদ্ধে হত্যাচেষ্টা, লুটপাট, ভাংচুর সহ অন্তত ৫টি মামলা এখনো বিচারাধীন। এবারও সেই বিতর্কিত নেতার হাতেই নৌকা তুলে দিয়েছে আওয়ামী লীগ। মনোনয়ন পাওয়া আলমগীরের বাড়িতেই ছিল তৎকালীন সময়ে ছিল জেএমবির মিডিয়া সেল । যেখানে জেএমবির প্রধান নেতা শায়খ আবদুর রহমান ও সিদ্দিকুর রহমান ওরফে বাংলা ভাই সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করতেন। ওই বাড়িতে একাধিক গোপন বৈঠক করেছে। যার ভিডিওচিত্র বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত হয়েছে।

কেন্দীয় কমিটির সভাপতি ও স্থানীয় সরকার নির্বাচন মনোনয়ন বোর্ড বরাবরে লিখিত অভিযোগ সূত্রে জানা যায়, রাজশাহীর বাগমারার ১৩ নং গোয়ালকান্দি ইউনিয়নে নৌকার মনোনয়ন পাওয়া জেএমবির নেতা আলমগীর হোসেন সরকার আওয়ামী লীগের কোন সদস্য না এবং দলের কোন কর্মকান্ডের সাথে সম্পৃক্ত নয়। তিনি ও তার পরিবার জাতীয় পার্টির রাজনীতির সাথে জড়িত।

বিগত ২০০৪ সালে বাগমারায় জেএমবি নেতা বাংলা ভাইয়ের অন্যতম সহযোগী হতে আওয়ামী লীগের নেতা-কর্মীদের উপর ব্যাপক অত্যাচার, নির্যাতন ও চাঁদাবাজী চালায়। ২০০৮ এবং ২০১৪ সালের জাতীয় নির্বাচনে নৌকার বিরুদ্ধে ভোট করেন এবং ২০১৮ সালের জাতীয় নির্বাচনে তার নিজ কেন্দ্র রামরামা কেন্দ্র দখল করে ধানের শীষের প্রতীকে সিল দেওয়ার সময় প্রসাশনের হাতে আটক হয়েছিলেন এই আলমগীর সরকার।

এ বিষয়ে গোয়ালকান্দি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি জাহেদুল ইসলাম বলেন, যিনি নৌকার বিরুদ্ধে ভোট করতে দাঁড়াতে পারেন, আবার তাঁর হাতেই তুলে দেওয়া হয়েছিল নৌকা। সেই চেয়ারম্যানে এলাকায় অশান্তি ছাড়া কিছুই দিতে পারেনি। তিনি বাংলা ভাইয়ের সহযোগী ছিলেন। এলাকায় তাঁর বিরুদ্ধে ত্রাসের রাজত্ব কায়েম করার অভিযোগ রয়েছে। কিন্তু তার হাতেই নৌকা উঠেছে আবার। তাঁর এই নৌকা পাওয়ার পেছনে দলের স্থানীয় নেতাকর্মীদের ভূমিকা ছিল রহস্যজনক। তবে তাঁকে ছাড়া দল যাঁকে মনোনয়ন দিবে, আমরা তাঁকেই মেনে নিবো।

জানতে চাইলে বাগমারা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম সারওয়ার বলেন, ইউনিয়ন আওয়ামী লীগ মনোনয়ন প্রত্যাশীদের তালিকা করে উপজেলা কমিটিতে দিয়েছে। উপজেলা কমিটি সেটা জেলায় দিয়েছে, জেলা কেন্দ্রে পাঠিয়েছে। তালিকায় চার-পাঁচজনের নাম ছিল। কেন্দ্র যাকে পছন্দ করেছে, তাকে মনোনয়ন দিয়েছে। এ বিষয়ে আর কোন কথা নেই।

রাজশাহী জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও বাগমারা উপজেলা চেয়ারম্যান অনিল কুমার সরকার বলেন, ‘আমি এসব বিষয়ে কোনো মন্তব্য করতে পারব না। দল যাকে মনোনয়ন দিয়েছে, তিনিই আমাদের প্রার্থী।

নানা অভিযোগ বিষয়ে জানতে চাইলে গোয়ালকান্দি ইউনিয়নের নৌকার প্রার্থী আলমগীর হোসেন বলেন, আমার বিরুদ্ধে ষড়যন্ত্র করে বেশ কয়েকটি মামলা দেওয়া হয়েছিল। তবে আমি বাংলা ভাইয়ের সঙ্গে ছিলাম না। দলের জন্য কাজ করি বলেই দল আমার প্রতি আস্থা রেখে এবারও নৌকা দিয়েছে।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button