রাজশাহীরাজশাহী সংবাদ

অপরাধ কে প্রাইমারি পর্যায়ে শেষ করার চেষ্টা করেত হবে- পুলিশ কমিশনার আর এম পি

নিজস্ব প্রতিবেদকঃ

শিক্ষা নগরী রাজশাহী যেন  এবার সত্যিই  আরো উজ্জ্বল আলোর সম্ভাবনা ছড়াতে বসেছে। রাজশাহী শহরের আনাচে কানাচে বইছে আর এম পি পুলিশের উদ্যোগ নিয়ে আলোচনার ঝড়। অধিকাংশ মানুষ সদ্য যোগদান কৃত আর এম পির পুলিশ কমিশনারকে সাধুবাদ জানাতে ব্যস্ত হয়ে পড়েছেন।

সুত্র বলছে বিপ্লব বিজয় তালুকদার  বিপি এম পিপি এম -আর এম  পির পুলিশ কমিশনার হিসাবে যোগদান করার পরেই স্কুল কলেজ পড়ুয়া শিক্ষার্থীদের স্কুল কলেজ চলাকালিন সময়ে বিনোদন কেন্দ্রে আসা যাওয়া বন্ধের উদ্যোগ গ্রহণ করেন। সড়ক দুর্ঘটনায় মৃত্যুর ঝুকি কমাতে  হিলমেট বিহীন তৈল না দেওয়ার উদ্যোগ গ্রহণ করেন। পুলিশ কমিশনারের এমন মহৎ উদ্যোগ বাস্তবায়নে সর্বক্ষন কাজ করছেন একদল পোশাকধারী পুলিশ। তারা সর্বক্ষণ মোটর সাইকেল যোগে টহল দিয়ে অপরাধীদের মনে আতংক সৃস্টি করতে কাজ করছেন। এরই মাঝে স্কুল কলেজ চলা কালিন সময়ে কয়েকটি জুটিকে বিনোদন কেন্দ্র থেকে আটক করে তাদের পরিবারের হাতে তুলে দিয়ে প্রশংসনীয় সুনামের ভাগিদার হয়েছেন পুলিশ কমিশনার।

আর এম পির নিয়ম একেবারে নড়ে চড়ে বসেছে। অসৎ পুলিশ কর্মকর্তাগণ থমকে গেছে। হিলমেট বিহীন চালক মটর সাইকেলের সামনে দুটি শিশু পেছনে রয়েছে তার পরিবার, এমন অবস্থায় তিনি গাড়ি চালিয়ে ফিরছিলেন এমন বিষয় কাকতালীয় ভাবে পথে নজরে আসে পুলিশ কমিশনারের। নিজের গাড়ি থামিয়ে সেই পথ চারিকে সতর্কতা মুলক নানা দিক তুলে ধরে রাস্তার দুর্ঘটনা সমন্ধে সজাগ করেন।

রবিবার দুপুরে রাজশাহী মডেল প্রেসক্লাবের সাংবাদিকদের সাথে সাক্ষাৎকালে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন নগরীকে শান্তিময় রাখতে সর্বক্ষণ পুলিশ প্রস্তুত। তিনি বলেন আমার নিকট তথ্যছিল  রাজশাহী নগরীর বিনোদন কেন্দ্র গুলো বিশেষ করে পদ্মার ধারে স্কুল কলেজ চলা কালিন সময়ে শিক্ষার্থীরা ভিড় করে, এতে করে শিক্ষা ব্যবস্থার অবনতি হয়। যেন স্কুল কলেজ চলা কালিন সময়ে কোন শিক্ষার্থীরা সেই সকল জায়গা গুলোতে প্রবেশ করতে না পারে সেই বিষয়ে পুলিশ নজর রাখছেন সর্বক্ষন।

স্কুল কলেজ চলা কালিন সময়ে কোন শিক্ষার্থীকে কোন বিনোদন কেন্দ্রে পাওয়া গেলে তাদের নিয়ে এসে তাদের পরিবারের নিকট হস্তান্তর করা হচ্ছে। তিনি বলেন পরিবারের চোখে ফাঁকি দিয়ে যে সকল শিক্ষার্থী ঘুরতে আসে তাদের অনেকেই অপহরণ সহ নানা দুর্ঘটনার শিকার হন। তাই বড় ধরনের অপরাধ সংঘটিত হয়ার পুর্বেই প্রাইমারি পর্যায়ে অপরাধ নির্মুল করতে এই প্রচেষ্টা। নগর বাসি বলছেন পুলিশ কমিশনারের নানা উদ্যোগের মাঝে দুটি উদ্যোগ ব্যাপক ভাবে প্রশংসনীয় হয়েছে।

রাজশাহী শহরে হিলমেট বিহীন গাড়ি নজরে পড়ছেনা। কোর্ট এলাকার হাইটেক পার্ক  থেকে বড় কুঠি এলাকায়  সকাল থেকে দুপুর পর্যন্ত স্কুল কলেজ পড়ুয়া শিক্ষার্থীদের বিচরণ চোখে পড়ছেনা। বিনোদন কেন্দ্রগুলোর পাশের রাস্তায় তাদের  কারণে সাধারণ পথ চারিরা অতিষ্ট হয়ে পড়তো। অনেক অবিভাবকদের দেখা যেত তাদের সন্তানদের খুঁজতে এসেছে এই বিনোদন কেন্দ্র গুলোতে। অনেক শিক্ষার্থী পদ্মার চরে ঘুরতে এসে তাদের মোবাইল স্বর্ণ খুইয়ে থানায় জিডি অথবা অভিযোগ করার মত ঘটনা ঘটেছে।

পুলিশের উচ্চ পর্যায়ের একটি সুত্র বলছে বিপ্লব বিজয় তালুকদার বিপি এম পিপি এম অত্যান্ত চৌকস প্রকৃতির পুলিশ কর্মকর্তা। তিনি যেখানেই চাকরি করেছেন সেখানেই পুলিশের ভাবমুর্তী উজ্জ্বল হয়েছে।               

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button