বাঘারাজশাহীরাজশাহী সংবাদ

আওয়ামীলীগকে ভালো বেশে চোখ হারাতে বসেছে প্রফেসর লাভলু

মাজহারুল ইসলাম চপল, রাজশাহীঃ রাজশাহীঃ ১৭ মার্চ ২০২০ ছিলো বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শতবর্ষ পুর্তি। বাংলাদেশসহ গোটা বিশ্বের আশা আকাঙ্খার দিন ছিলো জাতির জনকের জন্মশত বার্ষিকী। আর এই আনন্দ ঘন মুহুর্তে চিরদিনের মত অন্ধকার জগতে চলে যেতে বসেছে প্রফেসর লাভলুর চোখ।

রাজশাহীর বাঘা উপজেলার চক নারায়নপুরের মুক্তিযোদ্ধার সংগঠক মরহুম আব্দুস সামাদ সরকারের ছেলে প্রফেসর ড. আব্দুস সালাম লাভলু আওয়ামী লীগের ভালোবাসার টানে জন্মশতবর্ষ উৎযাপন করতে যান উপজেলা চত্বরে । আনন্দের মুহুর্তে হঠাৎ আতসবাজির একটি গোলা এসে চোখে লাগে। মুহুর্তের মধ্যে স্তব্ধ হয়ে যায় গোটা উপজেলা প্রশাসন।

পরে বিষয়টি নিয়ে জানাযায়, ১৭ মার্চ সন্ধ্যার পর থেকে শুরু হয় আতসবাজির ভাষমান মিছিল। উপজেলা প্রশাসনের সঙ্গে আনন্দে সামিল হন চারঘাট আলহাজ¦ এমএ হাদি কলেজের উদ্ভিদ বিজ্ঞানের শিক্ষক প্রফেসর ড. আব্দুস সালাম লাভলু । আতসবাজির ফুলঝুড়ি ফুটতে থাকে চারিদিকে । উপভোগ করতে থাকে সেই দৃশ্য। রাত আনুমানিক ৮.১৫ মি: হঠাৎ একটি আতসবাজির গোলা এসে চোখে লাগে আব্দুস সালাম লাভলুর । চোখে হাত দিয়েই পড়ে যায় লাভলু । সবায় ধরপাকড়াও করে নিয়ে যায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে । কর্তব্যরত চিকিৎসক অবস্থা গুরুতর দেখে পাঠিয়ে দেয় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে। রাত ১০ টায় ভর্তি করা হয় রামেক হাসপাতালে।

কিন্তু হাসপাতালে ভর্তি হলেও চিকিৎসার অবহেলায় পড়ে রয়েছে ২৫ নং ওয়ার্ডে লাভলু । পরের দিন হাসপাতালে গিয়ে খোজ নিয়ে জানাযায়, তিনি রাতে ভর্তি হলেও এখনো পর্যন্ত সু-চিকিৎসা পাননি। বিষয়টি জানতে চাইলে তিনি বলেন, আমার বাবা বাঘা উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি। তিনি মৃত্যুর আগ পর্যন্ত সভাপতি ছিলেন। আমার গোটা পরিবার আওয়ামী লীগ পরিবার। আমি জন্মের পর থেকে আওয়ামী লীগ করি অথচ দলে আমার কোন জায়গা নাই। আমার গোটা পরিবারে বঙ্গবন্ধুর আদর্শ রয়েছে। আর এই আদর্শের টানে ছুটে গিয়েছিলাম উপজেলা চত্বরে। কিন্তু কিভাবে ঘটলো এমন দুর্ঘটনা। তবে আতসবাজি সাধারনত উপর দিকে যায়। কিন্তু ঐ আতস সোজা আমার দিকে আসলো কিভাবে আমি জানিনা। তবে দীর্ঘদিন ধরে বাঘার বালুমহল এর বিরুদ্ধে আমি প্রতিবাদ করে আসছি। এর কারনে অনেক শত্রুও সৃষ্টি হয়েছে ইদানিং। হয়তো তারাও শত্রুতা করে এমনটি করতে পারে। পরে চিকিৎসার বিষযে জানতে চাইলে তিনি বলেন, এখন দুপুর ১ টা বাজে এখনও পর্যন্ত কোন ধরনের চিকিৎসা পাইনি। এমনকি উপজেলা প্রশাসন, দলীয় সংগঠন থেকে আমাকে সহযোগিতা করা হয়নি।

এবিষয়ে তার সহধর্মীনি বলেন, সারাজিবন আওয়ামী লীগ করে সে কিছুই পাইনি। আজ তার চোখ নষ্ট হতে বসেছে। কি হবে আমার সংসারের। কে দিবে এই ক্ষতি পুরন। বিষয়টি নিয়ে আমি সরাসরি প্রধানমন্ত্রীর সহযোগিতা কামনা করছি।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button