পুঠিয়ারাজশাহীরাজশাহী সংবাদসংবাদ সারাদেশ

পুঠিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তার বিরুদ্ধে রাজাকার পরিবারে হাত মিলিয়ে সরকারি অর্থ লোপাট  সহ নানা  অভিযোগ

আমজাদ হোসেনঃ

পুঠিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নুরুল হাই মোঃ আনাছের বিরুদ্ধে রাজাকার পরিবারের সাথে গোপনে আতাত করে কাজ পাইয়ে দেওয়া সহ নানা অভিযোগ উঠেছে।

সুত্রমতে  তিনি পুঠিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা হিসেবে যোগদান করার পর থেকেই বিভিন্ন ঘটনার জন্মদেন। পছন্দের ব্যক্তিদের দিয়ে অবৈধ পুকুর খনন, বিড়াল দহ এলাকায় গুন্ডা বাহিনী দিয়ে জমির  ফসল নষ্টকরে জমি দখলের চেষ্টা, সাধারণ মানুষের অভিযোগ আমলে না নেওয়া সহ একাধিক অভিযোগের পাল্লা পুর্বেই ভারি হতে থাকেন এই উপজেলা নির্বাহী কর্মকর্তার নামে।

অভিযোগ রয়েছে  তিনি রাজশাহী ও পুঠিয়ার আলোচিত ব্যক্তি স্বাধীনতা বিরোধী পুঠিয়া উপজেলার বাঁশবাড়ি এলাকার মুসার পরিবারের সাথে গোপনে আতাত করে কয়েক  কোটি টাকার সরকারি কাজ পাইয়ে দিয়েছেন। রাষ্ট্রবিরোধী সেই  মুসা ঢাকা সেন্ট্রাল জেলে আটক থাকলেও তার উত্তরসুরি জামাত বি এন পির অর্থদাতা মুসার ভাগিনা বাঁশবাড়ির তৈমুরের ছেলে  ইসমাইল সকল কল কাঠি নিয়ন্ত্রণ করছেন। সুত্রমতে বিএন পি জামাত সরকারের সময়  ইসমাইলের দখল করা ভালুকগাছি ইউনিয়নের সুদদেপপুরে অবস্থিত  যমুনা নামক ইটভাটার এক অংশের মালিকানা করছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা নিজেই।

পুঠিয়া উপজেলায় সরকারি কাজে যে সকল ইট ব্যবহার হচ্ছে তার অধিক অংশই সেই রাষ্ট্রবিরোধী মুসার নিয়ন্ত্রিত যমুনা নামক ইটভাটার। সরকারি অনান্য সামগ্রী লেনদেনের ক্ষেত্রেও রয়েছে মুসার পরিবারের হাত। স্থানিয় একাধিক সুত্র গণমাধ্যম কর্মীদের জানান মুসার ভাগিনা ইসমাইল হটাত করেই কয়েক্ কোটি টাকার মালিক বনেগেছেন। কয়েকটি ভেকুমেশিনের মালিক হয়েছেন এই ইসমাইল। এই  সকল ভেকুমেশিন দিয়ে  অবৈধ কাজ চুক্তি নিয়ে  থাকেন।

তার কোন অবৈধ কাজে  কেউ নিষেধ করতে গেলে উপজেলা নির্বাহী কর্মকর্তা নুরুল হাই মোঃ আনাছ তাকে ফোনদিয়ে বলেন যেন ইসমাইলকে কিছু না বলা হয়। কিছুদিন পুর্বে মালিকানা জমির সাথে দুই বিঘা সরকারি জমি জোর পুর্বক দখল করে অবৈধ ভাবে পুকুর খনন করেন এই ইসমাইল।এই নিয়ে এলাকাবাসি উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর অভিযোগ দিয়েছিলেন তাতে কোন লাভ হয়নি।

রাষ্ট্রবিরোধী পরিবারের সাথে একজন উপজেলা নির্বাহী কর্মকর্তার গোপনে আতাতের বিষয়টি নিয়ে ৭১ ঘাতক দালাল নির্মুল কমিটির একজন  সদস্য বলেন যেহেতু রাষ্ট্রবিরোধী পরিবারের সদস্য ইসমাইলের সাথে চেকের মাধ্যমে  সরকারি অর্থ লেনদেন করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা তাই এই ঘটনায় সরকারের পক্ষ থেকে ব্যবস্থা নেওয়া জরুরি হয়ে পড়েছে। এক প্রশ্নের জবাবে তিনি বলেন কিছু সরকারি কর্মকর্তার কারণে আজ পর্যন্ত  সোনার বাংলায় রাজাকার নির্মুল করা সম্ভব হয়নি।

যমুনা নামের এই ইটভাটার কারণে কমল মতি শীক্ষার্থীরা স্কুলে যাওয়ার আগ্রহ হারিয়ে ফেলছে। একাধিক শিক্ষার্থী ও তাদের অবিভাবক সাক্ষাৎকারে বলেন এই ইটভাটার কারণে ভাটার দুই দিকের  শিক্ষার্থীদের স্কুলে যাওয়ার একমাত্র  পথ চলাচলের অনপযোগি হয়েপড়েছে। অপর দিকে দুষিত ধোয়ার কারণে প্রতিনিয়ত নানা সমস্যার সৃস্টি হয় শিক্ষার্থীদের।

প্রতিবেশি বসত বাড়ি মালিকদের রয়েছে ভিন্ন অভিযোগ ইটভাটার দুষিত ধোয়ার কারণে ফল প্রজাতির গাছ গুলোতে আসছেনা আশানুরুপ ফল অনেক ফল প্রজাতির গাছ দুর্বল হয়েপড়েছে। কিছু গাছ মারাগেছে।  সরকারের সংশ্লিষ্ট মহলের প্রতি তাদের দাবি যেন ইটভাটার বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা গ্রহণ করা হয়। ইসমাইলের অপকর্ম উপজেলা নির্বাহী কর্মর্তার সাথে ইসমাইলের গোপনে আতাত সহ তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের জন্য গত মার্চ মাসের ৩১ তারিখে বিদ্যুৎজ্বালানিমন্ত্রী বরাবর লিখিত অভিযোগ দ্বায়ের করেছেন স্থানিয়রা।

তাদের অভিযোগে উল্লেখ করেছেন দেশ বিরোধী পরিবারের ইসমাইল ও উপজেলা নির্বাহী কর্মকর্তার রহস্যময়ী জটলা বাধা বিষয়। ঢাকা কেন্দ্রীয় কারাগারে দেশ বিরোধী বন্দী মুসার সাথে দেখাকরে তার নির্দেশেই নিয়ন্ত্রিত হচ্ছে ইসমাইল ইউ এন ওর অলিখিত পাটনার শীপ ব্যবসা। আকমল নামের পুকুর ব্যবসায়ি জানান ইসমাইলের অবৈধ পুকুরের সব চাইতে বড় মাছটি যায় ইউ এন ও সাহেবের বাসায়।

তবে এমন বিষয়ের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা গ্রহণ না হলে অচিরেই মানব বন্ধন সহ বিভিন্ন কর্মসুচি পালন করা হবে বলে জানান স্থানিয়রা

–  চলবে  

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button